Home /News /kolkata /
CBI Summoned Paresh Paul: বেলেঘাটায় বিজেপি কর্মী খুনের ঘটনায় বিধায়ক পরেশ পালকে তলব করল সিবিআই

CBI Summoned Paresh Paul: বেলেঘাটায় বিজেপি কর্মী খুনের ঘটনায় বিধায়ক পরেশ পালকে তলব করল সিবিআই

CBI Summoned Paresh Paul: কিছু দিন আগে সিজিও কমপ্লেক্সের সামনে তিনি অবস্থান বিক্ষোভ করেন। এ বার তৎপর সিবিআই।

  • Share this:

#কলকাতা: ভোট পরবর্তী হিংসা ঘটনায় আগামী বুধবার বিধায়ক পরেশ পালকে তলব করল সিবিআই। সিবিআই সূত্রে খবর, কাঁকুড়গাছিতে ২ মে ২০২১, ভোটের ফল প্রকাশের পর অভিজিৎ সরকারকে পিটিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ। সেই ঘটনায় হাই কোর্টের নির্দেশে সিবিআইকে তদন্তভার দেওয়া হয়। কিন্তু অভিজিতের দাদা বিশ্বজিৎ সরকার বার বার অভিযোগ করেন, এই খুনের নেপোথ্যে বড় মাথা আছে। বিধায়কের নির্দেশে এই ঘটনা ঘটেছিলো বলে অভিযোগ করেন বিশ্বজিৎ।

কিছু দিন আগে সিজিও কমপ্লেক্সের সামনে তিনি অবস্থান বিক্ষোভ করেন। এ বার তৎপর সিবিআই। পরেশ পালকে নোটিস পাঠানো হয়েছে। আগামী বুধবার তাঁকে তলব করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। সিবিআই সূত্রে খবর, অভিজিৎ সরকার খুনে যাঁরা গ্রেফতার হয়েছে তাঁদের সঙ্গে এই বিধায়কের কোনও যোগাযোগ ছিল? কোনও নির্দেশ ছিল? অভিযুক্তদের কাউকে চিনতেন বিধায়ক? কোনও যোগসূত্র আছে কিনা তা জানতেই সিবিআই এবার তলব করল বিধায়ক পরেশ পালকে।

আরও পড়ুন - পল্লবীর ফিক্সড ডিপোজিটের নমিনি সাগ্নিক, 'মেয়ের টাকায় ফ্ল্যাট কিনেছিল', অভিযোগ পল্লবীর পরিবারের

এই ঘটনায় মৃতের দাদা বিশ্বজিৎ সরকার জানান," আমার ভাই অভিজিৎ সরকার খুনের ঘটনায় হাত রয়েছে পরেশ পালের। বারবার বলে এসেছি খুন করেছে কেউ আর তাদেরকে খুন করানোর নির্দেশ দিয়েছে কেউ। পরেশ পালকে জিজ্ঞাসা করে সত্য উদ্ঘাটন করুক সিবিআই। সেকারণে কিছু দিন আগে সিজিও সামনে সত্য উদ্ঘাটনের আশায় ধর্নায় বসেছিলাম। ভাইয়ের খুনে যাঁরা যুক্ত তাদের খুঁজে বের করুক সিবিআই।"

আরও পড়ুন - অভিশপ্ত এলাকা! কলকাতার এই রাস্তায় পথচারীদেরও হেলমেট পরার নির্দেশ

তৃণমূল নেতা শান্তনু সেন জানান, "পশ্চিমবঙ্গে অপরাধ করলে এই রাজ্য সরকার তদন্ততে চিহ্নিত করে শাস্তি দেয় রাজনৈতিক রং না দেখে। কিন্তু সিবিআই, ইডি, ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট সেন্ট্রাল এজেন্সিকে বিজেপি নিজেদের প্রয়োজনে বিরোধিদের ক্ষেত্রে ব্যবহার করে, এবার কলতলার ঝামেলাতেও সিবিআইকে কাজে লাগাবে । কী ভাবে বিজেপি সেন্ট্রাল এজেন্সিকে দিয়ে  তৃণমূল নেতা, মন্ত্রী, বিধায়কদের বিরুদ্ধে কাজে লাগায়, এক্ষেত্রেও তা ব্যতিক্রম নয়।"

পাল্টা বিজেপি নেতা শমীক ভট্টাচাৰ্য জানান, পশ্চিমবাংলায় ভোট পরবর্তী হিংসা ঘটনায় ৫৬ জন বিজেপি কর্মী খুন হন। তার মধ্যে ২৮টি এফআইআর পুলিশ নেয়নি। তাই হাই কোর্টে নির্দেশে সিবিআই তদন্ত করছে। পরিবারের অভিযোগ রয়েছে পরেশ পালের বিরুদ্ধে। সিবিআই তাই তদন্ত করে গোটা বিষয়টি খতিয়ে দেখছে।

ARPITA HAZRA

Published by:Uddalak B
First published:

Tags: CBI

পরবর্তী খবর