Home /News /kolkata /
Paresh Adhikary Missing|| 'শিক্ষা প্রতিমন্ত্রী কোথায়? সন্ধান চাই', পরেশ অধিকারীকে খুঁজতে এসএফআই-এর অভিনব প্রচার

Paresh Adhikary Missing|| 'শিক্ষা প্রতিমন্ত্রী কোথায়? সন্ধান চাই', পরেশ অধিকারীকে খুঁজতে এসএফআই-এর অভিনব প্রচার

পরেশ অধিকারী।

পরেশ অধিকারী।

SFI on Paresh Adhikary: মঙ্গলবার রাতেই উত্তরবঙ্গ থেকে কলকাতার উদ্দেশ্যে মেয়েকে নিয়ে রওনা দিয়েছিলেন মন্ত্রী পরেশ অধিকারী৷ কিন্তু সকালে শিয়ালদহ স্টেশনে পদাতিক এক্সপ্রেস পৌঁছলেও সেই ট্রেনে ছিলেন না পরেশ অধিকারী বা তাঁর মেয়ে অঙ্কিতা।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: এসএসসি নিয়োগে দু্র্নীতি সংক্রান্ত মামলায় নাম জড়িয়েছে স্কুল শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে৷ তাঁর মেয়েকে স্কুল শিক্ষিকার চাকরি পাইয়ে দিতে তিনি প্রভাব খাটিয়েছেন, এই অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে মঙ্গলবার সিবিআই অনুসন্ধানের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট৷ অভিযোগের সত্যতা প্রমাণ হলেই সিবিআই পূর্ণাঙ্গ তদন্ত করবে বলেও জানান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ মঙ্গলবার রাতেই মন্ত্রীকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট৷ মঙ্গলবার রাতেই উত্তরবঙ্গ থেকে কলকাতার উদ্দেশ্যে মেয়েকে নিয়ে রওনা দিয়েছিলেন মন্ত্রী পরেশ অধিকারী৷ কিন্তু সকালে শিয়ালদহ স্টেশনে পদাতিক এক্সপ্রেস পৌঁছলেও সেই ট্রেনে ছিলেন না পরেশ অধিকারী বা তাঁর মেয়ে অঙ্কিতা।

আরও পড়ুন: শেষ সময় দুপুর ৩টে, নাহলে...কোথায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী? চরম ক্ষুব্ধ হাই কোর্ট

আর এই বিষয়টাকে সামনে এনে 'সন্ধান চাই' প্রচার শুরু করে দিয়েছে সিপিআইএমের ছাত্র সংগঠন এসএফআই। সামাজিক মাধ্যমে মন্ত্রীর ছবি দিয়ে এই প্রচার লাগাতার চালানো হবে বলে সংগঠন সূত্রে খবর। এ ছাড়াও বুধবার পরেশ অধিকারীকে খুঁজে পাওয়ার জন্য শিয়ালদহ-সহ রাজ্যের বেশ কয়েকটি জায়গায় প্রতীকী তল্লাশি চালায় এসএফআই কর্মী সমর্থকরা। বৃহস্পতিবার রাজ্যজুড়ে বিক্ষোভ প্রদর্শন ও থানা ঘেরাও কর্মসূচি করা হবে৷ পরেশ অধিকারীর নামে মিসিং ডায়েরি করা হবে বলে সংগঠনের তরফে জানানো হয়েছে। এ ছাড়াও এ দিন নিজাম প্যালেসের সামনে সংগঠনের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যের নেতৃত্বে এসএফআই কমী সমর্থকেরা বিক্ষোভ দেখাতে গেলে পুলিশ আটক করে।

এই বিষয়ে সৃজন ভট্টাচার্য বলেন, "শিক্ষক নিয়োগে দুর্নীতিতে দোষী তৃণমূলী নেতাদের গ্রেপ্তারের দাবিতে 'চোর ধরো জেলে ভরো' বলে মিছিল করতে গিয়েছিলাম আমরা। পুলিশ ভয়ানক মারধোর করে আটক করেছে। আমরা ছাড়ব না এ লড়াই। শিয়ালদহ স্টেশনে আর এক দফা প্রতিবাদ হবে। আগামিকাল রাজ্যজুড়ে ছাত্রযুব থানা ঘেরাও, বিক্ষোভ, মিসিং ডায়রি করা হবে।" এসএফআইয়ের কলকাতা জেলা সভাপতি দেবাঞ্জন দে বলেন, "কেউ পালিয়ে বাঁচতে পারবে না। আমরা খুঁজে বের করবোই। ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট করে কেউ ছাড় পাবে না। মানুষের আদালতে বিচার হবেই।"

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Paresh Adhikary

পরবর্তী খবর