হোম /খবর /শিক্ষা /
বিরাট খবর, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত SSC-র! মিটবে সমস্যা?

Upper Primary Teachers Recruitment: বিরাট খবর, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত SSC-র! অপেক্ষায় চাকরিপ্রার্থীরা

মিটবে জটিলতা?

মিটবে জটিলতা?

Upper Primary Teachers Recruitment: ১৭ হাজারেরও বেশি চাকরিপ্রার্থীর অভিযোগের নিষ্পত্তি করেছে স্কুল সার্ভিস কমিশন।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: কয়েক মাস পর ফের উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে (Upper Primary Teachers Recruitment) গতি আনছে রাজ্য। কতজন চাকরি প্রার্থীর ইন্টারভিউ নেওয়া হয়েছে, কতজন চাকরিপ্রার্থীর অভিযোগের নিষ্পত্তি করা হয়েছে। বিস্তারিত তথ্য আগামী সপ্তাহেই এসএসসি দিতে চলেছে হাইকোর্টকে। ১৭ হাজারেরও বেশি চাকরিপ্রার্থীর অভিযোগের নিষ্পত্তি করেছে স্কুল সার্ভিস কমিশন।

অভিযোগ আসার মধ্যে এখনও একাধিক চাকরীপ্রার্থীর ইন্টারভিউ নতুন করে নিতে হবে কমিশনকে। তথ্য যাচাই করে এমনটাই সিদ্ধান্ত নিয়েছে এসএসসি। আগামী সপ্তাহে হাইকোর্টকেও তা জানাতে চলেছে এসএসসি। হাইকোর্টের নির্দেশের প্রেক্ষিতেই পরবর্তী পদক্ষেপ করতে চায় এসএসসি। ১৪ হাজারের বেশি শূন্যপদ রয়েছে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায়। দ্রুত উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। রাজ্য স্কুল শিক্ষা দফতরের নির্দেশ স্কুল সার্ভিস কমিশনকে। তারপরই আদালতকে জানানোর তৎপরতা শুরু করেছে এসএসসি।

আরও পড়ুন: দুই যৌনকর্মীর ফাঁদে পা, কলকাতার নিষিদ্ধপল্লিতে গিয়ে ব্যবসায়ীর মারাত্মক পরিণতি!

প্রসঙ্গত, প্রায় ৮ বছর হতে চলল এই নিয়োগ প্রক্রিয়া ঝুলে রয়েছে। সম্প্রতি নবান্নে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয় এই নিয়োগকে কেন্দ্র করে। তারপরেই স্কুল শিক্ষা দফতর এমন নির্দেশ দেয় এসএসসি-কে। আদালতের জটিলতা কাটিয়ে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে।

আরও পড়ুন: দামোদরে মারাত্মক দুর্ঘটনা! এক-দুই নয়, খোঁজ নেই চার জনের! কী ঘটল জানেন?

বারবার মামলার গেরোয় পড়েছে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে অভিযোগের পাহাড় জমা পড়েছিল কমিশনের কাছে। আর সেইসমস্ত অভিযোগের নিষ্পত্তির জন্য ৩ মাস সময় বরাদ্দ করেছিল হাইকোর্ট। সেই কারণেই বন্ধ করা হয়েছিল নিয়োগ সুপারিশ। প্রসঙ্গত, গত জুলাই মাস থেকে অভিযোগের শুনানি করে চলেছে SSC। কমিশনে আবেদন করে অভিযোগ নিষ্পত্তির জন্য সময় বাড়ানোর আবেদনের প্রেক্ষিতেই সময় বাড়ানোর নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। অনিয়মের জেরে দীর্ঘদিন ধরে ঝুলে রয়েছে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।

Published by:Suman Biswas
First published:

Tags: SSC, Upper Primary Teachers Recruitment