Home /News /kolkata /
Rabindra Sarobar Incident: রোয়িং করতে গিয়ে জলে ডুবে মৃত্যু, কবে থেকে ফের শুরু হবে, কি ভাবছে ক্লাবগুলি

Rabindra Sarobar Incident: রোয়িং করতে গিয়ে জলে ডুবে মৃত্যু, কবে থেকে ফের শুরু হবে, কি ভাবছে ক্লাবগুলি

When will rowing start in all clubs again by Kolkata clubs

When will rowing start in all clubs again by Kolkata clubs

দুর্ঘটনার পর এক মাস অতিক্রান্ত, কবে থেকে শুরু রোয়িং? কী বলছে ক্লাবগুলি?

  • Share this:

#কলকাতা:  দুর্ঘটনা ঘটার পর কেটে গেছে এক মাস। এখনো শহরের  ক্লাব গুলিতে শুরু হয়নি রোয়িং। কবে শুরু হবে? প্রশ্ন আছে। তবে উত্তর এখনও অজানা। ৯২ বছরের ইতিহাসে কলকাতার কোন রোয়িং ক্লাবে এই ধরনের দুর্ঘটনা প্রথম।  প্রসঙ্গত,  রবীন্দ্র সরোবরে রোয়িংয়ের  সময় কালবৈশাখীর তাণ্ডবে প্রাণ হারায় দুই ছাত্র ৷ মর্মান্তিক এই ঘটনা ঘটার পরই রবীন্দ্র সরোবরে রোয়িং নিয়ে কড়া গাইডলাইন কার্যকর হওয়ার পথে। তবে  দিনক্ষণ এখনো চূড়ান্ত নয়।

প্রশাসনের তরফে স্পষ্ট করে জানিয়ে দেয়া হয়েছে যে যে গাইডলাইন প্রকাশ করা হয়েছে তা অক্ষরে অক্ষরে মানতে হবে ক্লাবগুলোকে। তবেই অনুমতি মিলবে রোয়িংয়ের। গাইডলাইন হাতে পাওয়ার পর ঠিক যখন ক্লাবগুলোর তৎপরতা শুরু হয়েছে ঠিক তখনই কলকাতার পুলিশ কমিশনার  এবং কেএমডিএ কর্তৃপক্ষকে যে গাইডলাইন প্রশাসনের তরফে প্রকাশ করা হয়েছে সেই গাইডলাইনের সঙ্গে আরও দু'টি বিষয় যুক্ত করার আবেদন করা হয়েছে রবীন্দ্র সরোবরে প্রাতঃভ্রমণকারী ও পরিবেশবিদদের তরফে।

আরও পড়ুন - Siliguri News: বৃষ্টিকে উপেক্ষা করে শেষ বেলার ভোট প্রচারে সরগরম ছিল পাহাড় থেকে সমতল, তবুও মন খারাপ প্রার্থীদের

লিখিত আবেদনের বলা হয়েছে,  অস্থায়ী নয়, স্থায়ীভাবে নিয়োগ করতে হবে রোয়িং প্রশিক্ষক। পাশাপাশি নির্দিষ্ট গাইডলাইনে যে রেসকিউ  স্পিড বোটের কথা উল্লেখ রয়েছে তা যেন দূষণমুক্ত হয় । কলকাতা পুলিশ এবং কেএমডিএ কর্তৃপক্ষের কাছে এই মর্মে গাইডলাইনে এই দুটি বিষয় অন্তর্ভুক্ত করার আবেদন জানানো হয়েছে পরিবেশবিদ ও নাগরিকদের তরফে।

ইতিমধ্যেই কলকাতা পুলিশ কমিশনার এবং কেএমডিএ কর্তৃপক্ষকে লিখিতভাবে এই আবেদন জানানো হয়েছে । নাগরিকদের কথায়,  ‘‘রোয়িং ক্লাবগুলিতে ফের নতুন করে রোয়িং শুরু করার ব্যাপারে প্রশাসন যে গাইডলাইন প্রকাশ করেছে তাকে আমরা সাধুবাদ জানাচ্ছি । তবে সেই গাইডলাইনের সঙ্গে আরও দুটি বিষয় যুক্ত করার আবেদন জানিয়ে জনস্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেছি । ’’

আরও পড়ুন- Viral Video: প্লেনের মধ্যে চলছে না এসি, দমবন্ধ পরিস্থিতি, তারপর যা যা হল, ভয়ানক ভিডিও

কলকাতা শহরের যে তিনটি রোয়িং ক্লাব রয়েছে সেখানে চুক্তিভিত্তিক নয়, দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন স্থায়ী কোচ যেন নিয়োগ করা হয় । শহর এবং শহর লাগোয়া অনেক প্রথম সারির জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের প্রশিক্ষক রয়েছেন। প্রয়োজনে সেই সমস্ত প্রশিক্ষকদের স্থায়ীভাবে ক্লাবগুলি যেন নিয়োগ করে, সেই বিষয়টিও প্রশাসনকে জানানো হয়েছে।  যদিও ক্লাবগুলির তরফে জানানো হয়েছে, প্রশাসন যে গাইডলাইন দিয়েছে তা তারা অক্ষরে অক্ষরে পালন করে শীঘ্রই কলকাতায়  রোয়িং প্রতিযোগিতা এবং প্রশিক্ষণ শুরু হবে।

Venkateswar Lahiri
Published by:Debalina Datta
First published:

Tags: Kolkata, Rowing

পরবর্তী খবর