Home /News /kolkata /

Omicron Panick In Kolkata: কলকাতায় ফের ওমিক্রন আতঙ্ক, ডাবলিন ফেরত যুবক করোনা পজিটিভ

Omicron Panick In Kolkata: কলকাতায় ফের ওমিক্রন আতঙ্ক, ডাবলিন ফেরত যুবক করোনা পজিটিভ

ডিসেম্বরের গোড়াতেই ভারতে ঢুকে পড়ে কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron)

  • Share this:

#কলকাতা: কলকাতায় ফের ওমিক্রন আতঙ্ক! আয়ারল্যান্ডের ডাবলিন থেকে আসা ২৬ বছর বয়সী এক যুবক ওমিক্রন আক্রান্ত সন্দেহে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি (Omicron Panick In Kolkata)। জানা যায়, ১৮ তারিখ যুবক কলকাতা বিমনাবন্দরে নামেন, তাঁর কাছে করোনা নেগেটিভ রিপোর্ট ছিল। বিমানবন্দরেও RTPCR পরীক্ষা হলে যুবকের কোভিড রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু এরপর সামান্য উপসর্গ দেখা দেওয়ায় কোভিড পরীক্ষা করান যুবক, তখন দেখা যায় করোনা হয়েছে। আক্রান্তের জিনসজ্জা বা জিনোম সিকোয়েন্সিং-এর জন্য লালারসের নমুনা কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিক্যাল জেনোমিকসে পাঠানো হয়েছে (Omicron Panick In Kolkata)।

আরও পড়ুন:ছোট লালবাড়ির দখল নেবে কে? কড়া পুলিশি প্রহরায় পুরভোটের গণনার প্রস্তুতি তুঙ্গে...

ডিসেম্বরের গোড়াতেই ভারতে ঢুকে পড়ে কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron)l  কর্নাটকে দু’জনের শরীরে প্রথম মেলে এই নয়া মারণ ভাইরাসের হদিশ। আক্রান্তদের মধ্যে এক জন পুরুষ এবং এক জন মহিলা, বয়স যথাক্রমে ৬৬ এবং ৪৬ বলে জানায় স্বাস্থ্য মন্ত্রক। ক্রমে লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, রবিবার সন্ধে পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ছিল ১৫১, এরমধ্যে শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত ৫৪ জন। পাশাপাশি দিল্লিতে ২২, রাজস্থানে ১৭, কর্নাটকে ১৪, তেলঙ্গানায় ২০, গুজরাতে ৯, কেরলে ১১, অন্ধ্রপ্রদেশে ১, চন্ডীগড়ে ১, তামিলনাড়ুতে ১ এবং পশ্চিমবঙ্গে ১ জন ওমিক্রন আক্রান্ত। সেই হিসাবে দেখা যাচ্ছে, দেশে মহারাষ্ট্র ও দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

আরও পড়ুন: মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় খবর! জানুয়ারি শুরুতেই পড়ুয়াদের জন্য টেস্ট পেপার

রাজ্যে প্রথম ওমিক্রনে (Omicron) আক্রান্ত এক শিশুর সন্ধান মিলেছে মুর্শিদাবাদের ফরাক্কায়। শিশুর বয়স ৭ বছর। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের মারফত জেলা স্বাস্থ্য দফতরে খবর এসে পৌঁছায় আবুধাবি থেকে হায়দরাবাদ হয়ে কলকাতা থেকে ফরাক্কায় আসা ওই শিশু ওমিক্রনে আক্রান্ত। জেলা স্বাস্থ্য দফতরের নির্দেশে ব্লক স্বাস্থ্য আধিকারিক মসিউর রহমান মেডিক্যাল টিম নিয়ে গিয়ে ফরাক্কার ঘোলাকান্দি এলাকায় ওই বাড়ি বাঁশ দিয়ে ঘিরে ফেলার নির্দেশ দেন। স্যানিটাইজ করা হয় গোটা এলাকা। পরিবারের সদস্যরা জানান, ওমিক্রন আক্রান্ত ওই শিশু ও তার বাবা-মা বিদেশ থেকে ফিরেছিলেন। ব্লক স্বাস্থ্য আধিকারিক মসিউর রহমান বলেন, "জেলা স্বাস্থ্য দফতর থেকে নির্দেশ পাওয়া মাত্র সমস্ত প্রকার প্রস্তুতি নিয়ে ও মেডিক্যাল টিম নিয়ে এসে আক্রান্তের বাড়ি ঘিরে ফেলা হয়। জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে বর্তমানে ওই শিশু কালিয়াচকে রয়েছে, ফরাক্কায় আসেনি।''

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Omicron Panick In Kolkata

পরবর্তী খবর