Home /News /kolkata /

KMC Election 2021: বিজেপির দাবিমতো কলকাতায় কি পুনর্নির্বাচন? সিদ্ধান্ত জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন

KMC Election 2021: বিজেপির দাবিমতো কলকাতায় কি পুনর্নির্বাচন? সিদ্ধান্ত জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন

বিজেপির দাবি মতো পুনর্নির্বাচন নয়

বিজেপির দাবি মতো পুনর্নির্বাচন নয়

KMC Election 2021: কমিশনের মতে, দু’‌একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া কলকাতার পুরভোট মোটের উপর শান্তিপূর্ণ। এমনকী পুলিশের ভূমিকার প্রশংসাও করা হয়েছে কমিশনের তরফে।

  • Share this:

    #কলকাতা: কলকাতা পুরসভা (KMC Election 2021) নির্বাচনে সন্ত্রাস থেকে ভোট লুঠের অভিযোগে সরব হয়েছে বিরোধীরা। রবিবার, ভোটের দিন বিক্ষিপ্ত অশান্তি হলেও ভোট শান্তিপূর্ণ বলেই মত রাজ্য নির্বাচন কমিশনের। যদিও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রবিবার রাতে কমিশনের দফতরে গিয়ে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দম থাকলে পুনর্নির্বাচন করে দেখান। কিন্তু কলকাতায় যে আর পুনর্নির্বাচন হবে না, সোমবার তা স্পষ্ট করে দিল রাজ্য নির্বাচন কমিশন। কারণ কমিশনের মতে, দু’‌একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া কলকাতার ভোট মোটের উপর শান্তিপূর্ণ। এমনকী পুলিশের ভূমিকার প্রশংসাও করা হয়েছে কমিশনের তরফে।

    রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ''কলকাতার কোনও বুথেই আর পুনর্নির্বাচন নয়।'' কমিশন সূত্রে খবর, পুরসভা নির্বাচনের প্রত্যেক বুথের তথ্য খতিয়ে দেখা হয়েছে। এমনকী সিসিটিভি বন্ধ, ভোট লুঠ, ছাপ্পা ভোট নিয়ে বিরোধীরা, বিশেষত বিজেপির অভিযোগ খতিয়ে দেখার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আরও পড়ুন: ভোট শেষ, গুরুদায়িত্ব সামলে এবার একেবারে অন্য ফিরহাদ হাকিম! 'সঙ্গী' মুন্নাভাই

    রবিবার নিজের ভোট দিতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছিলেন, ''উৎসবের মেজাজে ভোট হয়েছে। বিরোধীরা নাটক করছে। ওসব অভিযোগ ভিত্তিহীন। কলকাতা পুলিশ সেরা, এদিন সেটা তাঁরা আবার প্রমাণ করেছে।'' যদিও মুখ্যমন্ত্রীর বক্তব্যের বিরোধিতায় নেমেছে বিরোধীরা। রবিবার বিকেলেই সল্টেলেকে নিজের বাড়িতেই শুভেন্দু অধিকারীর সঙ্গে বচসা বাধে পুলিশের। এরপর রাজভবন ও তারপর রাজ্য নির্বাচন কমিশনে গিয়েও শুভেন্দু 'গণতন্ত্রের কফিনে শেষ পেরেক' পোঁতা নিয়ে সোচ্চার হয়েছেন। যদিও এই অভিযোগ নিয়ে বিজেপি আদালতের দ্বারস্থ হবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

    আরও পড়ুন: তৃণমূলের কেউ অশান্তিতে জড়ালে কড়া পদক্ষেপ, আশ্বাস দিলেন অভিষেক

    এদিকে, পুরভোটের বিক্ষিপ্ত অশান্তিতে দলের কেউ যুক্ত থাকলে কড়া ব্যবস্থা নেবে তৃণমূল কংগ্রেস৷ এমনই কড়া বার্তা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও তার জন্য বিরোধীদের কাছে প্রমাণ চেয়েছেন অভিষেক৷ তাঁর আরও দাবি, ত্রিপুরায় পুরভোটে যে অশান্তি হয়েছে, সেই তুলনায় কলকাতায় কিছুই হয়নি৷ বিজেপি অবশ্য তা মানতে নারাজ। তবে, তাঁদের দাবিমতো কলকাতায় যে পুনর্নির্বাচন হচ্ছে না, তা স্পষ্ট হয়ে গিয়েছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Bengal BJP, KMC Elections 2021, Kolkata Municipal Corporation Elections 2021

    পরবর্তী খবর