Home /News /kolkata /

Wedding Guests In Covid Restrictions: বিয়েবাড়ির সর্বোচ্চ উপস্থিতি ৫০! অন্যান্য সামাজিক অনুষ্ঠানে কত? সংখ্যা বেঁধে দিল সরকার...

Wedding Guests In Covid Restrictions: বিয়েবাড়ির সর্বোচ্চ উপস্থিতি ৫০! অন্যান্য সামাজিক অনুষ্ঠানে কত? সংখ্যা বেঁধে দিল সরকার...

বিয়ে ও অন্যান্য অনুষ্ঠানে রাজ্যের করোনা বিধিনিষেধ প্রতীকী ছবি

বিয়ে ও অন্যান্য অনুষ্ঠানে রাজ্যের করোনা বিধিনিষেধ প্রতীকী ছবি

Wedding Guests In Bengal Covid Restrictions: নবান্ন থেকে জানানো হয়েছে বিয়ের মতো সামাজিক অনুষ্ঠানে সর্বোচ্চ হাজিরা থাকতে হবে ৫০জন।

  • Share this:

    #কলকাতা: লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। ইতিমধ্যেই রাজ্যে সংক্রমণের (West Bengal Covid-19 Cases) হার ১২ শতাংশেরও বেশি। তাই কোনওরকম ঢিলেমিতে নারাজ রাজ্য সরকার  (Wedding Guests In Bengal Covid Restrictions)। আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছিলেন এই বিষয়ে রবিবারের ভার্চুয়াল বৈঠকের পরেই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে। সেইমতো আজ মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী একগুচ্ছ নয়া বিধিনিষেধের (West Bengal Covid-19 Restrictions) ঘোষণা করেন নবান্ন থেকে।

    জানিয়ে দেওয়া হয়েছে সমস্ত স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ (West Bengal Covid-19 Restrictions)  রাখা হবে আগামিকাল থেকেই। লোকাল ট্রেনেও শর্ত আরোপ করা হয়েছে। অন্যদিকে যেকোনও সামাজিক অনুষ্ঠানের  (Wedding Guests In Bengal Covid Restrictions) সর্বোচ্চ আমন্ত্রিত সংখ্যাও বেঁধে দিয়েছে সরকার। বিধিনিষেধ বেড়েছে সিনেমা হল ও অন্যান্য বিনোদনেরর ক্ষেত্রেও।

    আরও পড়ুন: আগামিকাল থেকে রাজ্যে ফের বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়! খোলা যাবে না জিম, সেলুন, পার্ক, ঘোষণা নবান্নে...

    নবান্ন থেকে জানানো হয়েছে বিয়ের (Wedding Guests In Bengal Covid Restrictions) মতো সামাজিক অনুষ্ঠানে সর্বোচ্চ হাজিরা থাকতে হবে ৫০জন। অন্যদিকে শেষকৃত্যতে উপস্থিত থাকতে পারবেন মাত্র ২০জন। এছাড়া ধর্মীয় ও অন্যান্য সামাজিক অনুষ্ঠানে সর্বোচ্চ ৫০ জন উপস্থিত থাকতে পারবেন। মৃতদেহ নিয়ে যেতে পারে সর্বোচ্চ ২০ জন।

    লাগাম পরানো হয়েছে সিনেমাহল ও অন্যান্য বিনোদন পরিষেবাতেও। নবান্ন জানিয়েছে, সিনেমা হলে ৫০ শতাংশ ক্যাপাসিটি দর্শক উপস্থিত থাকতে পারবেন। শুধু তাই নয়, বন্ধ থাকবে নাইট শো। কারণ এবার রাত ১০ টায় বন্ধ করে দিতে হবে সিনেমাহল। এছাড়াও সুইমিং পুল, জিম, সেলুন, পার্লার বন্ধ থাকবে সোমবার থেকে। চিড়িয়াখানা সহ সব পর্যটনকেন্দ্র বন্ধ রাখা হবে।

    আরও পড়ুন: সাতটা বাজলেই বন্ধ লোকাল, অফিসে ৫০ শতাংশ কর্মী, কাল থেকে কড়া বিধিনিষেধ রাজ্যে

    শপিং মলে ৫০ শতাংশের বেশি প্রবেশ নয়। সরকারি এবং বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ হবে। বিদেশ ফেরত যাত্রীদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। সন্ধে ৭টা থেকে লোকাল ট্রেন বন্ধ থাকবে।

    চলতি সপ্তাহে সোমবার রাজ্যে দৈনিক সংক্রমণ (West Bengal Covid-19 Cases)  ছিল ৪৩৯। শনিবার তা বেড়ে ছাড়িয়ে গিয়েছে সাড়ে চার হাজারের গণ্ডি। অর্থাৎ, মাত্র ছয় দিনে দৈনিক আক্রান্তের সংখ্যায় ১০ গুণ বেশি বৃদ্ধি হয়েছে রাজ্যে। এমনকি রাজ্যে দৈনিক সংক্রমণের হারও ১২ শতাংশ ছাড়িয়েছে। শুধু কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দু’হাজার। পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে মহানগরী সংলগ্ন হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: WB Covid 19 Restrictions, West Bengal Covid 19 cases

    পরবর্তী খবর