• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Partha Chatterjee On KMC Election: বিজেপির 'পরিকল্পনা' নিয়ে তীব্র কটাক্ষ পার্থ চট্টোপাধ্যায়ের, খোঁচা রাজ্যপাল ধনখড়কেও...

Partha Chatterjee On KMC Election: বিজেপির 'পরিকল্পনা' নিয়ে তীব্র কটাক্ষ পার্থ চট্টোপাধ্যায়ের, খোঁচা রাজ্যপাল ধনখড়কেও...

কলকাতা পুরসভা ভোট প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়

কলকাতা পুরসভা ভোট প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়

Partha Chatterjee On KMC Election: কলকাতা পুরভোটে রাজ্য পুলিশ কার্যত বিরোধীদের সব পরিকল্পনায় জল ঢেলে দিয়েছে বলে দাবি করেছেন পার্থ চট্টোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: "বিরোধী দল মিথ্যাচার, অসত্য ভাষণ চালিয়ে যাচ্ছে। জনতার দরবারে পরাজিত হয়েছে ওরা। তাই নানা দরবারে ঘুরছে। রবিবারের কলকাতা পুরসভা ভোটে (Kolkata Municipal Election 2021) বিরোধীদের অভিযোগ নিয়ে এদিন তীব্র পাল্টা আক্রমণ করলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee On KMC Election)। তাঁর কথায়, "জনতার দরবারে যেখানে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সেখানে তাদের কোনও জনভিত্তি নেই। তাই মিথ্যাচার করে সাফল্য পাওয়ার ব্যর্থ চেষ্টা বিরোধীদের। কলকাতায় উৎসবের মেজাজে ভোট হয়েছে। যে ভাবে অবাধ ও শান্তিপূর্ণ ভোট হয়েছে, তাতে পুলিশের ভূমিকা ‘অভূতপূর্ব’ বলেও আখ্যা দিয়েছেন তিনি।

আরও পড়ুন: উৎসবের মেজাজে নির্বাচন, ভোট দিয়ে বললেন মমতা, পুলিশকে দিলেন দরাজ সার্টিফিকেট...

পার্থ চট্টোপাধ্যায় এদিন বলেন, "কলকাতা পুরসভা (Kolkata Municipal Election 2021)  বিগত ৫ বছর যে উন্নত পরিষেবা দিয়েছে, যে সার্বিক উন্নয়ন ঘটেছে তা মানুষ দেখেছে। কলকাতা নিরাপদ শহর। কলকাতা তিলোত্তমা। মানুষই সেই জয় যাত্রা শুরু করেছে।" বিরোধীদের অভিযোগ নস্যাৎ করে দিয়ে তিনি (Partha Chatterjee On KMC Election) বলেন, "শুধু অভিনয় করার জন্যে আগেভাগে বিরোধীরা নানা পরিকল্পনা করেছিলেন। আমাদের দলকে কালিমালিপ্ত করতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু কলকাতা পুলিশ সেখানে রুখে দাঁড়ায়। অবাধ, শান্তিপূর্ণ ভোট হয়েছে। শহরবাসী সকলের ভোট দানের মধ্যে দিয়ে উৎসবের মেজাজে ভোট হয়েছে।"

পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee On KMC Election) দাবি, বাংলাকে আন্তর্জাতিক মঞ্চে নিয়ে যাওয়ার যে জয়যাত্রা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুরু করেছেন, আজকের এই নির্বাচন সেই যাত্রা আরও সুদৃঢ় করবে। রাজ্য পুলিশ কার্যত বিরোধীদের সব পরিকল্পনায় জল ঢেলে দিয়েছে বলে দাবি করেছেন পার্থ চট্টোপাধ্যায়।

এদিন বিরোধী বিজেপি শিবির তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) চরম কটাক্ষ করে পার্থ চট্টোপাধ্যায় বলেন, "ভোট হওয়ার আগে বলে রাস্তায় নামব। তাই কেউ দামি হোটেলে, কেউ সল্টলেকের বাড়িতে থাকে। পুলিশ সেইসব দেখছে। প্রশাসন ও দল কোথাও কিছু দেখলে নিশ্চয়ই ব্যবস্থা নেবে। তবে বিরোধীদের পরিকল্পনায় পুলিশ জল ঢেলে দিয়েছে। তাই বাড়িতে বসে আঙুল চুষছে।"

আরও পড়ুন: পাঁচটা পর্যন্ত ভোট পড়ল প্রায় ৬৪ শতাংশ, ২০১৫-কেও ছাপিয়ে যাবে ২০২১?

গেরুয়া শিবিরকে একহাত নিয়ে মন্ত্রী (Partha Chatterjee On KMC Election) আরও বলেন, "ওদের লোক কই৷ আমি বিরোধী দলনেতা ছিলাম। ৩০ বিধায়ক নিয়ে মানুষের সঙ্গে আন্দোলন করে দেখিয়ে দিয়েছি। এত বিধায়ক সল্টলেকে এল কেন? বিশৃঙ্খলা করতে? প্রশাসনের তদন্ত করে দেখা উচিত সেসব।"

রাজ্যপাল জগদীপ ধনখড়কেও (Governor Jagdeep Dhankhar) তীব্র খোঁচা দিয়ে পার্থ চট্টোপাধ্যায় বলেন, "রাজ্যপাল তো ওদের দলীয় সদস্য। রাজ্যপালের কাছে যায়, কিন্তু জনতার আদালতে যেতে পারেন না এঁরা। এম এল এ হস্টেলে আটকাতে যাবে কেন? দন্তহীন বাঘকে আটকে রেখে লাভ কী?"

তিনি আরও বলেন, "মানুষ আমাদের ওপর আস্থা রেখেছে। ওদের তো প্রার্থী নেই। ৩ বিরোধী দল প্রার্থী দাঁড় করাতে পারল না।" পুলিশের ভূমিকা নিয়ে প্রশংসায় পঞ্চমুখ ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, "এটা ত্রিপুরা নয়। পুলিশ অত্যন্ত দক্ষতার সঙ্গে ভোট করিয়েছে। দক্ষতার সঙ্গে আইন শৃঙ্খলা রক্ষা করেছে পুলিশ। তাঁদের ধন্যবাদ জানাই। কলকাতার সব নাগরিক কুৎসিত অপপ্রচার সত্বেও অবাধ ভোটদান করেছেন।"

Published by:Sanjukta Sarkar
First published: