Home /News /kolkata /
Partha Chatterjee- Arpita Mukherjee: মিলতে পারে আরও টাকা-সোনা-সম্পত্তি, পার্থ-অর্পিতাকে দ্বিতীয় দফায় জেরা শুরু ইডি-র

Partha Chatterjee- Arpita Mukherjee: মিলতে পারে আরও টাকা-সোনা-সম্পত্তি, পার্থ-অর্পিতাকে দ্বিতীয় দফায় জেরা শুরু ইডি-র

অর্পিতা মুখোপাধ্যায় আর পার্থ চট্টোপাধ্যায়ের নামে, বেনামি নানা জমির সন্ধান মিলতে শুরু করেছে ইতিমধ্যেই। পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধারের পর এবার বিভিন্ন জায়গায় তাঁদের জমি ও বাড়ি নিয়ে শোরগোল পড়েছে

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: দ্বিতীয় দফায় পার্থ-অর্পিতাকে জেরা করা শুরু হয়েছে, তবে এবার আর একসঙ্গে মুখোমুখি বসিয়ে নয়, আলাদা আলাদা ভাবে দু'জনকে জিজ্ঞাসাবাদ করছেন ইডি আধিকারিকরা। প্রথম দফায় অর্পিতা মুখোপাধ্যায়কে দেড় ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এক ঘণ্টা।

    ইডি সূত্রে খবর, পার্থ-অর্পিতাকে সিজার লিস্ট দেখিয়ে জেরা করা হয়। প্রশ্ন করা হয় সম্পত্তি নিয়ে। একাধিক দলিল সামনে রেখেও চলে জেরা। ইডি মনে করছে, হয়তো আরও টাকার হদিশ মিলতে পারে, আর সেজন্যই চলছে কড়া জেরা পর্ব। পার্থকে ব্যাংকের তথ্য নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়, জানতে চাওয়া হয়, কোন কোন আত্মীয়র নামে তিনি সম্পত্তি কিনেছিলেন।

    আরও পড়ুন: সোমবার এসএসসি নিয়োগ নিয়ে সিদ্ধান্ত? মন্ত্রিসভার বৈঠকের আগেই এসএসসি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

    আরও পড়ুন: বাড়ির নাম 'অপা'! ৭ কাঠা জমিতে অর্পিতার বিলাসবহুল ভবনের দলিলে মিলল পার্থর সই

    অর্পিতা মুখোপাধ্যায় আর পার্থ চট্টোপাধ্যায়ের নামে, বেনামি নানা জমির সন্ধান মিলতে শুরু করেছে ইতিমধ্যেই। পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধারের পর এবার বিভিন্ন জায়গায় তাঁদের জমি ও বাড়ি নিয়ে শোরগোল পড়েছে। জমি রয়েছে বোলপুর শান্তিনিকেতন এলাকায়, বোলপুরে ‘অপা’ নামের বাড়িটি অর্পিতার নামেই। সেই জমির বিশদ তথ্য হাতে এসেছে নিউজ ১৮ বাংলার। শ্যামবাটি মৌজায় থাকা এই জমির প্লট নম্বর ৩৫৪। খতিয়ান নম্বর ১৯২৯। মোট জায়গার পরিমাণ ০.১৭ একর (প্রায় ৭ কাঠা)। এই জমিটি রয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের নামে। তাঁর মায়ের নাম লেখা রয়েছে মিনতি মুখোপাধ্যায়। জমির দলিলে পার্থ চট্টোপাধ্যায়ের স্বাক্ষর করা রয়েছে, রয়েছে তাঁর ছবিও। ২০১২ সালে এই জমিটি হস্তান্তর হয়েছিল। যদিও বাড়ির কেয়ারটেকার পার্থ চট্টোপাধ্যায় বা অর্পিতাকে কোনওদিনই এখানে দেখেননি বলেই জানিয়েছেন।

    Anup Chakraborty
    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Partha Chatterjee

    পরবর্তী খবর