corona virus btn
corona virus btn
Loading

আদালত অবমাননার মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা প্রাথমিক শিক্ষা পর্ষদের

আদালত অবমাননার মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা প্রাথমিক শিক্ষা পর্ষদের

প্রাথমিক শিক্ষা পর্ষদের আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। ১৯ সেপ্টেম্বর হাইকোর্টে হাজিরা দিতেই হবে প্রাথমিক শিক্ষা সচিবকে।

  • Share this:

#কলকাতা: প্রাথমিক শিক্ষা পর্ষদের আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। ১৯ সেপ্টেম্বর হাইকোর্টে হাজিরা দিতেই হবে প্রাথমিক শিক্ষা সচিবকে। প্রাথমিক টেটের প্রশ্নভুল মামলায় হাইকোর্টের নতুন করে প্রার্থীতালিকা তৈরির নির্দেশ না মানায় আদালত অবমাননার মামলা হয় পর্ষদের বিরুদ্ধে। হাজিরার নির্দেশ আটকাতেই আদালতে গিয়েছিল পর্ষদ।

প্রাথমিক টেটের প্রশ্নভুল মামলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশ না মানায় বিপাকে প্রাথমিক শিক্ষা পর্ষদ। আদালত অবমাননার মামলায় কাঠগড়ায় উঠতেই হবে প্রাথমিক শিক্ষা সচিবকে।

২০১৪র প্রাথমিক টেটে ৬ টি প্রশ্ন ভুল ছিল। ভুল প্রশ্নে নম্বরের দাবিতে প্রতিভা মণ্ডল সহ একাধিক পরীক্ষার্থী মামলা করেন। হাইকোর্ট রায় দেয় ভুল প্রশ্ন অ্যাটেম্প্ট করলেই পুরো নম্বর দিতে হবে মামলাকারীদের। সেই মতো নতুন নম্বরের ভিত্তিতে নতুন প্রার্থীতালিকা তৈরির নির্দেশ দেয় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। তারপর একবছর পেরোলেও নির্দেশ মানেনি প্রাথমিক শিক্ষা পর্ষদ। আদালত অবমাননার মামলায় রুল ইস্যু হয় পর্ষদের বিরুদ্ধে। গত সপ্তাহে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন দায়ের করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিন্তু সেই এসএলপি গ্রহণই করল না শীর্ষ আদালত। ১৯ সেপ্টেম্বর হাইকোর্টে হাজিরা দিতে হবে প্রাথমিক শিক্ষা সচিবকে। প্রাথমিক টেটের আরেকটি মামলা ডিভিশন বেঞ্চে এখনও বিচারাধীন।

First published: September 17, 2019, 5:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर