Home /News /kolkata /
Heavy Rain Forecast|| আজ দুপুরেই ব্যাপক বদলাবে আবহাওয়া, জেলায় জেলায় কাঁপিয়ে বৃষ্টির সতর্কতা

Heavy Rain Forecast|| আজ দুপুরেই ব্যাপক বদলাবে আবহাওয়া, জেলায় জেলায় কাঁপিয়ে বৃষ্টির সতর্কতা

West Bengal Latest Weather Forecast: উত্তরবঙ্গে আজ থেকেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা।

  • Share this:

    #কলকাতা: দুপুরেই বদলাতে শুরু করবে রাজ্যের আবহাওয়া। আজ থেকে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি। দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা, বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। রবিবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যের বিভিন্ন জেলায়। আজ কলকাতার আকাশ থাকবে আংশিক মেঘলা। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা কিছুটা বাড়বে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি হওয়ায় অস্বস্তিতে নাজেহাল হবে বঙ্গবাসী।

    আজ শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৩২.৬ মিলিমিটার।

    আরও পড়ুন: শস্য-শ্যামলা বসুন্ধরা কী ভাসবে বন্যায়! এ বারে মা দুর্গার কীসে আগমন আর কীসে গমন জেনে নিন

    আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘন্টায় তাপমাত্রা আরও বাড়বে। ৩৫ ডিগ্রির আশেপাশে তাপমাত্রা। রবি ও সোমবার ভারী বৃষ্টি হতে পারে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং পূর্ব বর্ধমানে। উত্তর ২৪ পরগণা এবং পশ্চিম বর্ধমানের কিছু অংশ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও রবি ও সোমবার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে।

    উত্তরবঙ্গে অবশ্য আজ থেকেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। কিছুটা ভারী বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুরে ও। মালদহ ও দক্ষিণ দিনাজপুরে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত।

    আরও পড়ুন: পুজোর দু'মাসও বাকি নেই, জানুন এ বারের মহালয়ার দিনক্ষণ, শুভ মুহূর্ত, অমৃতযোগ, মহেন্দ্রক্ষণ

    শনিবার ৭০-২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত অর্থাৎ অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। ভারী বৃষ্টি অর্থাৎ ৭০-১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুরে। রবিবার অতি ভারী বৃষ্টির সতর্কতা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং, কালিম্পং, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

    সোমবার অতি ভারী বৃষ্টির সতর্কতা অর্থাৎ ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। মঙ্গলবারেও অতি ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং এবং জলপাইগুড়িতে। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ে।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Weather Forecast

    পরবর্তী খবর