• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • West Bengal By Election 2021: কাউন্টডাউন শুরু! ৩০-এর উপনির্বাচনে মোতায়েন আরও ৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী...

West Bengal By Election 2021: কাউন্টডাউন শুরু! ৩০-এর উপনির্বাচনে মোতায়েন আরও ৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী...

উপনির্বাচনের প্রস্তুতি তুঙ্গে প্রতীকী ছবি৷

উপনির্বাচনের প্রস্তুতি তুঙ্গে প্রতীকী ছবি৷

West Bengal By Election 2021: এলাকার ভোটারদের মনোবল বাড়াতে রুটমার্চ শুরু করবে কেন্দ্রীয় বাহিনী৷

  • Share this:

    #কলকাতা : রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের(By Poll 2021) এক সপ্তাহ আগে আরও ৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী(West Bengal By Election 2021) নিয়োগ করা হল। ইতিমধ্যে ২৭ কোম্পানি বাহিনী(West Bengal By Election 2021) চলে এসেছে এই রাজ্যে। তাঁরা নির্বাচনী এলাকায় টহলদারির কাজ শুরু করছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে রাজ্য সরকার ও নির্বাচন কমিশনকে জানিয়ে দেওয়া হয়েছে সবমিলিয়ে মোট ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী উপ নির্বাচনের নিরাপত্তার দায়িত্বে মোতায়েন থাকবে রাজ্যে।

    আরও পড়ুন :  ৪-০ করাই লক্ষ্য, পরিকল্পনা করেই উপনির্বাচনের প্রচারে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়! 

    আগামী ৩০ অক্টোবর পশ্চিমবঙ্গের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন(Bengal By Election 2021)। সেই উপনির্বাচনের নিরাপত্তায় থাকবে মোট ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী(West Bengal By Election 2021)। উপ নির্বাচনে ইভিএম এবং ভিভিপ্যাড থাকবে, সচিত্র পরিচয় পত্র নিয়ে বুথে যেতে হবে ভোটারদের। নির্বাচন কমিশন ইতিমধ্যেই ওই চার বিধানসভা কেন্দ্র গুলিতে ভোটগ্রহণের সব রকমের প্রস্তুতি সেরে নিয়েছে৷ কমিশনের বিধি অনুসারে ৫০ শতাংশ বুথ থেকে ওয়েব কাস্টিং করা হবে বলে সূত্রের খবর।

    নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে চার বিধানসভা কেন্দ্র অর্থাৎ দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবায় সকাল সাতটা থেকে ভোট গ্রহণ শুরু হবে৷ ভোটগ্রহণ চলবে সন্ধে সাড়ে ছটা পর্যন্ত। সমস্ত বুথে যাতে বিদ্যুৎ পরিষেবা এবং কোভিড বিধি মেনে ভোটগ্রহণ করা হয় তা দেখে নেওয়া হবে। সূত্রের খবর, যে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে এসে পৌঁছেছে তার মধ্যে ৮ কোম্পানি থাকবে সিআরপিএফ জওয়ান, ৯ কোম্পানি থাকবে বিএসএফের জওয়ান৷ আর‌ এসএসবি থাকবে ৫ কোম্পানি এবং সিআইএসএফ থাকবে ৫ কোম্পানি।

    আরও পড়ুন : আসানসোলে উপনির্বাচন হলে তৃণমূলের প্রার্থী তিনি? যে জল্পনা উস্কে দিলেন বাবুল

    রাজ্যের পরিস্থিতি ও নিরাপদ ভোট প্রক্রিয়া করতে এবং এলাকার ভোটারদের মনোবল বাড়াতে রুটমার্চ শুরু করবে কেন্দ্রীয় বাহিনী৷ সূত্রের খবর, একইসঙ্গে প্রত্যেকটি বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণ কেন্দ্রে কুইক রেসপন্স টিম, মাইক্রো অবজারভার নিয়োগ করা হবে৷ একই সঙ্গে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থাও নির্বাচন কমিশন করবে।

    Published by:Sanjukta Sarkar
    First published: