Home /News /kolkata /
Bratya Basu: এবার নাম জড়াল ব্রাত্যর! 'দাদা আমাদের প্রাইমারি চাকরি দিয়েছে', TMC নেতার ভিডিও ভাইরাল

Bratya Basu: এবার নাম জড়াল ব্রাত্যর! 'দাদা আমাদের প্রাইমারি চাকরি দিয়েছে', TMC নেতার ভিডিও ভাইরাল

বিতর্কে ব্রাত্য

বিতর্কে ব্রাত্য

Bratya Basu: অন্য একটি ভিডিওতে ব্রাত্য বসুকে বলতে শোনা গিয়েছে, "চাকরি তো তৃণমূলের ছেলেরাই পাবে, কখন পাবে কীভাবে সেটা বলবো না।"

  • Share this:

    #কলকাতা: পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারিতে তুমুল শোরগোল চলছে বাংলাজুড়ে। সেই সূত্রেই বিপুল পরিমাণ অর্থ ফ্ল্যাটে রেখে গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। আর এদিন শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের বড়সড় অভিযানে নামে ইডি৷ এ দিন সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে ইডি আধিকারিকদের দু'টি বড় দল তল্লাশিতে বেরোন৷ পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে একদিন জেরা করার পরই ইডি তল্লাশিতে নতুন করে জল্পনা ছড়ায়। তল্লাশি চালানো হয় রথতলায় অর্পিতার দুটি ফ্ল্যাটে। সেখানে বিপুল পরিমান টাকা পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে খবর। ইতিমধ্যেই টাকা গোনার জন্য ডাকা হয়েছে ব্যাঙ্ককর্মীদের। এরই মধ্যে বিতর্কে নাম জড়াল ব্রাত্য বসুর। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ঘনিষ্ঠ দক্ষিণ দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজু সেন শর্মার এক ভিডিও ঘিরে শুরু হয়েছে শোরগোল। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি নিউজ 18 বাংলা।

    সেই ভিডিওতে কী বলছেন রাজু সেন শর্মা? ভিডিওতে তাঁকে বলতে দেখা যাচ্ছে, ''দাদা প্রাইমারিতে আমাদের ছেলেদের চাকরি দিয়েছে এবং আমরা যা বলেছিলাম তার কয়েক গুণ বেশি দিয়েছে।'' আবার অন্য একটি ভিডিওতে ব্রাত্যকে বলতে শোনা গিয়েছে, "চাকরি তো তৃণমূলের ছেলেরাই পাবে, কখন পাবে কীভাবে সেটা বলবো না।"

    আরও পড়ুন: কোটি কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত পার্থ, বিরোধী দলনেতা থেকে তৃণমূলের মহাসচিব-হেভিওয়েট মন্ত্রী, অচেনা পার্থ যেন সত্যি অবিশ্বাস্য

    আর এই ভিডিও সামনে আসতেই মুখ খুলেছেন স্বয়ং ব্রাত্য বসু। তাঁর কথায়, ''এটি একটি পুরনো ভিডিও। তা নিয়ে এখন ঘোলাজলে নেমে অনর্থক বিতর্ক তোলা হচ্ছে। যেটি আবার ইতিমধ্যেই আদালতে বিচারাধীন। তবুও অন্তত এটুকু বলা যেতে পারে যে, যে সময়ে শিক্ষা বিভাগে চাকরির কথা বলা হচ্ছে, সে সময় শিক্ষামন্ত্রীর দায়িত্বে আমি ছিলাম না, কাজেই আমার মন্তব্য করা অনধিকার চর্চা করা হবে। এ কথাও সত্যি যে স্থানীয় স্তরে কোন পার্টি নেতা কী মন্তব্য করলেন, তার উত্তর রাজ্যের শিক্ষামন্ত্রীর পক্ষে দেওয়া খালি অসম্ভব নয়, অসমীচীনও। যিনি বলেছেন তিনিই ব্যাখ্যা করে বলতে পারবেন ঠিক কোথায়, কবে এবং কী চাকরি দেওয়া হয়েছে।''

    আরও পড়ুন: পার্ক সার্কাসে হুইল চেয়ারে পার্থ চট্টোপাধ্যায় নাকি! বামেদের মিছিলে চোখ আটকে আমজনতার

    এগিকে, রথতলার এক অভিজাত আবাসনে ৮ নম্বর ফ্ল্যাটের তালা ভেঙে ঢোকে ইডি। ওই আবাসনের ব্লক ২, ২এ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে ইডি অফিসার তালা ভেঙে প্রবেশ করেন। ৩০ মে অর্পিতার ফ্ল্যাটে অর্থাৎ ৮এ নম্বর ফ্ল্যাটে খাবার ডেলিভারি করতে এসেছিল। আবাসনের সম্পাদক অঙ্কিত চুরোলিয়া দৌড়ে আসেন ইডি-র এর ডাকে। তিনি জানান, অর্পিতা শেষ ২৮ মে এসেছিল। ৭ জুনও অর্পিতা ওই ফ্ল্যাটে ছিল, কারণ তার বাড়িতে সার্ভেন্ট কাজ করতে এসেছিল। ফ্ল্যাটের মালিক না থাকলে কাজে কেউ আসতে পারে না।

    অঙ্কিত চুরুলিয়া আবাসনের সেক্রেটারি। তিনি আসার পর তার উপস্থিতিতে খোলা হল অর্পিতার ঘর। তালা ভেঙে ঘরে ঢোকে ইডি আধিকারিকরা। ভেতরে রয়েছে অনেকগুলি আলমারি। ব্লক ২ এর ফ্ল্যাটে তল্লাশি শেষ করে ইডি আধিকারিকেরা সবাই ব্লক ৫ এ চলে আসেন। ভেতরের আলমারিতে কী আছে তার তল্লাশি চলছে জোর কদমে। সেই সময়ই ফের টাকা পাওয়া যায় বলে সূত্রের খবর। সেই টাকার পরিমান কত, তা নিয়ে তুমুল শোরগোল পড়ে গিয়েছে।

    সেই কারণেই বেলঘরিয়ার আবাসনে নামানো হল অতিরিক্ত ফোর্স। নিয়ে আসা হল প্রিন্টার। দেওয়ানপাড়া বেলঘড়িয়া অর্পিতা মুখোপাধ্যায়ের পৈতৃক বাড়িতে ইডি দফতরের আধিকারিকেরা প্রিন্টিং মেশিন নিয়ে আসলেন এবং বাইরে থেকে সেই মেশিন ভিতরে আধিকারিকদের হাতে তুলে দিলেন।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Bratya Basu, Primary Teacher Recruitment

    পরবর্তী খবর