Home /News /national /

UP Assembly Election 2022: ৩ মন্ত্রী-সহ ৯ বিধায়কের ইস্তফা, হাওয়া বুঝেই অযোধ্যায় প্রার্থী যোগী আদিত্যনাথ?

UP Assembly Election 2022: ৩ মন্ত্রী-সহ ৯ বিধায়কের ইস্তফা, হাওয়া বুঝেই অযোধ্যায় প্রার্থী যোগী আদিত্যনাথ?

যোগীর চিন্তা বাড়ছে?

যোগীর চিন্তা বাড়ছে?

UP Assembly Election 2022: মাত্র দু-দিনে উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দিবেন প্যাটেলের কাছে ইস্তফা জমা দিয়েছেন স্বামীপ্রসাদ মৌর্য (শ্রমমন্ত্রী)দারাসিং চৌহান (বন ও পরিবেশ মন্ত্রী)ধরমসিং সাইনি(খাদ্য প্রতিমন্ত্রী)।

  • Share this:

#নয়াদিল্লি: দল বদলের হাওয়া ক্রমশ ঝড়ে পরিনত হচ্ছে যোগী-রাজ্যে‌। গত ৪৮ ঘন্টায় উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন ৩ মন্ত্রী-সহ ৯ বিধায়ক। সূত্রের খবর, দলবদলের পথে হাঁটছেন আরও বেশ কয়েকজন মন্ত্রী ও বিধায়ক। মাত্র দু-দিনে রাজ্যপাল আনন্দিবেন প্যাটেলের কাছে ইস্তফা জমা দিয়েছেন স্বামীপ্রসাদ মৌর্য (শ্রমমন্ত্রী)দারাসিং চৌহান (বন ও পরিবেশ মন্ত্রী)ধরমসিং সাইনি(খাদ্য প্রতিমন্ত্রী)। যেন দল ছাড়ার হিড়িক লেগেছে উত্তরপ্রদেশে (UP Assembly Election 2022)।

বৃহস্পতিবার সকাল থেকে নতুন করে আরও কয়েকজনের নাম সামনে আসতে শুরু করেছে।  এদিন সকালে বিজেপি ছেড়েছেন বিধায়ক মুকেশ বর্মা। তিনি ট্যুইট করে নিজের পদত্যাগের কথা জানিয়েছেন। তিনি শিখোদাবাদ বিধানসভা এলাকার বিধায়ক ছিলেন। ট্যুইটে নিজের পদত্যাগের কথা বলে জানিয়েছেন, যোগী আদিত্যনাথ সরকার উত্তরপ্রদেশে দলিতদের প্রতি অবিচার করেছে। অবিচার করা হয়েছে পিছিয়ে পড়া সম্প্রদায়, সংখ্যালঘু, কৃষক ও বেকার যুবকদের প্রতিও।

অন্যদিকে, বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক শুরু হয়েছে। এই বৈঠকে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কেন্দ্রীয় নির্বাচন কমিটি তালিকায় ছাড়পত্র দিলে আগামী দু-দিনের মধ্যেই হবে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা। দলের একটি সূত্র জানাচ্ছে, কোর কমিটির দু'দিনব্যাপী বৈঠকে মোটামুটি ঠিক হয়ে গিয়েছে যে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অযোধ্যা থেকে প্রার্থী করা হচ্ছে। আগামী ফেব্রুয়ারি-মার্চে দেশের সবচেয়ে বড় রাজ্যের মোট সাত দফায় বিধানসভা নির্বাচন হতে চলেছে। দু'দিনের এই বৈঠকে বিজেপি কমিটি প্রথম তিন দফার ভোটের মোট ১৭০ জন প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে‌ বলে জানা যাচ্ছে। যার মধ্যে অন্যতম অবশ্যই বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন: NM আর AS, নতুন দুই নিশানা বাবুল সুপ্রিয়র! 'বিশ্বের বৃহত্তম দল'কেও কটাক্ষ

বিশেষজ্ঞদের একাংশ মনে করছে, এই পরিস্থিতিতে যোগী আদিত্যনাথকে অযোধ্যা থেকে প্রার্থী করা হলে সপা আমলে বাবরি মসজিদ-কাণ্ড আরও একবার উস্কে দিয়ে হিন্দুত্ব ইস্যুতে ভোট মেরুকরণে বাড়তি সুবিধা পেতে পারে বিজেপি।

আরও পড়ুন: গঙ্গাসাগর নিয়ে আশঙ্কা ছিলই, এরই মধ্যে এয়ার অ্যাম্বুলেন্সে তোলা হল দু'জনকে! কিন্তু কেন?

উল্লেখ্য, মোট ৪০৩ আসনের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন হবে ৭ দফায়। যা শুরু হবে আগামী ১০ ফেব্রুয়ারি আর চলবে ৭ মার্চ পর্যন্ত। ফল ঘোষণা হবে ১০ মার্চ। এবার উত্তরপ্রদেশে কমপক্ষে ২৭০ থেকে ২৯০ টি আসন পাওয়ার লক্ষ্যমাত্রা ধার্য করেছে বিজেপি।

Published by:Suman Biswas
First published:

Tags: UP Assembly Election 2022, Yogi Adityanath

পরবর্তী খবর