• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC in KMC Elections 2021: অভিষেকের সুচারু পরিকল্পনা, এবার পুরভোটে যে স্ট্র্যাটেজিতে 'খেলবে' তৃণমূল...

TMC in KMC Elections 2021: অভিষেকের সুচারু পরিকল্পনা, এবার পুরভোটে যে স্ট্র্যাটেজিতে 'খেলবে' তৃণমূল...

অভিষেকের নতুন স্ট্র্যাটেজি

অভিষেকের নতুন স্ট্র্যাটেজি

TMC in KMC Elections 2021: কলকাতা পুরভোট সংক্রান্ত তৃণমূলের ওই বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সীরা।

  • Share this:

#কলকাতা: পুরভোটের (KMC Elections) রণকৌশল ঠিক করতে কলকাতা পুরসভার ১৪৪ জন প্রার্থীকে নিয়ে বৈঠকে শনিবারই বৈঠকে বসেছে তৃণমূল নেতৃত্ব। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং পুরসভার প্রাক্তন মেয়র, তথা পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের মতো নেতারা।

সেখানেই অভিষেক বন্দোপাধ্যায় পেপটক দেন কলকাতা পুরসভার প্রার্থীদের। এবার পুরভোটে কলকাতায় একাধিক ওয়ার্ডে নতুন মুখ নিয়ে এসেছে তৃণমূল কংগ্রেস। তাদের প্রচার, তাদের জনসংযোগ নিয়ে একাধিক কৌশল গ্রহণ করেছে জোড়াফুল শিবির। সেই কারণে তাঁরা মানুষের কাছে কীভাবে পৌছবেন, কোন কোন ইস্যু মানুষের কাছে তুলে ধরবেন তার সবটাই আলোচনা হয়েছে গতকালের বৈঠকে। শুধু তাই নয়, প্রার্থীদের উদ্দেশ্যে অভিষেকের নির্দেশ, কোন ঝামেলা-গণ্ডগোল করা যাবে না। গা জোয়ারি করলেই কড়া ব্যবস্থা নেবে দল।

আরও পড়ুন: ২৬ বছরের 'প্রাপ্তি' এবার থাকবে তো? পুরভোটের আগে অঙ্ক কষছে BJP

অন্যদিকে, কোভিড বিধি মেনে পুরভোটের প্রচার চালানোর উপর জোর দেওয়া হয়েছে বৈঠকে। সেই সঙ্গে ছোট ছোট প্রচারসভা এবং দুয়ারে দুয়ারে প্রচার করে যত বেশি সম্ভব মানুষের কাছে যাতে পৌঁছনো যায়, সে দিকে নজর দেওয়ার কথা বলা হয়েছে প্রার্থীদের। এ ছাড়াও কী ভাবে তাঁরা প্রচার করবেন, প্রচারের সময় কোন কোন বিষয়ের উপর নজর দেবেন, কী ভাবে মানুষের কাছে দলের বার্তা পৌঁছে দেবেন—এই সব রণকৌশল ঠিক করা হয় বৈঠক থেকে।

আরও পড়ুন: শক্তি হারিয়েও কতটা মারাত্মক জাওয়াদ? কী ঘটতে চলেছে বাংলায়?

চলতি বছরের প্রার্থী তালিকা পুরনো-নতুনের মিশেলে তৈরি করেছে তৃণমূল কংগ্রেস। ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবাশিষ কুমার, দেবব্রত মজুমদারের মতো ব্যক্তিরা যেমন টিকিট পেয়েছেন। তেমনি অনেক মুখকে বাদও দেওয়া হয়েছে। বিধানসভা ভোটের ফল হিসেব করে দেখা গেছে কলকাতার গরিষ্ঠ অংশেই এগিয়ে আছে তৃণমূল। কিন্তু দল চাইছে ২০২৪ এর আগে প্রতিটি ভোটের প্রেক্ষিত বিচার করতে। তাই লোকসভা ভোটের আগে শহরাঞ্চলের মানুষের কাছে দল সম্পর্কে অবস্থান কী? ভাবনা কী? সেটাই বুঝে নিতে চাইছে শাসক দল। বৈঠকে ছিল হয়েছে, সরকারের সামাজিক স্কিম, তার প্রাপ্ত সুবিধা, কোন শ্রেণির নাগরিক পাচ্ছেন সেই বিষয়গুলিকেও প্রচারে তুলে ধরতে হবে।

Published by:Suman Biswas
First published: