Home /News /kolkata /

Babul Supriyo: NM আর AS, নতুন দুই নিশানা বাবুল সুপ্রিয়র! 'বিশ্বের বৃহত্তম দল'কেও কটাক্ষ

Babul Supriyo: NM আর AS, নতুন দুই নিশানা বাবুল সুপ্রিয়র! 'বিশ্বের বৃহত্তম দল'কেও কটাক্ষ

বাবুলের নিশানায় মোদি-শাহ

বাবুলের নিশানায় মোদি-শাহ

Babul Supriyo: যে বাবুল সুপ্রিয় বরাবরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন, সেই তিনিই বাঙালি-বিরোধী তকমা দেন প্রধানমন্ত্রীকে।

  • Share this:

    #কলকাতা: এক সময় তিনি ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অন্যতম আস্থাভাজন, সেই ‘নয়নের মণি’ বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এখন তৃণমূলে। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া ইস্তক প্রধানমন্ত্রী মোদি, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে তোপ দেগেছেন বারবার। এর আগে বাবুল বলেছেন, “আমার মনে হয়, প্রধানমন্ত্রী বাঙালিদের পছন্দ করেন না। তাই গত ৭ বছরে বাংলা থেকে একজনও পূর্ণমন্ত্রী হননি।” আর এবার মোদি-শাহকে বাবুল টার্গেট করলেন দেশের কর্মসংস্থান নিয়ে।

    ট্যুইটারে মোদি-শাহকে নিশানা করে বাবুল সুপ্রিয় লেখেন, ''চাকরির বাজার কয়েক দশকের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে চলে গিয়েছে। আপনি সহজেই এর সঙ্গে সম্পর্কিত হবেন যে, রাজনীতিকরা পরবর্তী প্রজন্মের বিষয়ে যত্নশীল নন। বিজেপি, যে দলটি বিশ্বের বৃহত্তম দল বলে গর্ব করে, তা হল 2-ম্যান আর্মি। NM বা AS - তাদের ওয়ে বা হাইওয়ে।'' অর্থাৎ, বিজেপি-র মতো দলে যে নরেন্দ্র মোদি ও অমিত শাহ'ই শেষ কথা, সেটাই বোঝাতে চেয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

    আরও পড়ুন: বিপর্যয় ঘোষণা করে পিছনো হবে রাজ্যের পুর নিগমের ভোট? জোর সওয়াল বিকাশ রঞ্জনের

    প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বাবুল। দলবদল করার পর বেশ কিছুদিন প্রধানমন্ত্রী বা বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে তাঁকে কিছু বলতে শোনা না গেলেও ধীরে-ধীরে তৃণমূলের সঙ্গে তাঁর সম্পর্ক যত আত্মিক হয়েছে, ততই বিজেপির বিরুদ্ধে খড়গহস্ত হয়েছেন তিনি। সরাসরি প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও তোপ দেগেছেন। যে বাবুল বরাবরই প্রধানমন্ত্রী ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন, সেই তিনিই বাঙালি-বিরোধী তকমা দেন প্রধানমন্ত্রীকে।

    আরও পড়ুন: রোজ যাচ্ছে ৮০০ ঝুড়ি! বড়বাজারের এই দোকান থেকে আরোগ্য-ফল পাঠাচ্ছে রাজ্য

    আসলে শেষ মন্ত্রিসভার রদলবদলের পরই তাল কাটে। পূর্ণ মন্ত্রিত্ব তো দূরে থাক, প্রতিমন্ত্রীর পদ থেকেও বাবুল সুপ্রিয়কে সরিয়ে দেওয়া হয়। এরপরই বিজেপি ছেড়ে দেন তিনি। সে সময় অবশ্য বলেছিলেন, রাজনীতি থেকেই সরে যাচ্ছেন তিনি। কিন্তু দিন কয়েকের ব্যবধানেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ এবং দলবদল। তারপর অবশ্য এখনও তৃণমূলে তেমন কোনও বড় পদ পাননি বাবুল। তবে, তাতে অবশ্য বিজেপিকে আক্রমণ করতে থামছেন না তিনি। এবার তাঁর নিশানায় সরাসরি নরেন্দ্র মোদি ও অমিত শাহ।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Babul supriyo, BJP, Narendra Modi

    পরবর্তী খবর