Home /News /kolkata /
SSC Case: এসএসসি দুর্নীতি মামলা, এ বার বয়ান রেকর্ড হল মামলাকারী ববিতার

SSC Case: এসএসসি দুর্নীতি মামলা, এ বার বয়ান রেকর্ড হল মামলাকারী ববিতার

ববিতা সরকার, সিবিআই দফতরে।

ববিতা সরকার, সিবিআই দফতরে।

SSC Case: তাঁর আইনজীবী ফিরদৌস শামিম বলেন, শুধু মেধা তালিকা বদল নয়, পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার নিয়োগের জন্য মেখলিগঞ্জের ওই স্কুলে পদ তৈরি করা হয়েছিল। সবটাই আমাদের তরফে সিবিআইকে জানানো হয়েছে।

  • Share this:

#কলকাতা: এসএসসি একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় হাজিরা দিলেন মামলাকারী ববিতা সরকার। সিবিআই সূত্রে খবর, বয়ান রেকর্ড করা হয়েছে ববিতার। একই সঙ্গে তাঁর অভিযোগের স্বপক্ষে থাকা নথিও জমা নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বৃহস্পতিবার বেলা ১২:১৫ নাগাদ আইনজীবী ফিরদৌস শামিমকে সঙ্গে নিয়ে নিজাম প্যালাসে সিবিআই দফতরে আসেন ববিতা। বয়ান রেকর্ডের পর ববিতা বেরিয়ে বলেন, ‘আমার বয়ান রেকর্ড হয়েছে। নিয়োগ সংক্রান্ত যা যা নথি ছিল তা সিবিআই আধিকারিকের হাতে তুলে দিয়েছি’।

তাঁর আইনজীবী ফিরদৌস শামিম বলেন, শুধু মেধা তালিকা বদল নয়, পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার নিয়োগের জন্য মেখলিগঞ্জের ওই স্কুলে পদ তৈরি করা হয়েছিল। সবটাই আমাদের তরফে সিবিআইকে জানানো হয়েছে।

আরও পড়ুন: ছিল কড়া নির্দেশ, ফের সিবিআই ডেরায় অনুব্রত মণ্ডল! ঢোকার আগেই যা বললেন...

ইতিমধ্যে একাদশ দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এফআইআর করে তদন্ত করছে সিবিআই। এফআইআরে নাম রয়েছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর। এফআইআর-এ বৃহত্তর ষড়যন্ত্রের কথা উল্লেখ করেছে সিবিআই। জিজ্ঞাসাবাদ করা হয়েছে পরেশ অধিকারীকে। এমন কী এই মামলাতে জিজ্ঞাসাবাদ করা হয় উপদেষ্টা কমিটির পাঁচ সদস্যকেও। কেন এই মামলা করলেন ববিতা সরকার? ২০১৭ সালের নভেম্বর মাসে রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক নিয়োগের যে মেধা তালিকা প্রকাশ হয়, তাতে নাম ছিল না অঙ্কিতা অধিকারীর। ববিতার নাম ছিল কুড়ি নম্বরে। ববিতার অভিযোগ, ২০১৮ সালের অগস্টের মাঝামাঝি তিনি লক্ষ্য করেন মেধা তালিকায় পরিবর্তন ঘটেছে। তার নাম চলে গিয়েছে ২১ নম্বরে। আর মেধা তালিকার শীর্ষে নাম যুক্ত হয়েছে অঙ্কিতা অধিকারীর।ওই বছরই নভেম্বরে রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে নিয়োগ হয় অঙ্কিতার। বঞ্চিত হন ববিতা সরকার। এই নিয়োগ দুর্নীতি নিয়ে হাইকোর্ট মামলা উঠে। সামনে আসে অঙ্কিতার পরিচয়। তিনি পরেশ অধিকারীর মেয়ে। প্রভাব খাটিয়ে চাকরি পাওয়ার অভিযোগ। হাইকোর্টের নির্দেশে তদন্ত করছে সিবিআই। তদন্তের প্রয়োজনে ববিতাকে ডেকে বয়ান রেকর্ড করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন: নাড্ডা দাওয়াইয়ে নরম দিলীপ ঘোষ? অবশেষে চিঠি প্রাপ্তির কথা স্বীকার! অসন্তোষ নিয়ে তুমুল জল্পনা

গত সোমবার গ্রুপ সি মামলার পরীক্ষার্থী মিলন দাস, দীপঙ্কর মান্না ও নবম-দশম শ্রেণির শিক্ষক পদের পরীক্ষার্থী অনিন্দিতা বেকার বয়ান রেকর্ড করেছে সিবিআই।

Amit Sarkar

Published by:Uddalak B
First published:

Tags: SSC

পরবর্তী খবর