‘১০০ কোটি টাকার টোপ দিয়ে বিধায়ক কেনার চেষ্টা করছে বিজেপি’, কর্ণাটকে অভিযোগ কুমারস্বামীর

Elina Datta | News18 Bangla
Updated:May 16, 2018 02:13 PM IST
‘১০০ কোটি টাকার টোপ দিয়ে বিধায়ক কেনার চেষ্টা করছে বিজেপি’, কর্ণাটকে অভিযোগ কুমারস্বামীর
Kumaraswamy Accuses BJP of Offering Rs 100 Crore to JD(S) MLAs
Elina Datta | News18 Bangla
Updated:May 16, 2018 02:13 PM IST

#বেঙ্গালুরু: কর্ণাটকে নাটক অব‍্যাহত। ভোটযুদ্ধের পর চরমে স্নায়ুযুদ্ধ। সরকার গড়তে কাকে ডাকবেন রাজ‍্যপাল বাজুভাই ভালা? এখন সেটাই কোটি টাকার প্রশ্ন ৷ তারই মধ্যে জেডিএস প্রধান, তথা কংগ্রেসের সমর্থনে মুখ‍্যমন্ত্রীর দাবিদার, এইচ ডি কুমারস্বামীর অভিযোগ, সরকার গড়তে তাদের বিধায়ক কেনার চেষ্টা শুরু করে দিয়েছে বিজেপি। ১০০ কোটি টাকা ও মন্ত্রী করার টোপ দেওয়া হচ্ছে।

এইচ ডি কুমারস্বামী এদিন সাংবাদিকদের বলেন, ‘বিধায়ক কেনার চেষ্টা করছে বিজেপি ৷ বিধায়ক ভাঙাতে ১০০ কোটি টাকার টোপ দিচ্ছে ৷ মন্ত্রিত্ব দেওয়ার লোভ দেখাচ্ছে ৷’

দলের অন্দরের খবর, বিধায়কদের প্রলোভনের হাত থেকে বাঁচাতে কোচিতে একটি রিসর্টে সরিয়ে নিয়ে যাচ্ছে জেডিএস ৷ যদিও জেডিএসের বিধায়করা এককাট্টাই রয়েছেন বলে দাবি করেছেন কুমারস্বামী।

যদিও জেডিএস-এর এই অভিযোগকে অস্বীকার করেছে বিজেপি ৷ অভিযোগ খারিজ করে প্রকাশ জাভড়েকর বলেন, ‘কর্ণাটকবাসী বিজেপি সরকার চাইছেন ৷ মানুষের রায় অস্বীকার করে পিছনের দরজা দিয়ে ঢুকছে কংগ্রেস ৷’

আরও পড়ুন 

বাংলার ভোটে গণতন্ত্রের হত্যা: মোদি

কংগ্রেসও জেডিএস-এর সুরেই নিশানা করেছে বিজেপিকে। তাদের হুঁশিয়ারি, বিজেপি যদি তাদের ঘর ভাঙানোর চেষ্টা করে, তা হলে তারাও বসে থাকবে না। বিজেপির একাধিক বিধায়কের সঙ্গে ইতিমধ‍্যেই তাদের কথা হয়েছে বলে কংগ্রেস নেতৃত্বের দাবি।

বিজেপির মুখ‍্যমন্ত্রী পদপ্রার্থী ইয়েদুরাপ্পা সকাল আজ সকাল দেখা করে এসেছেন রাজ‍্যপালের সঙ্গে। বসে নেই কংগ্রেস এবং জনতা দল সেকুলারও। দুই শিবিরই পৃথকভাবে আজ পরিষদীয় দলের বৈঠক করেছে।

ত্রিশঙ্কু কর্নাটকে এবার বিজেপি পেয়েছে ১০৪টি আসন। কংগ্রেস ৭৮টি। জেডিএস ৩৮টি। নির্দল ২টি। ভোটের ফল ঘোষণার পরে, জেডিএসকে সমর্থনের কথা ঘোষণা করে কংগ্রেস। অর্থা‍‍ৎ, কংগ্রেস ও জেডিএসের মোট বিধায়ক সংখ‍্যা এখন ১১৬। যা ম‍্যাজিক ফিগার ১১২-র থেকে বেশি।

First published: 02:13:15 PM May 16, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर