Home /News /kolkata /
Anubrata Mondal: ছায়াসঙ্গী সায়গলকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য, অনুব্রতর জন্য ছক তৈরি CBI-এর?

Anubrata Mondal: ছায়াসঙ্গী সায়গলকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য, অনুব্রতর জন্য ছক তৈরি CBI-এর?

বিপাকে অনুব্রত

বিপাকে অনুব্রত

Anubrata Mondal: সময়সীমা শেষ হওয়ার আগেই অনুব্রত মণ্ডল হাজির হলেন সিবিআই -এর দফতর নিজাম প্যালেসে।

  • Share this:

    #কলকাতা: গরু পাচার কাণ্ডের তদন্তে এর আগে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দেহরক্ষী এবং গাড়ি চালককে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। খতিয়ে দেখা হয়েছিল অনুব্রত মণ্ডলের দেহরক্ষী এবং ছায়া সঙ্গী সায়গল হোসেনের কল রেকর্ড। সিবিআই সূত্রে খবর সেই তথ্য-প্রমাণ অনুব্রত মণ্ডলের জিজ্ঞাসাবাদে আজ অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। তবে বারংবার তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি সিবিআই হাজিরা এড়ালেও ২১ তারিখ পর্যন্ত সিবিআই-এর তরফে সময় দেওয়া হয়েছিল তাঁকে, সময়সীমা শেষ হওয়ার আগেই তিনি হাজির হলেন সিবিআই -এর দফতর নিজাম প্যালেসে।

    সিবিআই সূত্রের খবর এনামুল হককে জিজ্ঞাসাবাদ করে যে তথ্য সিবিআই -এর হাতে আসে, তাতে গরুপাচার কাণ্ডের তদন্তে অনুব্রত মণ্ডলের নামও যোগ হয়। সেই সূত্রে এগিয়ে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী এবং চালককে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তাদের বয়ানের বেশ কিছু অংশ অনুব্রত মণ্ডলের নাম জড়ায় বলে সিবিআই সূত্রের দাবি। তারপরেই গরু পাচার কাণ্ডের সাক্ষী হিসেবে সিবিআই দফতরে হাজিরার নোটিশ যায় অনুব্রত মণ্ডলের কাছে।

    আরও পড়ুন: 'একটা চিরকুট দিয়ে চাকরি করত, এবার মুখ খুলব!' বিস্ফোরক মমতা বন্দ্যোপাধ্যায়

    তবে বিভিন্ন সময় বিভিন্ন কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছেন অনুব্রত মণ্ডল। শারীরিক অসুস্থতার কারণে ভর্তিও হন এসএসকেএম হাসপাতালের উডবান ব্লকে। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরেও তার শারীরিক অসুস্থতার বিষয় জানিয়ে তিনি হাজিরা দিতে পারবেন না, এমনটা জানানো হয় তার আইনজীবীদের তরফে। তবে পরে জানানো হয় প্রয়োজনে চিনার পার্কের তার ফ্ল্যাটে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। মে মাসের ২১ তারিখ পর্যন্ত তাকে দেওয়া সময়সীমার মেয়াদ শেষ হওয়ার আগেই অনুব্রত মণ্ডল চিঠি দিয়ে জানান তিনি দেখা করতে চান তদন্তকারী আধিকারিকদের সঙ্গে।

    আরও পড়ুন: গাড়ি বদল, বেহালার অফিস থেকে গেলেন কোথায়? রাতে রহস্য বাড়ালেন পার্থ চট্টোপাধ্যায়!

    সেই মতো বৃহস্পতিবার সকাল ৯:৪৮ নাগাদ নিজাম প্যালেস আসেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য প্রস্তুতি সারা হয় সিবিআই -এর তরফেও। অনুব্রত মণ্ডল আসার আগেই নিজাম প্যালেসে উপস্থিত হন গরু পাচার কাণ্ডের তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্য। অনুব্রত ঢোকার ১৫ মিনিটের মাথায়, জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার আধিকারিক পঙ্কজ শ্রীবাস্তবও উপস্থিত হন। তাঁর তত্ত্বাবধানেই আজ ম্যারাথন জেলার সম্মুখীন হতে চলেছেন অনুব্রত মণ্ডল, এমনই খবর সিবিআই সূত্রে। অনুব্রত মণ্ডল নিজে থেকেই হাজিরা দিতে চাওয়ায় গরু পাচার কাণ্ডের তদন্ত ঠিক কোনদিকে মোড় নেয় এখন সেটাই দেখার।

    ---সাহ্নিক ঘোষ

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Anubrata Mondal, CBI, Cow Smuggling

    পরবর্তী খবর