Home /News /kolkata /
SSC | Paresh Adhikari: শেষ সময় দুপুর ৩টে, নাহলে...কোথায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী? চরম ক্ষুব্ধ হাই কোর্ট

SSC | Paresh Adhikari: শেষ সময় দুপুর ৩টে, নাহলে...কোথায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী? চরম ক্ষুব্ধ হাই কোর্ট

কোথায় পরেশ অধিকারী?

কোথায় পরেশ অধিকারী?

SSC | Paresh Adhikari: বর্ধমান স্টেশনের প্ল্যাটফর্মে মেয়ে অঙ্কিতার সঙ্গে মন্ত্রী পরেশ অধিকারীর ছবিও মিলেছে৷ কিন্তু এবার হাই কোর্টের চরম হুঁশিয়ারির মুখে পড়লেন শিক্ষা প্রতিমন্ত্রী।

  • Share this:

#কলকাতা: কলকাতা হাই কোর্ট নির্দেশ মতো মন্ত্রী পরেশ অধিকারীকে ই-মেল পাঠিয়ে মঙ্গলবার রাত আটটার মধ্যে হাজির হতে বলেছিল সিবিআই। কিন্তু রাজ্যে শিক্ষা প্রতিমন্ত্রী আসেননি। উলটে জানা গিয়েছে, মেয়ে অঙ্কিতাকে নিয়ে পদাতিক এক্সপ্রেসে শিয়ালদহ স্টেশনের উদ্দেশে রওনা দিয়েও মাঝপথ থেকে ‘উধাও’ হয়ে যান তিনি। তিনি যে কলকাতায় না এসে বর্ধমানেই ট্রেন থেকে নেমে গিয়েছেন, সেই ইঙ্গিত আগেই মিলেছিল৷ সেই খবরে সিলমোহরও পড়ে। বর্ধমান স্টেশনের প্ল্যাটফর্মে মেয়ে অঙ্কিতার সঙ্গে মন্ত্রী পরেশ অধিকারীর ছবিও মিলেছে৷ কিন্তু এবার হাই কোর্টের চরম হুঁশিয়ারির মুখে পড়লেন শিক্ষা প্রতিমন্ত্রী।

কী বলল হাই কোর্ট? বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্ট করে জানিয়ে দেন, পরেশ অধিকারীকে সিবিআই হাজিরার শেষ সুযোগ দিচ্ছে আদালত। আজ দুপুর ৩ টের মধ্যে সিবিআই অফিসে হাজিরার নির্দেশ দেন বিচারপতি। কিন্তু কোথায় পরেশ অধিকারী? আদালত যখন পরেশ অধিকারীকে নিয়ে বেজায় ক্ষোভ প্রকাশ করছে, তখন তাঁর আইনজীবী ছুটতে ছুটতে এসে জানান, পরেশ অধিকারী কোচবিহারে আছেন।

আরও পড়ুন: গাড়ি বদল, বেহালার অফিস থেকে গেলেন কোথায়? রাতে রহস্য বাড়ালেন পার্থ চট্টোপাধ্যায়!

জানা গিয়েছে, বুধবার ভোর ৪: ৫২ মিনিটে বর্ধমান স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্মে এসে থামে পদাতিক এক্সপ্রেস৷ মেয়ে অঙ্কিতা অধিকারীর সঙ্গে ভোর ৪: ৫৬ মিনিট নাগাদ দেখা যায় পরেশ অধিকারীকে৷ সকাল ৫:০৪ মিনিট নাগাদ বর্ধমান স্টেশন চত্বর থেকে একটি সাদা স্করপিও গাড়িতে করে বেরিয়ে যেতে দেখা যায় পরেশ অধিকারীকে৷

আরও পড়ুন: ছায়াসঙ্গী সায়গলকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য, অনুব্রতর জন্য ছক তৈরি CBI-এর?

এসএসসি নিয়োগে দু্র্নীতি সংক্রান্ত মামলায় নাম জড়িয়েছে স্কুল শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে৷ তাঁর মেয়েকে স্কুল শিক্ষিকার চাকরি পাইয়ে দিতে তিনি প্রভাব খাটিয়েছেন, এই অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে মঙ্গলবার সিবিআই অনুসন্ধানের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট৷ অভিযোগের সত্যতা প্রমাণ হলেই সিবিআই পূর্ণাঙ্গ তদন্ত করবে বলেও জানান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ মঙ্গলবার রাতেই মন্ত্রীকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট৷ কিন্তু তিনি যাননি। তারপর থেকেই মেয়েকে নিয়ে 'উধাও' তিনি। তাই এবার হাই কোর্ট তাঁকে চরম হুঁশিয়ারি দিল। এদিকে, সিঙ্গল বেঞ্চের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আপীল করেছিলেন পরেশ অধিকারী। পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী দুজনেরই আপিল মামলার শুনানি বিচারপতি সুব্রত তালুকদার ডিভিশন বেঞ্চে। আজই শুনানির সম্ভাবনা রয়েছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Calcutta High Court, SSC

পরবর্তী খবর