Home /News /kolkata /

WB Corona update : বড়দিনের পরে কলকাতা সহ রাজ্যের করোনা পরিস্থিতি কেমন! রইল আপডেট

WB Corona update : বড়দিনের পরে কলকাতা সহ রাজ্যের করোনা পরিস্থিতি কেমন! রইল আপডেট

ফাইল ছবি

ফাইল ছবি

WB Corona update :দিন কয়েক আগে একদিনে একবারে একশোর ওপর করোনা আক্রান্ত বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়েছিল চিকিৎসক মহলে। কবে স্বস্তির বিষয় হল, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা গতকালের থেকে অনেকটাই কমলো।

  • Share this:

#কলকাতা: গত বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা অনেকটাই কম থাকছিল। কিন্তু দিন কয়েক আগে একদিনে একবারে একশোর ওপর করোনা আক্রান্ত বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়েছিল চিকিৎসক মহলে। কবে স্বস্তির বিষয় হল, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা গতকালের থেকে অনেকটাই কমলো। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৪৪ জন। সেটা আজ কিছুটা কমে হয়েছে ৪৩৯ জন। তবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ৫ জন ছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ জনের মৃত্যু হয়েছে (WB Corona update)।

তবে কিছুটা স্বস্তি দিয়ে আজ করোনা আক্রান্ত হওয়ার সংখ্যার থেকে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা বাড়লো। আজ করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৪৪৬ জন। এর ফলে আজ রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা গতকালের থেকে কিছুটা কমে হলো ৭ হাজার ৪৩৩ জন। তবে গত ২৪ ঘন্টায় সারা রাজ্যে করোনা পরীক্ষা সাম্প্রতিককালের মধ্যে সবথেকে কম পরীক্ষা হয়ে মাত্র ১৭ হাজার ৪০৪ জনের করোনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৪৩৯ জন করোনা পজিটিভ। এর ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ২.৪১% এর থেকে অনেকটাই বেড়ে ২.৫২% হয়েছে। রাজ্যে চিকিৎসক মহলের একাংশ বলছেন, যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার করে বলছে, ওমিক্রন আতঙ্কের জন্য আরও বেশি করে করোনা পরীক্ষা করার কথা, সেখানে আমাদের রাজ্যে প্রতিদিন কম করোনা পরীক্ষা করা হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, রাজ্যে করোনা (WB Corona update) পরীক্ষা করার সংখ্যা আরও অনেকটা বাড়ানো উচিত এবং একইসঙ্গে মানুষেরও উচিত কোনও রকম করোনা উপসর্গ থাকলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনা পরীক্ষা করানো।

আরও পড়ুন - নৌকো থেকে পড়ে গঙ্গায় তলিয়ে গেল গাড়ি! মর্মান্তিক পরিণতি যাত্রীর

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমলেও রীতিমত নিয়ম করে করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোনও জেলা টপকাতে পারছে না। কলকাতায় করোনা আক্রান্তের ক্ষেত্রে প্রতিদিনই সবথেকে বেশি থাকছে। রাজ্যে যেখানে গত ২৪ ঘন্টায় মাত্র ৫৪৪ জন করোনা আক্রান্ত। সেখানে শুধু কলকাতাতেই এদিন ২০৪ জন করোনা আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১ জনের।

এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে খানিকটা কমে ৭৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ জনের। কলকাতার পাশের হাওড়া জেলায় আজ আক্রান্ত ২৬ জন। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই। সেখানে করোনা আক্রান্ত বেশ কিছুটা বেড়ে হয়েছে ২৮ জন। মৃত্যু হয়েছে এক জনের। অন্যদিকে হুগলি জেলাতে আজ করোনা আক্রান্ত হয়েছে ২৬ জন,মৃত্যু হয়েছে ৩ জনের। নদিয়া জেলায় আজ করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে হয়েছে ৯ জন। এর বাইরে দুদিন আগে বীরভূম জেলায় করোনা আক্রান্ত একধাক্কায় অনেকটাই বেড়েছিল, সেটা আজ একেবারেই কমে মাত্র ১ জনে পৌঁছেছে।

অন্যদিকে পশ্চিম বর্ধমান জেলায় আজ করোনা আক্রান্ত কমে হয়েছে ১৯ জন,মৃত্যু হয়েছে ১ জনের। এর বাইরে পশ্চিম মেদিনীপুর জেলায় আজ করোনা আক্রান্ত হয়েছেন ৬ জন। মৃত্যু হয়েছে ২ জনের। দক্ষিণবঙ্গের মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হুগলি,পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুর জেলা ছাড়া অন্য কোনও জেলায় মৃত্যু না হওয়ায় অনেকটাই স্বস্তিতে স্বাস্থ্য কর্তারা।

অন্যদিকে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতি অনেকটা ভালো থাকলেও এই বর্ষশেষের মরশুমে যখন বহু পর্যটকদের আনাগোনা বেড়েছে। ফলে দার্জিলিং সহ গোটা উত্তরবঙ্গে গত কয়েকদিন করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়ায় উদ্বেগ ছড়িয়ে পড়ে। যদিও আজ আবার করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কম হয়েছে। উত্তরবঙ্গের মধ্যে জলপাইগুড়ি জেলায় সর্বাধিক করোনা আক্রান্ত। সেখানে আজ ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। দার্জিলিং জেলায় আজ মাত্র ৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর পরে মালদা এবং কোচবিহার জেলায় এদিন করোনা আক্রান্ত অনেকটাই কমে ৪ জন হয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলায় আজ ১ জন করোনা আক্রান্ত হয়েছে। তবে অনেকটাই স্বস্তি দিয়ে আজও উত্তরবঙ্গের কোনও জেলাতেই করোনা আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।

আজ রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে উত্তরবঙ্গের কালিম্পং ও দক্ষিণ দিনাজপুর জেলায় এবং দক্ষিণবঙ্গের পুরুলিয়া,বাঁকুড়া,পূর্ব মেদিনীপুর,মুর্শিদাবাদ জেলায়। এই সবকটি জেলায় আজ মাত্র একজন করে করোনা আক্রান্ত হয়েছে।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Corona Update, Covid

পরবর্তী খবর