Home /News /kolkata /
Rajnath Singh at Kolkata|| রাত পোহালেই কলকাতায় পা রাখবেন রাজনাথ সিং, কী কর্মসূচি রয়েছে মন্ত্রীর?

Rajnath Singh at Kolkata|| রাত পোহালেই কলকাতায় পা রাখবেন রাজনাথ সিং, কী কর্মসূচি রয়েছে মন্ত্রীর?

Rajnath Singh to Inaugurate P17A Stealth Frigate: সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে মোট ৭টি ফ্রিগেট তৈরি করা হচ্ছে। তার মধ্যে গতবছর গার্ডেনরিচে একটি উদ্বোধন হয়েছিল দেশের প্রয়াত সেনা প্রধান বিপিন রাওয়াতের হাত ধরে।

  • Share this:

#কলকাতা: শুক্রবার কলকাতায় আসছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সকাল ১১.৪৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে পৌঁছবেন তিনি। এরপর দুপুর সাড়ে বারোটা নাগাদ কলকাতার গার্ডেনরিচ শিপ বিল্ডার্সে পৌঁছে যুদ্ধ জাহাজের উদ্বোধন করবেন।

জানা গিয়েছে, এ দিন পি-১৭ আলফা গোত্রের ফ্রিগেট যুদ্ধজাহাজের উদ্বোধন করবেন প্রতিরক্ষামন্ত্রী। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে মোট ৭টি ফ্রিগেট তৈরি করা হচ্ছে। তার মধ্যে গতবছর গার্ডেনরিচে একটি জাহাজের উদ্বোধন হয়েছিল প্রয়াত সেনা প্রধান বিপিন রাওয়াতের হাতে। এরপর শুক্রবার আরও একটি জাহাজের উদ্বোধন হবে। গার্ডেনরিচ শিপ বিল্ডার্স মোট তিনটি ফ্রিগেট যুদ্ধজাহাজ তৈরির বরাত পেয়েছিল। তিনটির মধ্যে একটি আগেই উদ্বোধন হয়ে গিয়েছে। বাকি দু’টির মধ্যে একটি শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং উদ্বোধন করবেন।

আরও পড়ুন: কী কাণ্ড! প্লাস্টিক দিয়ে রাস্তা বানাবে কলকাতা পুরসভা! কোন কোন রাস্তা তৈরি হচ্ছে?

শহরে আসছেন প্রতিরক্ষামন্ত্রী। স্বাভাবিকভাবেই গার্ডেনরিচ শিপ বিল্ডার্সে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতিপর্ব। ভারত সমুদ্রপথের এক দায়িত্বশীল অংশীদার। তাই ভারত-প্রশান্ত মহাসাগরীয় এলাকাকে উন্মুক্ত, নিরাপদ এবং সুরক্ষিত রাখা ভারতের নৌবাহিনীর প্রাথমিক উদ্দেশ্য বলে মনে করে প্রতিরক্ষা মন্ত্রক। প্রসঙ্গত, পি-১৭ আলফা গোত্রের ফ্রিগেট যুদ্ধজাহাজগুলি দেশের নৌসেনার শক্তি আরও বাড়াবে বলেই মত বিশেষজ্ঞ মহলের।

VENKATESWAR LAHIRI

Published by:Shubhagata Dey
First published:

Tags: Rajnath Singh

পরবর্তী খবর