Home /News /kolkata /
Bengal Bjp: সুনীলই করবেন স্বপ্নপূরণ? বাংলার পর্যবেক্ষকের দায়িত্বে বড় চমকের পথে বিজেপি!

Bengal Bjp: সুনীলই করবেন স্বপ্নপূরণ? বাংলার পর্যবেক্ষকের দায়িত্বে বড় চমকের পথে বিজেপি!

সুনীল দেওধর

সুনীল দেওধর

Bengal Bjp: কে হচ্ছেন নতুন পর্যবেক্ষক? বিজেপি সূত্রে খবর, পর্যবেক্ষকদের দৌড়ে প্রথমেই রয়েছে সুনীল দেওধরের নাম।

  • Share this:

    #কলকাতা: খাতায় কলমে অমিত মালব্যের সঙ্গে এখনও বঙ্গ বিজেপির (Bengal Bjp) পর্যবেক্ষক হিসেবে রয়ে গিয়েছে কৈলাশ বিজয়বর্গীয়ের নাম। যদিও বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির অন্যতম কারণ হিসেবে বিজয়বর্গীয়কে দায়ী করে লাগাতার আক্রমণ করতে দেখা গিয়েছে বিজেপিরই একাংশের নেতৃত্বকে। বিজেপির রাজ্য প্রাক্তন সভাপতি তথাগত রায় অবশ্য নাম করেই কটাক্ষ করেছেন কৈলাশকে।

    বিধানসভা নির্বাচনের পরে দলের একাধিক কেন্দ্রীয় বৈঠকেও খোঁজ মেলেনি এই পর্যবেক্ষকের। বিজেপির অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, কৈলাশকে সরিয়ে শুরু হয়েছে নতুন পর্যবেক্ষকের খোঁজ। সূত্রের খবর, ইতিমধ্যেই এই নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে একপ্রস্থ আলোচনাও হয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের। ২০২৪-এ লোকসভা নির্বাচন, তার উপরে শিয়রে পঞ্চায়েত নির্বাচনও। তাই দলীয় ভাবে সংগঠনকে মজবুত করতেই দ্রুত নতুন পর্যবেক্ষককে নিযুক্ত করা হচ্ছে বলে খবর বিজেপি সূত্রে।

    কে হচ্ছেন নতুন পর্যবেক্ষক? বিজেপি সূত্রে খবর, পর্যবেক্ষকদের দৌড়ে প্রথমেই রয়েছে সুনীল দেওধরের নাম। এই মুহূর্তে কেন্দ্রীয় বিজেপির সম্পাদক পদে রয়েছেন সুনীল। সদ্যসমাপ্ত ত্রিপুরা নির্বাচনে দলের জয়ের কৃতিত্ব অনেকাংশেই দেওয়া হয়েছে সুনীল দেওধরকে। বয়সে তরুণ, কর্মঠ এই নেতা বাংলাতেও বেশ স্বচ্ছন্দ বলেই তাঁকে পরবর্তী পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়ার বিষয়ে সায় মিলেছে বলেই খবর পাওয়া যাচ্ছে। যদিও এই বিষয়ে রাজ্য নেতৃত্বের মত চাওয়া হলেও শেষ সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বই।

    আরও পড়ুন: দুই যৌনকর্মীর ফাঁদে পা, কলকাতার নিষিদ্ধপল্লিতে গিয়ে ব্যবসায়ীর মারাত্মক পরিণতি!

    শূন্য থেকে এক লাফে ৩৬। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে ত্রিপুরায় বিজেপি-র সাফল্যের লাফটা ছিল এই রকমই। আর বিজেপি শিবির সেই সাফল্যের কাণ্ডারি বলে মনে করে সেই সুনীল দেওধরকে। ২০১৪ সালে কেন্দ্রে নরেন্দ্র মোদি সরকার গঠনের পরেই ‘লুক ইস্ট’ পলিসি নেয় গেরুয়া শিবির। এক সময়ের আরএসএস (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ)-এর প্রচারক সুনীল এখন বিজেপি-র সর্বভারতী‌য় সম্পাদক। রাজনীতিতে আসার পরে প্রথমে গুজরাতের দাহোড় জেলার দায়িত্বে ছিলেন। তখন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি।

    আরও পড়ুন: বিরাট খবর, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত SSC-র! অপেক্ষায় চাকরিপ্রার্থীরা

    ২০১৩ সালে দিল্লি বিধানসভা নির্বাচনের সময়ে ছিলেন দক্ষিণ দিল্লির দায়িত্বে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে মোদির কেন্দ্র বারাণসীর দায়িত্ব সামলান সুনীল। অতীতে দীর্ঘসময় উত্তর-পূর্বের রাজ্য মেঘালয়ে সঙ্ঘ প্রচারকের দায়িত্ব সামলানো সুনীলকে ত্রিপুরার পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয় ২০১৮ সালের বিধানসভা নির্বাচনের আগে আগে। সেখানেই সুযোগ পেয়েই তুমুল সাফল্য পান সুনীল। এবার সেই সুনীলকেই বাংলার দায়িত্বে আনা হতে পারে বলেই বিজেপির অন্দরে গুঞ্জন।

    ----সৌরজ্যোতি বন্দ্যোপাধ্যায়

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Bengal BJP, Kailash Vijayvargiya

    পরবর্তী খবর