Home /News /kolkata /

Bangla News: আগামী দিনে জাতীয় রাজনীতিতে তৃণমূলের অভিমুখ কি হতে চলেছে? আজ বৈঠকে দলের ওয়ার্কিং কমিটি

Bangla News: আগামী দিনে জাতীয় রাজনীতিতে তৃণমূলের অভিমুখ কি হতে চলেছে? আজ বৈঠকে দলের ওয়ার্কিং কমিটি

File Photo

File Photo

TMC's national brand building: বৈঠকে থাকবেন সদ্য যোগ দেওয়া সব নতুন মুখ।

  • Share this:

কলকাতা: জাতীয় রাজনীতিতে আগামী কয়েক মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলছে। বিশেষ করে নতুন বছরে একাধিক রাজ্য নির্বাচন রয়েছে। যার মধ্যে গোয়া আছে। যেখানে ইতিমধ্যেই প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। জাতীয় রাজনীতিতে তৃণমূল কংগ্রেসের অবস্থান কি হতে চলেছে তা ঠিক করতেই তৃণমূলের শীর্ষ সাংগঠনিক স্তর ওয়ার্কিং কমিটির আজ, সোমবার বৈঠক হতে চলেছে (TMC's national brand building)।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেই হবে এই বৈঠক। এই বৈঠকে ওয়ার্কিং কমিটির ২১ জন সদস্যকেই হাজির থাকতে বলা হয়েছে।আগামী দিনে জাতীয় পর্যায়ে দলের অভিমুখ ঠিক কি হবে সেই কথাই বৈঠকে জানাবেন মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে শুরু হয়ে গেল সংসদের শীতকালীন অধিবেশন। সেই অধিবেশনে লোকসভা ও রাজ্যসভা সাংসদদের ভূমিকা কি হতে চলেছে তাও ঠিক করে দেওয়া হবে আজকের বৈঠক থেকে।

আরও পড়ুন-ত্রিপুরায় 'বিরল রাজনৈতিক ঘটনা'র সাক্ষী রাজীব বন্দ্যোপাধ্যায়! শপথ নিলেন ঢালাও উন্নয়নের

ইতিমধ্যেই তৃণমূলে যোগ দিতে শুরু করেছেন একাধিক সর্বভারতীয় স্তরের গুরুত্বপূর্ণ নেতা। আছেন লুইজিনহো ফেলারিও, অশোক তনওয়ার, রাজেশপতি ও ললিতেশপতি, কীর্তি আজাদ, পবন বর্মা-সহ অনেকেই। এছাড়া গত সপ্তাহেই যোগ দিয়েছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা মুকুল সাংমা। এই পরিস্থিতিতে দলকে সর্বভারতীয় চেহারা দিতেই আগামী দিনে তৃণমূলের অবস্থান কি হতে চলেছে তাই আজ স্থির হতে পারে বলে সূত্রের খবর।

তৃণমূলের এক শীর্ষ নেতা জানিয়েছেন, দলের সমস্ত নেতাদের মধ্যে আলাপ পরিচয়, সমন্বয় সাধন করা হবে এই বৈঠক থেকে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়ার পরেই ভিন রাজ্যে সংগঠন গড়ে তুলতে একাধিক পদক্ষেপ নিচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই ত্রিপুরা পুর ভোটে লড়াই করেছে তৃণমূল। আগামী দিনে গোয়ায় লড়তে চলেছে তৃণমূল।

আরও পড়ুন-রাশিফল ২৯ নভেম্বর; দেখে নিন কেমন যাবে আজকের দিন

হরিয়ানার জন্যে সুখেন্দু শেখর রায়কে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। মেঘালয়ে বিরোধী দলের মর্যাদা পেতে চলেছে। এই অবস্থায় ২০২৪ সালের আগে দেশের সর্বত্র তৃণমূল নিজের ছাপ রাখতে চায়। তাই আগামী দিনে একদিকে মূল্যবৃদ্ধি, অন্যদিকে পেগাসাসের মতো বিষয় নিয়ে কিভাবে প্রচার চলবে। বিজেপি বিরোধীতায় মানুষের কাছে কি কি ইস্যু নিয়ে তৃণমূল পৌঁছে যাবে তা নিয়েই আজ এই বৈঠক। সূত্রের খবর, সদ্য যোগ দেওয়া একাধিক নেতা আমন্ত্রিত সদস্য হিসাবে স্থান পেতে পারেন দলের ওয়ার্কিং কমিটিতে।

Abir Ghoshal

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Bangla News, TMC, Trinamool Congress

পরবর্তী খবর