• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • KMC Election: দুপুর ১টা পর্যন্ত কলকাতা পুর নির্বাচনে ভোটদানের হার ৩৮ শতাংশ

KMC Election: দুপুর ১টা পর্যন্ত কলকাতা পুর নির্বাচনে ভোটদানের হার ৩৮ শতাংশ

ছবি: কমলিকা সেনগুপ্ত

ছবি: কমলিকা সেনগুপ্ত

KMC Election: কলকাতা পুরসভার মোট ১৪৪টি আসনে ভোট শুরু হয়েছে রবিবার সকাল সাতটা থেকে। মোটের উপর শান্তিপূর্ণ নির্বাচনে উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই।

  • Share this:

#কলকাতা: শীতের রবিবারের সকালেও ভোটের উৎসবে অংশ নিতে পিছিয়ে নেই কলকাতার সাধারণ মানুষ (KMC Election)। কলকাতা পুরসভার (KMC) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ১৯ ডিসেম্বর, রবিবার। সকাল থেকেই বুথে বুথে নেমেছে ভোটারদের ঢল। নির্বাচন কমিশনের হিসাব অনুসারে, দুপুর ১টা পর্যন্ত কলকাতা পুরসভায় ভোটে পড়েছে ৩৮ শতাংশ। শীতের দাপট থাকলেও সকাল সকাল ভোট দিতে চলে গিয়েছেন অনেকেই, সেই বিষয়টিই প্রতিফলিত ভোট শতাংশের বিচারে।

আরও পড়ুন: সব বুথে সশস্ত্র বাহিনী-সিসিটিভি, বেনজির কড়াকড়িতে কলকাতায় শুরু পুরভোট

কলকাতা পুরসভার মোট ১৪৪টি আসনে ভোট শুরু হয়েছে রবিবার সকাল সাতটা থেকে। মোটের উপর শান্তিপূর্ণ নির্বাচনে উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই সকাল থেকে নির্বিঘ্নে গণতান্ত্রিক মত প্রকাশ করতে যাচ্ছেন সাধারণ মানুষ। সকালেই উঠে এসেছে নানাবিধ ছবি। করোনা কালে নির্বাচন, তাই নির্বাচনের নিয়মের মধ্যেই আছে কোভিড বিধির কড়াকড়ি থেকে শুরু করে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়গুলি। সেই কারণে বুথে বুথে সকাল থেকে দেখা গিয়েছে, বুথকর্মীরা কেউ ব্যবহার করছেন ফেসশিল্ড, গ্লাভসও। অনেক বুথের গেটের কাছে থার্মাল গান ও স্যানিটাইজার নিয়ে দাঁড়িয়ে আছেন ভোটকর্মীরা।

আরও পড়ুন: ভোটের আগের রাতে কলকাতায় ঢুকল গাড়ি, ভিতরে দুই যুবক আর....তল্লাশি হতেই গ্রেফতার!

ভোটকর্মীদের পক্ষ থেকে বলা হয়েছে, সকলকেই শরীরে তাপমাত্রা মেপে, স্যানিটাইজার দিয়ে তবে ভোট দিতে পাঠানো হচ্ছে। যদি কেউ মাস্ক না পরে আসেন, তাঁদের মাস্ক দিয়েও সাহায্য করছেন ভোটকর্মীরা। সব মিলিয়ে কড়া স্বাস্থ্যবিধির দিকেও নজর রাখছেন ভোটকর্মীরা। নজর থাকছে আইনশৃঙ্খলার দিকেও। হাই কোর্টে একাধিক মামলা, শুনানির পর আপাতত কেন্দ্রীয় বাহিনী ছাড়াই ভোট হচ্ছে কলকাতায়। কলকাতা পুলিশের পক্ষ থেকে বারবারই দাবি করা হয়েছে, ভোটের নিরাপত্তা দিতে কলকাতা পুলিশই যথেষ্ট। সেই কারণে রাস্তায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যায় পুলিশকর্মী। সব মিলিয়ে এ এক উৎসব ও উত্তেজনার রবিবার। যার শুরুর স্ট্রাইকিং রেট ভালই বলা চলে।

Published by:Uddalak B
First published: