Home /News /kolkata /
Partha Chatterjee: ঘুরতে-ঘুরতে গাড়ি পৌঁছল জোকায়, কাঁচের ওপারে পার্থ চট্টোপাধ্যায়! ধেয়ে এল প্রশ্ন

Partha Chatterjee: ঘুরতে-ঘুরতে গাড়ি পৌঁছল জোকায়, কাঁচের ওপারে পার্থ চট্টোপাধ্যায়! ধেয়ে এল প্রশ্ন

গ্রেফতার পার্থ

গ্রেফতার পার্থ

Partha Chatterjee: শনিবার সকাল ১০টায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। তার পরই তাঁকে গাড়িতে তুলে নিয়ে বেরিয়ে যান ইডির আধিকারিকরা।

  • Share this:

    #কলকাতা: এসএসসি দুর্নীতি কাণ্ডে গ্রেফতার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। দীর্ঘ ২৭ ঘণ্টা জেরার পর পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কলকাতার এ প্রান্ত ও প্রান্ত ঘুরে জোকা ইএসআই হাসপাতালে পার্থ বাবুকে নিয়ে যান ইডি আধিকারিকরা। সেখানেই শারীরিক পরীক্ষা করা হবে তাঁর। এরপরই তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে বলে খবর। এই গোটা পর্বে পার্থ চট্টোপাধ্যায় ছিলেন কাঁচ তোলা গাড়িতে। একবারের জন্যও সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে চাননি তিনি। তবে, নিউজ 18 বাংলা-র সাংবাদিকের সামনে একবার মাথা ঝুঁকিয়ে 'না' বলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

    শনিবার সকাল ১০টায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। তার পরই তাঁকে গাড়িতে তুলে নিয়ে বেরিয়ে যান ইডির আধিকারিকরা। প্রাথমিকভাবে জানা গিয়েছিল তাঁকে নাকতলার বাড়ি থেকে বের করে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে রওনা দিয়েছেন ইডি আধিকারিকরা। কিন্তু তারপরে দেখা যায় গাড়ি ঘুরিয়ে কনভয় বেহালার দিকে এগোতে থাকে। তাতেই তৈরি হয়েছিল ধোঁয়াশা। শেষমেশ তাঁকে নিয়ে বেহালা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষানিরীক্ষার পর সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে। এদিনই পার্থকে কোর্টেও তোলা হবে বলে জানা গিয়েছে।

    আরও পড়ুন: সাসপেন্সে ইতি, পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে জোকা ইএসআই হাসপাতালে ইডি

    জানা গিয়েছে, শুক্রবার থেকেই জিজ্ঞাসাবাদ চলাকালীন একাধিকবার অসুস্থ হয়ে পড়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। ডাকা হয় চিকিৎসকও। শনিবারও বাড়িতে আসেন চিকিৎসক। এরপরই গ্রেফতার করা হয় পার্থকে। বাড়ি থেকে মন্ত্রীকে নিয়ে এরপর ইডি অফিসাররা পৌঁছে যান জোকায়। সেখানে তাঁর পুঙ্খানুপুঙ্খু শারীরিক পরীক্ষা করা হচ্ছে বলে খবর। আজই তাঁকে আদালতে পেশ করা হতে পারে বলে খবর। জেরার জন্য পার্থকে নিজেদের হেফাজতে চাইতে আবেদন করবে ইডি।

    আরও পড়ুন: তদন্তে সহযোগিতা করছেন না, আটক অর্পিতা মুখোপাধ্যায়, গ্রেফতারি কি সময়ের অপেক্ষা?

    এসএসসি দুর্নীতিতে তদন্তে ২৭ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে শুক্রবার সকালে হানা দিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কর্তারা। ২৭ ঘণ্টা অর্থাৎ একদিনেরও বেশি সময় ধরে মন্ত্রীর নাকতলার বাড়িতেই ছিলেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করেছেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। এরপরই গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: ED, Partha Chatterjee, SSC Scam

    পরবর্তী খবর