Home /News /kolkata /
West Bengal Government: জেলায় ঘুরতে হবে পুলিশকর্তাদের, দোলেও থাকতে হবে সাবধান, নির্দেশ মুখ্যসচিবের

West Bengal Government: জেলায় ঘুরতে হবে পুলিশকর্তাদের, দোলেও থাকতে হবে সাবধান, নির্দেশ মুখ্যসচিবের

বৈঠকে মুখ্যসচিব

বৈঠকে মুখ্যসচিব

West Bengal Government: পর পর দুটি খুন। তাও রাজনৈতিক কারণে! রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে যাতে প্রশ্ন না ওঠে, তাই সোমবার বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী।

  • Share this:

#কলকাতা: পর পর দুটি খুন। তাও রাজনৈতিক কারণে! রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে যাতে প্রশ্ন না ওঠে, তাই সোমবার বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার সেই বিষয়েই বৈঠক করলেন মুখ্যসচিব। দুটি রাজনৈতিক হত্যার ঘটনার পর জেলার পুলিশকর্তাদের মুখ্যসচিবের নির্দেশ, জেলাতেও উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের ঘুরে বেড়াতে হবে। দেখতে হবে যাতে কোনও আইন-শৃঙ্খলা সংক্রান্ত সমস্যা তৈরি না হয়।

গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ২৮টি মিউনিসিপালিটি স্পর্শকাতর হয়ে আছে বোর্ড গঠনকে কেন্দ্র করে। আর যাতে কোনো অশান্তি না হয় সেদিকে এসপিদের নজর দিতে হবে। পুলিশের সঙ্গে বৈঠকের সময় বললেন মুখ্যসচিব। সূত্রের খবর, আনিস মৃত্যুর জেরেই হয়ত এ দিন সিভিক ভলেন্টিয়ারদের নিয়েও নির্দেশ দেন মুখ্যসচিব। তিনি বলেন, সিভিক পুলিশকে সঠিকভাবে ট্রেনিং দিতে হবে। বিভিন্ন ইস্যুতে সিভিক পুলিশের নাম উঠে আসছে। তাদেরকে যথাযথ বোধ পূর্ণ করতে হবে। হাওড়া এবং ব্যারাকপুর খুব স্পর্শকাতর পুলিশ জেলা। দুই জেলার ইএসপিসিপিদের বিশেষভাবে আজকের বৈঠকে সতর্ক করেন মুখ্য সচিব।

আরও পড়ুন : পুরসভায় পদ পাওয়া-না পাওয়া নিয়ে কোনও রকম অশান্তি বরদাস্ত নয়, কড়া বার্তা তৃণমূলের

পাশাপাশি বৈঠকে তিনি বলেন, দোলের জন্য সব রকমের ব্যবস্থা রাখতে হবে যাতে ঘটনাবিহীন দোল উৎসব রাজ্যে করা যায়। শবেবরাত আছে। কোনও ধরণের অপ্রীতিকর পরিস্থিতি বা ঝামেলা যাতে না হয় তা নিশ্চিত করতে হবে। দোলের দিন এবং তার পরের দিন সিনিয়র অফিসারদের জেলার বিভিন্ন জায়গায় পরিদর্শন করতে হবে। বৈঠকে পুলিশের উচ্চপদস্থ আধিকারিক এই নির্দেশ মুখ্যসচিব। সাম্প্রতিক সময়ে দুটি রাজনৈতিক খুন ও আনিস খান মৃত্যু বিতর্ক নিয়ে আজ বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে বলে খবর। আর সেই কারণেই সিভিক পুলিশকে বিশেষভাবে নজর দেওয়ার কথা বলা হয়েছে।

আরও পড়ুন : রাজ্যে একদিনে দুই কাউন্সিলর খুনের ঘটনায় উত্তাল বিধানসভা! ওয়াক আউট বিজেপির

নবান্ন সূত্রে খবর পাওয়া গিয়েছে, এ দিনের বৈঠকে প্রশ্নের মুখে পড়েন আইবির উচ্চপদস্থ আধিকারিকরাও। অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে আইবি-এর রিপোর্ট পাওয়া যাচ্ছে না কিন্তু ঘটনা ঘটে যাচ্ছে। কেন গোয়েন্দা বিভাগ তথ্য পাচ্ছে না, তা নিয়েও বৈঠকে প্রশ্ন করেন মুখ্যসচিব।

Somraj Banerjee

Published by:Uddalak B
First published:

Tags: West Bengal Government

পরবর্তী খবর