Home /News /kolkata /

Tathagata Roy: উত্তর প্রদেশে দলবদলের শোরগোল, তথাগত রায়ের নিশানায় 'সেই' বঙ্গ বিজেপি নেতৃত্ব!

Tathagata Roy: উত্তর প্রদেশে দলবদলের শোরগোল, তথাগত রায়ের নিশানায় 'সেই' বঙ্গ বিজেপি নেতৃত্ব!

তথাগত রায়

তথাগত রায়

Tathagata Roy: তথাগত রায় উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রসঙ্গ টেনে লিখেছেন, ''মন্ত্রীদের বিজেপি ত্যাগ করে সমাজবাদী পার্টিতে যোগদানের বিষয়ে যারা আনন্দ করছেন, তাদের জ্ঞানার্জনের জন্য: একই দৃশ্য ছিল পশ্চিমবঙ্গে।''

  • Share this:

    #কলকাতা: ফের শিরোনামে এলেন বঙ্গ বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায় (Tathagata Roy)। দীর্ঘদিন ধরেই দিলীপ ঘোষ সহ (Dilip Ghosh) বঙ্গ বিজেপি নেতৃত্বের একাংশের বিরুদ্ধে খড়গহস্ত তিনি। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের পর থেকে একের পর এক বিস্ফোরণ ঘটাচ্ছিলেন তিনি। তাঁকে পাল্টা দিচ্ছিলেন দিলীপ ঘোষও। দলের দুই অভিজ্ঞ নেতা যেভাবে একে-অপরকে কদর্য আক্রমণ করে চলেছিলেন, তা বঙ্গ বিজেপি-র কাছে ক্রমেই অস্বস্তিকর হয়ে দাঁড়াচ্ছিল৷ এবার ফের বঙ্গ বিজেপি-র 'ওই' অংশকে নিশানা করলেন তথাগতবাবু। তবে, এবারের প্রেক্ষপট উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন।

    উত্তর প্রদেশে নির্বাচন যত এগোচ্ছে, দল বদলের হাওয়া ক্রমশ ঝড়ে পরিণত হচ্ছে যোগী-রাজ্যে‌। গত কয়েক দিনে উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন ৩ মন্ত্রী-সহ ৯ বিধায়ক। সূত্রের খবর, দলবদলের পথে হাঁটতে চলেছেন আরও বেশ কয়েকজন মন্ত্রী ও বিধায়ক। যা রীতিমতো আলোড়ন ফেলেছে জাতীয় রাজনীতিতে। আর এই দলবদলের প্রক্রিয়াকেই তথাগত রায় ফিরিয়ে এনেছেন বাংলার বিধানসভা নির্বাচনের ঠিক আগের প্রেক্ষাপটে।

    আরও পড়ুন: ৩ মন্ত্রী-সহ ৯ বিধায়কের ইস্তফা, হাওয়া বুঝেই অযোধ্যায় প্রার্থী যোগী আদিত্যনাথ?

    ট্যুইটারে তথাগত রায় উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রসঙ্গ টেনে লিখেছেন, ''মন্ত্রীদের বিজেপি ত্যাগ করে সমাজবাদী পার্টিতে যোগদানের বিষয়ে যারা আনন্দ করছেন, তাদের জ্ঞানার্জনের জন্য: একই দৃশ্য ছিল পশ্চিমবঙ্গে। তৃণমূলের বিভিন্ন আবর্জনা এবং ট্রোজান হর্সেস বিজেপিতে যোগ দিয়েছিলেন। আর প্রতিশ্রুতিবদ্ধ বিজেপি কর্মীদের অগ্রাধিকার না দিয়ে তাদের টিকিট দেওয়া হয়েছিল। ফলাফল সবার দেখা।''

    আরও পড়ুন: ট্রাকশন মোটরস খুলে যায়, ময়নাগুড়ির দুর্ঘটনায় যে মারাত্মক কারণ উঠে আসছে...

    তথাগত রায়ের এই ট্যুইটেই স্পষ্ট, বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ভাঙিয়ে বিজেপি-র ঘর ভরার স্ট্র্যাটেজিকেই নিশানা করেছেন তিনি। বরবারই তৃণমূল থেকে এভাবে ভাঙিয়ে নেতা-মন্ত্রীদের দলে আনার প্রসঙ্গে বিরোধিতা করেছেন তথাগত রায়। তাঁর নিশানায় ছিলেন দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেননরা। পাল্টা অবশ্য মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়কেও আক্রমণের মুখে পড়তে হয়েছে। তাতে অবশ্য তিনি থেমে থাকেননি। একের পর এক তোপ দেগেছেন, যা অব্যাহত রইল উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রেক্ষিতেও।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Bengal BJP, Tathagata Roy, Uttar Pradesh News

    পরবর্তী খবর