Home /News /kolkata /
West Bengal IPS Officer: সুন্দরবনের জলদস্যুদের যম, অসীম সাহসী এই বাঙালি IPS-এর কীর্তি শুনলে চমকে উঠবেন!

West Bengal IPS Officer: সুন্দরবনের জলদস্যুদের যম, অসীম সাহসী এই বাঙালি IPS-এর কীর্তি শুনলে চমকে উঠবেন!

West Bengal IPS Officer

West Bengal IPS Officer

সেই আইপিএস অফিসার অরিজিৎ সিনহাই এবার রাজ্যের বীরত্ব পুরস্কারে ভূষিত হতে চলেছেন। (West Bengal IPS Officer)

  • Share this:

#কলকাতা: সাহসিকতার জন্য রাজ্যের বীরত্ব পুরস্কার পাচ্ছেন বাঙালি আইপিএস অফিসার (West Bengal IPS Officer) অরিজিৎ সিনহা (Arijit Sinha)। ২০১৭ সালে মালটা নদীতে জলদস্যুদের সঙ্গে সাহসের সঙ্গে লড়াই করে এবং তাদের হেফাজতে নিয়ে নজির তৈরি করেছিলেন তিনি। সেই আইপিএস অফিসার অরিজিৎ সিনহাই এবার রাজ্যের বীরত্ব পুরস্কারে ভূষিত হতে চলেছেন। (West Bengal IPS Officer)

২০১৭ সালে সেই সময় দক্ষিণ ২৪ পরগনার পূর্বের সহকারী পুলিশ সুপার হিসেবে নিযুক্ত হয়েছিলেন (West Bengal IPS Officer) তিনি। গোপন সূত্রে খবর পেয়েছিলেন সুন্দরবন এলাকা দিয়ে বাংলাদেশি জলদস্যুরা ঢুকতে চলেছে। খবর পেয়েই মাঝরাতে অপারেশন চালানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বাঙালি আইপিএস সিনহা। দীর্ঘ সময় গুলির লড়াই চলার পর জলদস্যুরা নদীতে ঝাঁপ দিয়ে পালানোর চেষ্টা করে। বাগ মানতে রাজি ছিলেন না আইপিএস সিনহা।

আরও পড়ুন: রেলে চাকরির পরীক্ষা দিয়েছেন? এই গুরুত্বপূর্ণ খবরটি অবশ্যই জানুন

অভিযুক্তদের ধরার জন্য জলে স্পিডবোট নিয়ে তাদের পিছু নেন অরিজিৎ সিনহা ও তাঁর দল। প্রায় ৪০ মিনিট ধরে ধাওয়া করার পর অবশেষে সাত জলদস্যুকে নিজেদের হেফাজতে নিতে সক্ষম হয় পুলিশ। ঝড়কালিতেও এমনই অপারেশন চালিয়েছিলেন অরিজিৎ সিনহা। এমন অসম সাহসিকতার জন্যই এবার বীরত্বের পুরস্কার পাবেন তিনি।

আরও পড়ুন: চিনে ফের ভয়ঙ্কর করোনা সংক্রমণ-আতঙ্ক! লকডাউন জারি করে 'ঘরবন্দি' ৯০ লক্ষ মানুষ

ইতিমধ্যেই তাঁকে পুরস্কার দেওয়ার কথা প্রশাসনের তরফে জানানো হয়েছে। এই মুহূর্তে কলকাতা ট্রাফিক পুলিশের নতুন ডেপুটি কমিশনার হিসেবে নিযুক্ত রয়েছেন তিনি। নিউজ ১৮-কে তিনি জানিয়েছেন, 'অসাধারণ অনুভূতি। এটা আমাদের দলের স্বীকৃতি, আমি সবার কাছে কৃতজ্ঞ'। অরিজিৎ সিনহার এমন স্বীকৃতির খবরে খুশি সুন্দরবনের বাসিন্দারাও।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Bangla News, IPS officer, Kolkata Police

পরবর্তী খবর