Home /News /kolkata /
Rampurhat Violence: রামপুরহাট গণহত্যা মামলায় CBI-এর অবস্থান নিয়ে ধন্দ! যা হল আদালতে...

Rampurhat Violence: রামপুরহাট গণহত্যা মামলায় CBI-এর অবস্থান নিয়ে ধন্দ! যা হল আদালতে...

সিবিআইয়ের অবস্থান নিয়ে ধন্দ

সিবিআইয়ের অবস্থান নিয়ে ধন্দ

Rampurhat Violence: রামপুরহাট স্বতঃপ্রণোদিত জনস্বার্থ মামলায় আদালতে প্রাথমিক রিপোর্ট পেশ করল সিবিআই।

  • Share this:

    #কলকাতা: রামপুরহাট গণহত্যা (Rampurhat Violence) জনস্বার্থ মামলায় সিবিআই-এর অবস্থান নিয়ে ধন্দ দেখা দিল। অতিরিক্ত সলিসিটর জেনারেল এবং সহকারী সলিসিটর জেনারেলের দুই রকম সওয়াল ঘিরে তৈরি হয়েছে ধন্দ। সিবিআই আইনজীবীদের পরস্পর বিরোধী সওয়াল।

    রামপুরহাট স্বতঃপ্রণোদিত জনস্বার্থ মামলায় আদালতে প্রাথমিক রিপোর্ট পেশ করল সিবিআই। ভাদু শেখের খুনের ঘটনায় সিবিআই তদন্তের আর্জি জানায় মামলাকারীরা। তদন্তভার নেওয়ার পরে বেশ কয়েকদিন কেটে গিয়েছে। ভাদু শেখের বাড়ি এবং বাড়ির আশেপাশে মানুষ হাঁটাচলা করেছে, তথ্য প্রমাণ বেশিরভাগ নষ্ট হয়ে গিয়েছে। সেই সূত্রেই এসএসজি আদালতে জানায়, সিবিআই নিজে থেকে ভাদু শেখ খুনের তদন্ত করতে চায় না। তবে আদালত নির্দেশ দিলে আমরা তদন্তভার গ্রহন করব।'' অপরদিকে, অ্যাসিস্ট্যান্ট সলিসিটর জেনারেল আদালতে বলেন, ''আমরা এই মামলার তদন্তে টাওয়ার ডাম্পিং প্রযুক্তির ব্যবহার করেছি। অনেক নতুন তথ্য সামনে এসেছে, রিপোর্টে তা আছে। আদালত তা খতিয়ে দেখুক।''

    উল্লেখ্য, রামপুরহাটের ঘটনায় যত গুলো FIR হয়েছে তার মধ্যে শুধু একটিতেই ভাদু শেখের মামলার ভার সিবিআইকে দেওয়ার আর্জি ছিল। পুলিশ এই মামলার তদন্ত করছে। প্রথম দিন থেকে কোনও জনস্বার্থ আবেদনে বলা ছিল না, ভাদু শেখ খুনে সিবিআই তদন্ত হোক।

    আরও পড়ুন: রাতে ঘুমোতে পারেননি, কেমন আছেন অনুব্রত মণ্ডল? আজ কোন পথে সিবিআই?

    অ্যাডভোকেট জেনারেল আদালতে বলেন, ''সিবিআই তদন্ত রিপোর্টে যদি ইঙ্গিত থাকে, ভাদু শেখ খুনের সঙ্গে বগটুই অগ্নিকাণ্ডে যোগসূত্র আছে, তাহলে আদালত তার মতো বিবেচনা করুক। যদি সিবিআই রিপোর্টে তেমন কিছু না থাকে তাহলে ভাদু শেখ খুনে সিবিআই তদন্ত নির্দেশ নিয়ে রাজ্যের আপত্তি আছে। তাই সিবিআই কে দেওয়ার দরকার নেই।''

    আরও পড়ুন: অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল জিডি বিড়লা স্কুল! কারণ জানলে চমকে উঠবেন

    সেই সূত্রেই রাজ্যের কাছে আদালত জানতে চায়, কারা ভাদু শেখের ঘটনার তদন্ত করছে? মামলার শুনানি শেষ, রায়দান স্থগিত রেখেছে আদালত।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: CBI, Rampurhat Violence, West Bengal news

    পরবর্তী খবর