Posta Flyover: আজ থেকে শুরু পোস্তা উড়ালপুল ভাঙার কাজ, কোন রাস্তা খোলা কোন রাস্তা বন্ধ?

শুরু হল অভিশপ্ত পোস্তা ব্রিজ ভাঙার কাজ।

পোস্তা দিয়ে বন্ধ যান চলাচল। কোন বিকল্প রুট খোলা জানুন-

  • Share this:

    #কলকাতা: আজ, মঙ্গলবার থেকে শুরু হল পোস্তা উড়ালপুল ভাঙার কাজ। যার জেরে পোস্তা দিয়ে বন্ধ যান চলাচল। কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, প্রথমে রাজাকাটরার সামনে থেকে পোস্তা মার্কেট পর্যন্ত অংশ ভাঙা হবে। কাজ চলবে ৪৫ দিন ধরে। ফলে গিরিশ পার্ক পর্যন্ত রাস্তা বন্ধ রাখতে হবে।

    ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে, উড়ালপুল ভাঙার জন্য এদিন বিকল্প পথে যান চলাচল হচ্ছে৷ মহর্ষি দেবেন্দ্র রোড, এ কে টেগোর স্ট্রিট ও গণেশ টকিজ হয়ে গাড়ি চলাচল করছে। এছাড়াও মহাত্মা গান্ধী রোডকে বড় গাড়ির জন্য দ্বিমুখী করে দেওয়া হয়েছে৷ দক্ষিণমুখী গাড়ি যাবে নলিন শেঠ রোড হয়ে৷

    ২০১৬ সালের ৩১ মার্চ বিধানসভা নির্বাচনের মুখে ভেঙে পড়েছিল বিবেকানন্দ রোডের ওপর পোস্তা উড়ালপুলের একাংশ৷ ওই ঘটনায় মৃত্যু হয়েছিল ২৭ জনের৷  উড়ালপুল ভেঙে পড়ার পর বিশেষ কমিটি তদন্ত করে৷ কমিটিতে রয়েছে খড়গপুর আইআইটির তিন বিশেষজ্ঞ অধ্যাপক ও রাজ্যের তদানীন্তন মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়৷ সূত্রের খবর,সংশ্লিষ্ট এলাকার মাটির মান পরীক্ষা করে কমিটির রিপোর্টে উল্লেখ করা হয়েছে, সংশ্লিষ্ট এলাকার মাটির মান খুবই খারাপ৷ তাই ওখানে ভবিষ্যতে নতুন করে সেতু নির্মাণ করা হলেও তা ভেঙে পড়ার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাবে না৷ দীর্ঘ সময় ধরে বিভিন্ন ইঞ্জিনিয়ারিং সংস্থার সঙ্গে আলোচনা করে উড়ালপুল ভেঙে ফেলার পক্ষেই মত দেয় কমিটি৷ দুর্ঘটনার পাঁচ বছর কেটে যাওয়ার পর অবশেষে এদিন উড়ালপুলটি ভাঙা হচ্ছে৷ দূষণ এড়াতে উন্নতমানের যন্ত্র ব্যবহার করে চারপাশ ঘিরে দিয়ে সেতুটি ভাঙা হবে বলে জানা গিয়েছে কেএমডিএ সূত্রে।

    এদিকে উড়ালপুল ভাঙা নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠছে৷ বহু টাকা খরচ করে তৈরি নির্মীয়মাণ একটি উড়ালপুল কেন ভেঙে পড়ল, কেনই বা পুরোটা এত দিন বাদে ভেঙে ফেলার সিদ্ধান্ত হল? পোস্তা উড়ালপুল ভাঙার দায়িত্ব পেয়েছে রাইটস। তবে পিলার ভাঙার সিদ্ধান্ত এখনও হয়নি। উড়ালপুল ভাঙার জন্য খরচ ধরা হয়েছে ১৫ কোটি টাকা। আপাতত উড়ালপুল ওপরের ঢালাইয়ের অংশ ভেঙে ফেলা হবে।

    • Input Abir Ghosal
    Published by:Arka Deb
    First published: