Home /News /national /
Bharat Biotech: ১৫ থেকে ১৮ বছর বয়সীরা যেন শুধু মাত্র COVAXIN-ই পায়! স্বাস্থ্যকর্মীদের অনুরোধ ভারত বায়োটেকের

Bharat Biotech: ১৫ থেকে ১৮ বছর বয়সীরা যেন শুধু মাত্র COVAXIN-ই পায়! স্বাস্থ্যকর্মীদের অনুরোধ ভারত বায়োটেকের

Bharat Biotech: ১৫ থেকে ১৮ বছরের বয়সীদের শুধু মাত্র কোভ্যাক্সিন-ই দিতে হবে। এ বিষয়ে স্বাস্থ্যকর্মীদের নিশ্চিত হতে বার্তা দিল ভারত বায়োটেক!

  • Share this:

    #নয়া দিল্লি:  করোনা ভাইরাসের জন্য বদলে গিয়েছে মানুষের জীবন। ২০২০-র প্রথম থেকেই ভারতে এই ভাইরাসের (coronavirus) প্রভাব দেখা দিতে শুরু করেছে। ২০২২-এ তৃতীয় ঢেউয়ে ভাসছে মানুষ। গোটা বিশ্ব এখনও নাজেহাল এই ভাইরাসে। তবে তার মধ্যে সব থেকে বড় ভরসার জায়গা ভ্যাকসিন। বাজারে ভ্যাকসিন আসার পর থেকেই অনেকটা স্বস্তির হাওয়া দেখা গিয়েছে বিভিন্ন মহলে। ইতিমধ্যেই দেশের বেশির ভাগ মানুষকে ভ্যাকসিন দিয়ে ফেলা সম্ভব হয়েছে। অন্যদিকে চালু হয়েছে ১৫ থেকে ১৮ বছরের ছেলে মেয়েদের কোভিড ভ্যাকসিন (COVAXIN)।তাদের জন্য অনুমোদন দেওয়া হয়েছে (Bharat Biotech) ভারত বায়োটেকের কোভ্যাক্সিনকে।

    তবে মঙ্গলবার এক ট্যুইটে চাঞ্চল্যকর বিষয় তুলে ধরে ভারত বায়োটেক। তাঁরা ট্যুইটারে লেখেন, "আমরা একাধিক এমন রিপোর্ট পেয়েছি যেখানে অনুমোদনহীন করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের। এই পরিস্থিতিতে স্বাস্থ্যকর্মীদের কাছে আমাদের অনুরোধ, এবিষয়ে আপনারা কড়া নজর রাখুন এবং নিশ্চিত করুন যে, ১৫ থেকে ১৮ বছর বয়সীরা যাতে শুধু  কোভ্যাক্সিন (COVAXIN) পায়।

    তাঁরা আরও জানান, "ক্লিনিক্যাল ট্রায়ালের (Clinical Trial) মধ্যে দিয়ে অনুমোদন পেয়েছে কোভ্যাক্সিন (COVAXIN)। ২ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে নিরাপত্তা এবং রোগ প্রতিরোধক ক্ষমতার বিষয়টি দেখা হয়েছে। এই মুহূর্তে দেশে শিশুদের দেওয়ার জন্য এটিই একমাত্র অনুমোদনপ্রাপ্ত ভ্যাকসিন। " তবে এই পোস্টে তাঁরা স্বাস্থকর্মীদের ধন্যবাদ জানাতেও ভোলেননি। এই কঠিন সময়ে যেভাবে মানুষের জন্য তাঁরা কাজ করেছেন তা নিয়েও ধন্যবাদ জানানো হয় ভারত বায়োটেকের তরফে।

    আরও পড়ুন: শ্রী কৃষ্ণের সংসারে ভাঙন! বিবাহ-বিচ্ছেদ চেয়ে কোর্টের দ্বারস্থ অভিনেতা নীতিশ ভরদ্বাজ

    অন্যদিকে কো-উইনের তথ্য অনুযায়ী গোটা দেশে ইতিমধ্যেই প্রায় সাড়ে তিন কোটি ভ্যাকসিন দেওয়া হয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের। আরও প্রায় চার কোটি ভ্যাকসিন দেওয়া হবে। তারপরেই ১২ থেকে ১৪ বছরের জন্য চালু করা হবে ভ্যাকসিন। অন্যদিকে দেশে ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য ভারত বায়োটেকের কোভ্যাক্সিনকে ছাড়পত্র দিয়েছে ডিসিজিআই।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bharat Biotech, Coronavirus, Covaxin

    পরবর্তী খবর