Home /News /kolkata /
West Bengal Coronavirus: করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হতেই ফের রাস্তায় রেড ভলেন্টিয়ার্স! চলছে মাইকিং-স্যানিটাইজেশন...

West Bengal Coronavirus: করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হতেই ফের রাস্তায় রেড ভলেন্টিয়ার্স! চলছে মাইকিং-স্যানিটাইজেশন...

করোনা-যুদ্ধে পথে রেড ভলেন্টিয়ার্স

করোনা-যুদ্ধে পথে রেড ভলেন্টিয়ার্স

West Bengal Coronavirus: করোনা যুদ্ধে প্রথম থেকেই মানুষের পাশে থাকা রেড ভলেন্টিয়ার্সরা আজ আবার শহরে রাজপথে, গলিতে। করোনা নিয়ে সচেতনতা বার্তা দিচ্ছেন তাঁরা।

  • Share this:

    #কলকাতা: করোনা আক্রান্ত রোগীর (West Bengal Coronavirus) পরিবার পরিজনদের সব ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন তাঁরা, শুধু তাই নয় প্রতিনিয়ত বাজার হাটে তাঁরা মাইকিং করে প্রচার করে চলেছেন। করোনা যুদ্ধে প্রথম থেকেই মানুষের পাশে থাকা রেড ভলেন্টিয়ার্সরা (Red Volunteers) আজ আবার শহরে রাজপথে, গলিতে। করোনা নিয়ে সচেতনতা বার্তা দিচ্ছেন তাঁরা। শুধু শহর কলকাতা নয়, গ্রাম গঞ্জের ছোটখাটো বাজার এলাকাগুলিতেও প্রতিনিয়ত স্যানিটাইজেশনের কাজ চালাচ্ছেন ওঁরা।

    সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন হলে অক্সিজেন সিলিন্ডারের সরবরাহ করবে রেড ভলেন্টিয়ার্স। প্রতিনিয়ত মাইকে এই মর্মে প্রচার করছে রেড ভলেন্টিয়ার কর্মী-সমর্থকরা।

    আরও পড়ুন : ১৫ থেকে ১৮ বছর বয়সীরা যেন শুধু মাত্র COVAXIN-ই পায়! স্বাস্থ্যকর্মীদের অনুরোধ ভারত বায়োটেকের

    এমনই ছবি দেখা গেল পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ২ নম্বর ব্লকের সোনাখালি এলাকায়। যোদি দাসপুর ২ ব্লকের রেড ভলেন্টিয়ার্সদের দাবি, 'কোনও একদিন নয়, তাঁরা প্রতিনিয়ত করে চলেছেন এই ধরনের প্রচার (West Bengal Coronavirus)। পাশাপাশি তাঁরা এলাকার মানুষদের জন্য স্বাস্থ্য পরিষেবা শিবির চালু রেখেছেন। রেড ভলান্টিয়ার্স-দের (Red Volunteers) দাবি তাঁদের একটা ফোন করলে তাঁরা সঙ্গে সঙ্গে সাহায্য নিয়ে পৌঁছে যাবেন করোনা আক্রান্তের বাড়িতে। শুধু তাই নয় যেকোনও বিপদে পড়লে তারা পৌঁছে যাবে বলেও জানান তাঁরা।

    আরও পড়ুন : ফের নাজেহাল করবে বৃষ্টি! রাজ্যে হিমশীতল আবহাওয়া, ঝড়-জল কাঁপাবে সপ্তাহের শেষে...

    প্রসঙ্গত, করোনার (West Bengal Coronavirus) প্রথম ঢেউয়ের সময় থেকেই বামেরা রাজ্যের মানুষের পাশে দাঁড়ানর জন্য কমিউনিটি কিচেন ও শ্রমজীবী ক্যান্টিন গড়ে তুলেছিলেন। বাম ছাত্র যুব কর্মীরা অঞ্চলভিত্তিকভাবে মানুষের পাশে দাঁড়ানোর জন্য গড়ে তুলেছিল স্বেচ্ছাসেবক টিম (Red Volunteers), যা পরবর্তীকালে মানুষের কাছে রেড ভলেন্টিয়ার হিসেবে পরিচিতি লাভ করে। বিশেষ করে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় করোনা আক্রান্ত মানুষের বাড়িতে বাড়িতে অক্সিজেন নিয়ে পৌছে গিয়েছিল সমাজ বদলের স্বপ্ন দেখা একদল দামাল ছেলেমেয়েরা।

    সুকান্ত চক্রবর্তী

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Red volunteers

    পরবর্তী খবর