Home /News /life-style /

Beauty tips : ভ্রূপল্লবের ডাক; ঘরোয়া পদ্ধতিতে দ্রুত আইব্রো ঘন করবেন কী ভাবে? রইল সহজ টিপস

Beauty tips : ভ্রূপল্লবের ডাক; ঘরোয়া পদ্ধতিতে দ্রুত আইব্রো ঘন করবেন কী ভাবে? রইল সহজ টিপস

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Beauty tips : আমরা ঘরোয়া পদ্ধতিতে আইব্রো ঘন করার জন্য মাসাজ অয়েল বানাতেই পারি।

  • Share this:

#কলকাতা: ঘন আইব্রো এবং আইল্যাশের স্বপ্ন দেখেন না এমন নারী হয় তো খুঁজে পাওয়া যাবে না। বিশেষ করে আমাদের চেহারার গঠনকে চিহ্নিত করতে এবং মুখের স্ট্রাকচারকে আরও ভালো ভাবে তুলে ধরতে আইব্রোর ভূমিকা কিন্তু অনেকটাই। আমাদের মুখের গঠনের সঙ্গে মিলিয়ে বিভিন্ন আকারের আইব্রো দেখা যায়। কারও আইব্রো ধনুক আকারের, কারও আবার গোলাকার, উর্ধ্বমুখী, সোজা ইত্যাদি। কিন্তু এই সময়ের ফ্যাশন ট্রেন্ড বলছে আমাদের ভ্রু-র আকার যেমনই হোক ঘন আইব্রোই আমাদের চেহারায় এক ধরনের আকর্ষণীয় বৈশিষ্ট্য জুড়ে দেয়।

আসুন এবারে জেনে নেওয়া যাক ঘরোয়া পদ্ধতি আইব্রো ঘন করার উপায় কী। আমাদের দেশের প্রাচীন রূপচর্চার প্রসঙ্গে এলে অয়েল মাসাজের কথা বারে বারেই আসে, এক্ষেত্রেও নিয়মিত অয়েল মাসাজ কিন্তু আইব্রো ঘন করতে অনেকটাই কার্যকরী।

অনেকেই বলেন এক্ষেত্রে নারকেল তেল ভালো কাজে দেয়, কেউ আবার অলিভ অয়েলের কথা বলেন। আমরা ঘরোয়া পদ্ধতিতে আইব্রো ঘন করার জন্য মাসাজ অয়েল বানাতেই পারি। কী কী তেল লাগছে এই মাসাজ অয়েল বানাতে?

অলিভ অয়েল- ২ টেবিল চামচ

ক্যাস্টর অয়েল- ২ টেবিল চামচ

নারকেল তেল- ২ টেবিল চামচ

আমন্ড তেল- ২ টেবিল চামচ

কী ভাবে বানাতে হবে?

প্রথমে একটা মিক্সিং বোলে সব ধরনের তেল সমপরিমাণে নিয়ে মেশাতে হবে। তেলের মিশ্রণ বানানো হয়ে গেলে মিশ্রণটিকে একটি কাচের জারে সংরক্ষণ করে রাখতে হবে।

প্রতি দিন রাতে ঘুমোতে যাওয়ার আগে এই তেল দিয়ে আইব্রো মাসাজ করে নিতে হবে। বেশ খানিকক্ষণ হালকা হাতে মাসাজ করে সারা রাতের জন্য ছেড়ে দিতে হবে। বেশ কয়েক সপ্তাহ টানা এই রুটিন ফলো করতে পারলে অচিরেই ফলাফল ধরা পড়বে।

আরও পড়ুন - শীতে খুশকির সমস্যায় জেরবার? নিম পাতা দিয়ে তৈরি এই ৫ ঘরোয়া টোটকা ব্যবহার করলেই সমস্যা সমাধান

রোজ এই তেলের মিশ্রণ বানাতে সমস্যা হলে আমরা একবারেও বানিয়ে নিতে পারি। সে ক্ষেত্রে সব ধরনের তেলের পরিমাণ সমপরিমাণে বাড়িয়ে নিয়ে মিশ্রণটি বানাতে হবে। তার পর মিশ্রণটিকে একটি কাচের জারে সংরক্ষণ করে রাখতে হবে।

কত দিন প্রিজার্ভ করে রাখা যাবে?

আমরা সহজেই এই মিশ্রণটিকে ১ মাসের মতো সংরক্ষণ করে রাখতে পারব। ফ্রিজার বা অন্য টেম্পারেচারের প্রয়োজন নেই। সাধারণ রুম টেম্পারেচারেই ১ মাস প্রিজার্ভ করে রাখা যাবে।

আরও পড়ুন - শীতে ত্বক হয় বেশি রুক্ষ! প্রতি রাতে মেনে চলুন এই ৫টি স্কিন কেয়ার টিপস

ব্যস, ঘরোয়া পদ্ধতি আইব্রো মাসাজ অয়েল তৈরি। এবারে সুন্দর ও ঘন আইব্রোর অধিকারী হতে আর কোনও বাধা নেই!

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Eyebrows, Make Up Tips

পরবর্তী খবর