Home /News /kolkata /
West Bengal Weather: আসছে বৃষ্টি, তারপর কি ফিরবে শীত? বাংলার জন্য জরুরি পূর্বাভাস হাওয়া অফিসের

West Bengal Weather: আসছে বৃষ্টি, তারপর কি ফিরবে শীত? বাংলার জন্য জরুরি পূর্বাভাস হাওয়া অফিসের

কেমন থাকবে বাংলার আবহাওয়া?

কেমন থাকবে বাংলার আবহাওয়া?

West Bengal Weather: সকালে কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ বঙ্গের কয়েকটি জেলায়। কাল থেকে পরিষ্কার আকাশ?

  • Share this:

#কলকাতা: আজও হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সকালে কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ বঙ্গের কয়েকটি জেলায়। কাল থেকে পরিষ্কার আকাশ, কমবে রাতের তাপমাত্রা। তিন-চার দিনের মধ্যে ৪-৫ ডিগ্রি পারদ নামার সম্ভাবনা। সপ্তাহের শেষে জমিয়ে শীতের স্পেল।

কলকাতায় আজ সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা। পরে আংশিক মেঘলা আকাশ। কাল থেকে মেঘমুক্ত পরিষ্কার আকাশ, কমবে রাতের তাপমাত্রা।

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দু- ডিগ্রি বেশি । গতকাল  বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে।বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৬ থেকে  ৯৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোন বৃষ্টি হয়নি।

আগামী ২৪ ঘন্টায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। নদিয়া মুর্শিদাবাদ বীরভূম এবং পশ্চিম বর্ধমানে বৃষ্টি হতে পারে। হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে।

কাল থেকে আবহাওয়ার উন্নতি। মেঘমুক্ত পরিষ্কার আকাশ। কমবে রাতের তাপমাত্রা। তিন চার দিনে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। শনি রবিবারে জমিয়ে শীতের আমেজ।

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী 48 ঘন্টায় বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলায় আগামী ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং এর উপরের দিকে গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে।

আরও পড়ুন: শহিদ হয়েছে বাড়ির ছেলে, বীরভূমে এল প্রধানমন্ত্রীর বিশেষ স্মারক

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর পশ্চিম ভারতে ২৯ জানুয়ারি শনিবার। তামিলনাড়ুর উপরে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। বৃষ্টি হবে তামিলনাড়ু ও কেরলে।

আরও পড়ুন: শিলাজিতের আমন্ত্রণে এলেন তৃণমূল বিধায়ক, জল্পনা বাড়ল প্রজাতন্ত্র দিবসে

উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে শৈত্যপ্রবাহের সর্তকতা। আগামী ২৪ ঘন্টায় কোল্ড-ডে পরিস্থিতি পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় সহ দিল্লিতে। শৈত্যপ্রবাহের সর্তকতা উত্তর-পশ্চিম ভারত ও মধ্য ভারতের রাজ্যগুলি তে। সপ্তাহান্তে তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে। মধ্যপ্রদেশের উত্তরপ্রদেশের এবং রাজস্থানের সর্তকতা। শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে গুজরাটের সৌরাষ্ট্র ও কচ্ছ এলাকায়।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata Weather, West bengal weather update

পরবর্তী খবর