Home /News /kolkata /
Anubrata Mondal: ছিল কড়া নির্দেশ, ফের সিবিআই ডেরায় অনুব্রত মণ্ডল! ঢোকার আগেই যা বললেন...

Anubrata Mondal: ছিল কড়া নির্দেশ, ফের সিবিআই ডেরায় অনুব্রত মণ্ডল! ঢোকার আগেই যা বললেন...

ফের সিবিআই-এর কাছে অনুব্রত মণ্ডল

ফের সিবিআই-এর কাছে অনুব্রত মণ্ডল

Anubrata Mondal: অসুস্থতার কারণে মে মাসের শেষ দিকে হাজিরা এড়িয়ে সময় চেয়েছিলেন অনুব্রত মণ্ডল। চিকিৎসকরা তাঁকে ১৫ দিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন, এই দাবি করে আইনজীবী পাঠিয়ে ভোট পরবর্তী অশান্তি মামলায় সময় চেয়ে নিয়েছিলেন বীরভূমের এই তৃণমূল নেতা।

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: ফের বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) তলব করেছিল সিবিআই। কড়া নির্দেশ ছিল, বৃহস্পতিবার দুপুর ১২টার মধ্যে ভোট পরবর্তী অশান্তি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সামনে হাজির হতে হবে অনুব্রত মণ্ডলকে। যদিও আগে সিবিআই-এর দফতরে গেলেও তারপর ফের অসুস্থ বোধ করায় সিবিআই-এর কাছে ১৫ দিন সময় চেয়েছিলেন তৃণমূল নেতা। কিন্তু সেই আবেদনে সাড়া দেয়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অগত্যা এদিন সকাল ১১টা ৪০ মিনিটে সিজিও কমপ্লেক্সে হাজির হন অনুব্রত মণ্ডল। এদিন অবশ্য সিবিআই-এর ডাক নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ''কিচ্ছু বলব না।'' তবে, শরীর কিছুটা ভালো আছে বলেও জানান তিনি।

    যদিও অসুস্থতার কারণে মে মাসের শেষ দিকে হাজিরা এড়িয়ে সময় চেয়েছিলেন অনুব্রত মণ্ডল। চিকিৎসকরা তাঁকে ১৫ দিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন, এই দাবি করে আইনজীবী পাঠিয়ে ভোট পরবর্তী অশান্তি মামলায় সময় চেয়ে নিয়েছিলেন বীরভূমের এই তৃণমূল নেতা। এই সময়কালের মধ্যে ফের সিবিআইয়ের তরফে সমন ইস্যু করে তলব করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় সেই নোটিস ইস্যু করা হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে।

    প্রসঙ্গত শুধু এই মামলা নয়, গরু পাচার মামলাতেও সিবিআই-এর কড়া নজরে রয়েছেন অনুব্রত মণ্ডল। সপ্তাহ দুই আগে গরু পাচার মামলায় নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিতে হয়েছিল তাঁকে। সেখানে জিজ্ঞাসাবাদের পরই অসুস্থ বোধ করায় এসএসকেএমে গিয়েছিলেন চিকিৎসকদের কাছে। তারপরই চিকিৎসকরা দিন ১৫ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন বলে দাবি করেছেন তৃণমূল নেতা।

    আরও পড়ুন: নাড্ডা দাওয়াইয়ে নরম দিলীপ ঘোষ? অবশেষে চিঠি প্রাপ্তির কথা স্বীকার! অসন্তোষ নিয়ে তুমুল জল্পনা

    এরই মাঝে ভোট পরবর্তী অশান্তি ও গরু পাচার মামলায় তাঁকে তলব করা হয়েছিল মে মাসের শেষ সপ্তাহে। কিন্তু সেই হাজিরা তিনি এড়িয়ে গিয়েছেন। ফের তাঁকে তলব করা হল। বৃহস্পতিবার তিনি ভোট পরবর্তী অশান্তি মামলায় হাজিরা দেন কিনা, তা নিয়ে তুঙ্গে ছিল জল্পনা। শেষমেশ অবশ্য হাজিরা এড়ালেন না ডাকাবুকো এই তৃণমূল নেতা।

    আরও পড়ুন: এসএসসি নিয়োগে সব প্রশিক্ষণ শংসাপত্র সঠিক? নতুন বাঁক নিয়ে তুমুল আলোড়ন!

    গরু পাচার মামলায় ইতিমধ্যেই সিবিআইয়ের কাছে নিজের সম্পত্তি সংক্রান্ত নথি জমা দিয়েছেন অনুব্রত। এখনও বেশকিছু নথি হাতে পাননি তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর সেই সকল নথিও জমা দিতে বলা হয়েছে তাঁকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ২০২১ বিধানসভা নির্বাচনের সময় অনুব্রত মণ্ডলকে বিভিন্ন বক্তব্য সম্পর্কেও তথ্য সংগ্রহ করা হয়েছে। কোনও প্ররোচনামূলক বক্তব্য ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে ভোটের পর বীরভূম জেলায় যে সকল রাজনৈতিক অশান্তি ঘটনা ঘটেছে, তা নিয়েও তথ্য সংগ্রহ করেছে সিবিআই।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Anubrata Mondal, CBI, Post Poll Violence

    পরবর্তী খবর