Home /News /kolkata /
WB Ministers Oath: মমতার মন্ত্রিসভায় নতুন ৮ মুখ! স্বাধীন দায়িত্ব বীরবাহার, প্রতিমন্ত্রী হলেন সত্যজিৎ, তাজমুল

WB Ministers Oath: মমতার মন্ত্রিসভায় নতুন ৮ মুখ! স্বাধীন দায়িত্ব বীরবাহার, প্রতিমন্ত্রী হলেন সত্যজিৎ, তাজমুল

Minister Tajmul Jossein and Birbaha Hansda

Minister Tajmul Jossein and Birbaha Hansda

CM Mamata Banerjee Cabinet New Ministers: রাজ্য মন্ত্রিসভায় তিন মন্ত্রীর স্থান ইতিমধ্যেই ফাঁকা ছিল। সাধন পাণ্ডে ও সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের পর ফাঁকাই ছিল তাঁদের পদ।

  • Share this:

#কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় শপথ নিলেন নতুন মন্ত্রীরা। বুধবার বিকেলে রাজভবনে শুরু হয়েছে শপথগ্রহণ। এই দফার রদবদলে শপথ নিয়েছেন নতুন আটজন মন্ত্রী। এদিন মোট তিন দফায় শপথগ্রহণ আয়োজিত হয় যার প্রথম দফায় শপথ নেন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত দুই প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা এবং বিপ্লব রায় চৌধুরী। দ্বিতীয় দফায় শপথ নেন পাঁচজন পূর্ণমন্ত্রী। তাঁদের মধ্যে রয়েছেন বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, উদয়ন গুহ, পার্থ ভৌমিক এবং প্রদীপ মজুমদার। তৃতীয় দফায় শপথ নিয়েছেন দুই প্রতিমন্ত্রী তাজমুল হোসেন এবং সত্যজিৎ বর্মন।

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন মন্ত্রিসভায় রদবদলের কথা। জানিয়েছিলেন পূর্বেকার মন্ত্রিসভা থেকে কিছুজন বাদ যাবেন, কিছু জন সেই স্থানে যোগ হবেন। রাজ্য মন্ত্রিসভায় তিন মন্ত্রীর স্থান ইতিমধ্যেই ফাঁকা ছিল। সাধন পাণ্ডে ও সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের পর ফাঁকাই ছিল তাঁদের পদ। গত বছরের ৪ নভেম্বর মারা যান সুব্রত আর চলতি বছরের ২২ ফেব্রুয়ারি মারা যান সাধন। এদিকে আবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ায় তাঁকে শিল্প দফতরের মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- মোদির "ডিপি বদলান" ডাকে সাড়া রাহুল গান্ধির! চমকে দেওয়া প্রোফাইল পিকচার পোস্ট

মালদহের হরিশচন্দ্রপুরের দু’বারের বিধায়ক তাজমুল প্রাক্তন ফরোয়ার্ড ব্লক নেতা। ২০১১ সালে ফরোয়ার্ড ব্লকের প্রার্থী হিসাবে জিতে প্রথমবার বিধায়ক হন তাজমুল। ২০১৬ সালে তৃণমূলে যোগ দেন তিনি। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে হরিশচন্দ্রপুরে তাজমুল হেরে যান। তবে ২০২১-এর বিধানসভা নির্বাচনে হরিশচন্দ্রপুর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েই জিতে বিধানসভায় ফেরেন তাজমুল।

আরও পড়ুন- দিল্লিতে তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে মোদি! বাড়ল বিজেপির অস্বস্তি

প্রথম জীবনে কংগ্রেসের সদস্য হলেও ২০১৩ সালের পঞ্চায়েত ভোটের পর তৃণমূলে যোগ দেন সত্যজিৎ। রায়গঞ্জ ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি তথা উত্তর দিনাজপুর জেলা তৃণমলের চেয়ারম্যান সত্যজিৎ ২০২১ সালে হেমতাবাদ কেন্দ্র থেকে জিতে প্রথম বার বিধায়ক হন।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Birbaha Hasda, CM Mamata Banerjee

পরবর্তী খবর