Home /News /kolkata /
Rajib Banerjee On Bhananipur: মমতা জিততেই ফের 'ব্যাট' ধরলেন রাজীব, এবার কি ঘাসফুলে 'খেলা হবে'?

Rajib Banerjee On Bhananipur: মমতা জিততেই ফের 'ব্যাট' ধরলেন রাজীব, এবার কি ঘাসফুলে 'খেলা হবে'?

তৃণমূল নেত্রীর জয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় File Photo

তৃণমূল নেত্রীর জয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় File Photo

Rajib Banerjee On Bhananipur: নিজের জয়ের রেকর্ড নিজেই ভেঙেছেন মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Banerjee)। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে তাঁকে ট্যুইট বার্তা পাঠালেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: রাজ্য রাজনীতিতে একসময় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) গুড বয় ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee On Bhananipur)। বনদপ্তর ও অনগ্রসর শ্রেণীকল্যান দপ্তর ছাড়াও মন্ত্রী হিসেবে সামলেছেন রাজ্যের সেচ ও জলপথ বিভাগও। এবছর বিধানসভা নির্বাচনের আগে দলবদল করে যোগ দিয়েছিলেন বিজেপিতে। ডোমজুড় বিধানসভায় (WB Assembly Election 2021) প্রতিদ্বন্দ্বীতাও করেছিলেন। কিন্তু হেরে যান এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী কল্যাণ ঘোষের কাছে।

    কার্যত এরপরেই কিছুটা রাজনৈতিক সন্ন্যাসে চলে যান রাজীব (Rajib Banerjee On Bhananipur)। সরকারিভাবে এখনও বিজেপি না ছাড়লেও বিধানসভা নির্বাচনের পর তাঁকে আর কোনও বিজেপির অনুষ্ঠানে দেখা যায়নি। বরং ফেসবুকে নাম না করে যেমন বিজেপির সমালোচনা করেছেন তেমনি রাজ্যের বিরোধী নেতারও সমালোচনা করতে দেখা গেছে তাঁকে।

    আরও পড়ুন: অপেক্ষার অবসান, নেত্রীর 'ঐতিহাসিক' জয়ের পরই তৃণমূলের বাবুল সুপ্রিয় লিখলেন...

    নির্বাচনের পর তৃণমূল নেতা কুণাল ঘোষের বাড়িতে গিয়ে দেখাও করেছেন। যদিও কুণাল এবং রাজীব দু'জনেই এই সাক্ষাৎকে সৌজন্য সাক্ষাৎ বলেই দাবি করেছেন। তৃণমূল নেতাদের কয়েকজন এই সাক্ষাৎকে কিন্তু কটাক্ষ করতে ছাড়েননি। এই মুহুর্তে বিজেপির সঙ্গে তাঁর দূরত্ব অনেকটাই। বহু বিজেপি নেতাকেই বলতে শোনা গেছে, রাজীব তাঁদের কাছে এখন ক্লোজড চ্যাপ্টার।

    ভবানীপুরে উপনির্বাচনে রেকর্ড ভোটে জয়ী হয়েছেন মমতা (CM Mamata Banerjee)। এমনকী, নিজের জয়ের রেকর্ড নিজেই ভেঙেছেন তিনি। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন রাজীব (Rajib Banerjee On Bhananipur)। মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) রেকর্ড জয়ের ফল ঘোষণার পরেই ট্যুইটবার্তায় তৃণমূল নেত্রীকে নজিরবিহীন এই জয়ের জন্য অভিনন্দন জানান রাজীব। ট্যুইটারে রাজীব লেখেন, বিপুল জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন।

    রাজীবের এই ট্যুইটে অবশ্য কমেন্টের বন্যা বয়ে যায় নেটিজেনদের। অনেকেই কটাক্ষ করতে ছাড়েন না তৃণমূল ত্যাগী ডোমজুরের প্রাক্তন বিধায়ককে। ট্যুইটারে তুমুল ট্রোলের মুখে পড়েন একসময়ের মমতা ঘনিষ্ট বিধায়ক। নেটিজেনদের কেউ কেউ লেখেন, 'এবার বুঝতে পারছেন তো তৃণমূল ত্যাগ করে কী ভুল করেছেন", কেউ আবার লেখেন, 'আপনি কবে আসছেন?'

    উল্লেখ্য, কিছুদিন আগেই শুভেন্দু অধিকারীকে তোপ দেগে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, 'তিনি অনেক বড় মাপের নেতা কিছু বলব না। কিন্তু, যাঁকে দেখে বাংলার মানুষ ২১৩টা আসনে তৃণমূলকে জিতিয়েছে, তাঁকে ভোটের সময় খালা, বেগত সহ যে সমস্ত সম্বোধন করা হয়েছিল, তা ঠিক নয়। সেই সময়ই আমি প্রতিবাদ করেছিলাম।' এমনকি উপ নির্বাচনে বিজেপির প্রার্থী না দেওয়াই উচিত ছিল বলেও সম্প্রতি মন্তব্য করেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

    আরও পড়ুন: ভবানীপুরে কেন বিপুল হার, BJP-র 'গলদ' প্রকাশ্যে আনলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল!

    আজ মমতার ঐতিহাসিক রেকর্ড ভাঙা জয়ে তাই পুরোনো সতীর্থের শুভেচ্ছা বার্তা ফের একবার উস্কে দিয়েছে তাঁর তৃণমূলে যাওয়ার গুঞ্জন। মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ে রাজীবের দেওয়ার পরেও ফের একবার তাঁর দলবদলের জল্পনা তুঙ্গে। তবে কি ফের একবার তৃণমূলে ফিরে আসতে চলেছেন তিনি! যদিও এই বিষয়ে মুখ খোলেননি এই রাজনৈতিক ব্যক্তিত্ব। তবে কোন মত-পথ এবং ‘রাজনৈতিক রথ’-এ থাকছেন রাজীব? এই প্রশ্ন নিয়ে রাজ্য রাজনীতির অন্দরে নতুন করে শুরু হয়েছে তোলপাড়।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Bhabanipur By Election, Mamata Benerjee, Rajib Banerjee

    পরবর্তী খবর