Home /News /kolkata /

Mamata Banerjee: উৎসবের মেজাজে নির্বাচন, ভোট দিয়ে বললেন মমতা, পুলিশকে দিলেন দরাজ সার্টিফিকেট...

Mamata Banerjee: উৎসবের মেজাজে নির্বাচন, ভোট দিয়ে বললেন মমতা, পুলিশকে দিলেন দরাজ সার্টিফিকেট...

কলকাতা পুরভোট : ভোট দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা পুরভোট : ভোট দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: মিত্র ইনস্টিটিউশনে ভোট দিতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, 'বিরোধীরা ভোট নিয়ে যে অভিযোগ করছেন তা ভিত্তিহীন।'

  • Share this:

#কলকাতা: "উৎসবের মেজাজে মানুষ ভোট দিয়েছেন। শান্তিপূর্ণ ভাবে ভোট হচ্ছে।" মিত্র ইনস্টিটিউশনে ভোট দিতে এসে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কলকাতা পুরসভার ভোটে (KMC Election 2021) রিগিং ও ছাপ্পাভোটের যে অভিযোগ বিরোধীরা রবিবার তুলেছেন তা কার্যত উড়িয়ে দিলেন মমতা। তৃণমূল সুপ্রিমো এদিন স্পষ্ট বলেন, বিরোধীদের এহেন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। একইসঙ্গে নিরাপদে শহরে ভোটগ্রহণপর্ব পরিচালনা করানোর জন্য পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন মমতা।

আরও পড়ুন: দুপুর ১টা পর্যন্ত কলকাতা পুর নির্বাচনে ভোটদানের হার ৩৮ শতাংশ

মুখ্যমন্ত্রী  (Mamata Banerjee) রবিবার দুপুর সাড়ে তিনটে নাগাদ দক্ষিণ কলকাতার মিত্র ইনস্টিটিউশনে ভোট (KMC Election 2021) দিতে পৌঁছন। সেইসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন,"বিরোধীরা ভোট নিয়ে যে অভিযোগ করছেন তা ভিত্তিহীন। দু'একটা কিছু হলে সেটাকেই বড় করে দেখানোর চেষ্টা করছে বিরোধীরা।" দুপুর পর্যন্ত ভোটদানের হার নিয়েও তিনি সন্তুষ্ট বলেই জানান তৃণমূল সুপ্রিমো। দলীয় সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, "ভোট শতাংশের হার ভাল হয়েছে। চিন্তার কিছু নেই।"

পাশাপাশি ভোটগ্রহণ পর্ব চলাকালীন শহরে পুলিশের ভূমিকা নিয়েও মুখ খোলেন মমতা  (Mamata Banerjee)। তিনি বলেন, "পুলিশ ভাল করেছে৷" কলকাতা পুলিশকে এদিন কার্যত দরাজ সার্টিফিকেট দেন মুখ্যমন্ত্রী। তাঁর কোথায়, "কলকাতা পুলিশ বেস্ট পুলিশ'। প্রসঙ্গত, পুরভোটে (KMC Election 2021) পুলিশ নয়, কেন্দ্রীয় বাহিনী চেয়ে বার বার নির্বাচন কমিশন ও আদালতে দরবার করেছিল প্রধান বিরোধীদল বিজেপি। যদিও আদালত সেই আবেদন খারিজ করে দেয়।

আরও পড়ুন:  তৃণমূলের কেউ অশান্তিতে জড়িত থাকলে কড়া বার্তা, আশ্বাস দিলেন অভিষেক

প্রসঙ্গত, কলকাতা পুরসভার মোট ১৪৪টি আসনে ভোট শুরু হয়েছে রবিবার সকাল সাতটা থেকে। মোটের উপর শান্তিপূর্ণ নির্বাচনে উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই সকাল থেকে নির্বিঘ্নে গণতান্ত্রিক মত প্রকাশ করতে যাচ্ছেন সাধারণ মানুষ। সকালেই উঠে এসেছে নানাবিধ ছবি। করোনা কালে নির্বাচন, তাই নির্বাচনের নিয়মের মধ্যেই আছে কোভিড বিধির কড়াকড়ি থেকে শুরু করে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়গুলি। সেই কারণে বুথে বুথে সকাল থেকে দেখা গিয়েছে, বুথকর্মীরা কেউ ব্যবহার করছেন ফেসশিল্ড, গ্লাভসও। অনেক বুথের গেটের কাছে থার্মাল গান ও স্যানিটাইজার নিয়ে দাঁড়িয়ে আছেন ভোটকর্মীরা। এরইমধ্যে সকাল থেকেই বুথে বুথে নেমেছে ভোটারদের ঢল। নির্বাচন কমিশনের হিসাব অনুসারে, দুপুর ১টা পর্যন্ত কলকাতা পুরসভায় ভোটে পড়েছে ৩৮ শতাংশ।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: CM Mamata Banerjee, KMC Election 2021

পরবর্তী খবর