• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • West Bengal Coronavirus Update: করোনা নিয়ে গা-ছাড়া নয়, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত ১১!

West Bengal Coronavirus Update: করোনা নিয়ে গা-ছাড়া নয়, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত ১১!

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

এদিনও রাজ্যে গত ২৪ ঘন্টায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা আরও কিছুটা কমল (West Bengal Coronavirus Update)।

  • Share this:

#কলকাতা: গত চারদিন আগে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কমে গেলেও গত দুদিন ধরে আবার করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়েছিল (West Bengal Coronavirus Update)। গতকাল দেখা গিয়েছিল, রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেশ কিছুটা কমেছে। আর তারপরে এদিনও রাজ্যে গত ২৪ ঘন্টায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা আরও কিছুটা কমল (West Bengal Coronavirus Update)।

গত পাঁচ দিন ধরে দেশে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা এবং মৃতের সংখ্যা বেশ কিছুটা কমেছে।  তবে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এবং সক্রিয় করোনা রোগীর সংখ্যা কিছুটা কমলেও, করোনা সংক্রমনের হার না কমায় যথেষ্ট উদ্বেগে চিকিৎসক মহল। গত কয়েকদিনের মতো উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং জেলায় করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। তবে রাজ্যে সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া।

আরও পড়ুন: ত্রিপুরায় প্রহসনের ভোট, পুনর্নিবাচনের দাবিতে জোটবদ্ধ TMC-বাম এবার সুপ্রিম কোর্টে

রাজ্যে মাঝে বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত প্রায় প্রতিদিনই আটশোর উপরে থাকছিল। সেখান থেকে গত চার দিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমে। গতকাল তা বেশ কিছুটা বেড়ে ৮০৩ জন হয়েছিল, আজ আবার কিছুটা কমে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৭৫৮ জন। করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা গতকাল ১২ জন ছিল, আজ হয়েছে ১১ জন। করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৭৭৪ জন।  বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আট হাজারের নিচে নেমে ৭হাজার ৮৬৭ জন। তবে উদ্বেগ বাড়িয়ে গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৩৭ হাজার ৩১ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৭৫৮ জন করোনা পজিটিভ।

রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের 2.06%% থেকে সামান্য কমে 2.05% হল। রাজ্যের মধ্যে যথারীতি করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোনও জেলা টপকাতে পারছে না। কলকাতা করোনা আক্রান্তের ক্ষেত্রে সবথেকে বেশি। গত ২৪ ঘন্টায় কলকাতায় ২১৫ জন করোনা আক্রান্ত হয়েছেন, আর মৃত্যু হয়েছে ২ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় ১৪১ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। নতুন করে কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত বেশ কিছুটা বেড়ে হয়েছে ৫৮ জন। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৬৪ জন, মৃত্যু হয়েছে ২ জনের।

আরও পড়ুন: করোনার বিরুদ্ধে নাকে দেওয়া স্প্রে-ই কি কোভ্যাক্সিনের বুস্টার ডোজ হিসেবে কাজ করবে? জানুন বিশদে

অন্যদিকে হুগলি  জেলাতেও করোনা আক্রান্ত হয়েছে ৬৫ জন, মৃত্যু হয়েছে ১ জনের। নদিয়া জেলায় গত বেশ কয়েকদিন করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কম থাকলেও, এদিন তা আবার কিছুটা বেড়ে হলো ২৭ জন এবং মৃত্যু হয়েছে দুজনের। নতুন করে পশ্চিম বর্ধমান জেলাতেও গত বেশ কয়েকদিন করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কমের দিকে থাকলেও এদিন তা বেশ কিছুটা বেড়ে ২৬ জন হল। অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে যথারীতি দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত সর্বাধিক। আজ দার্জিলিং জেলায় আক্রান্ত ২৮ জন। এরপর জলপাইগুড়ি জেলায় আক্রান্ত ১৯ জন। এরপরই দক্ষিণ দিনাজপুর জেলায় ১৫ জন এবং কোচবিহার জেলায় ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। তবে আশার কথা, আজ উত্তর বঙ্গের কোন জেলায় করোনা আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।

তবে এদিনও রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে পুরুলিয়া জেলায়। সেখানে আজ মাত্র একজন করোনা আক্রান্ত হয়েছে। এরপরই পশ্চিম মেদিনীপুর জেলায় নতুন করে করোনা আক্রান্ত সংখ্যা অনেকটাই কমে গিয়ে আজ ৪ জন আক্রান্ত হয়েছে এবং মুর্শিদাবাদ জেলাতে আক্রান্তের সংখ্যা কমে পাঁচজন হয়েছে। উত্তরবঙ্গের সবথেকে কম আলিপুরদুয়ার জেলায় করোনা আক্রান্ত চারজন। কালিম্পং জেলা এবং উত্তর দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় মাত্র ৫ জন করে করোনা আক্রান্ত হয়েছে।

Published by:Raima Chakraborty
First published: