• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Bengal Bjp: ফের বঙ্গ BJP-তে শোরগোল, আরও এক জেলা সভাপতির পদত্যাগ! নেপথ্যের কারণ...

Bengal Bjp: ফের বঙ্গ BJP-তে শোরগোল, আরও এক জেলা সভাপতির পদত্যাগ! নেপথ্যের কারণ...

আরও এক জেলা সভাপতির পদত্যাগ

আরও এক জেলা সভাপতির পদত্যাগ

Bengal Bjp: এবার নদিয়া দক্ষিণের জেলা সভাপতি অশোক চক্রবর্তীর পদত্যাগ ফের আলোড়ন ফেলে দিয়েছে বঙ্গ বিজেপির অন্দরে।

  • Share this:

    #কলকাতা: আবার বঙ্গের পদ্মের পাপড়ি খসে পড়ল। দলের পদ থেকে অব্যাহতি চেয়ে ইস্তফাপত্র পাঠালেন BJP-র নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলা সভাপতি অশোক চক্রবর্তী। আর তাতেই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। একুশের নির্বাচনের আগে ও পরেও দুবার ইস্তফা দিতে চেয়েছিলেন তিনি। এমনকী রাজ্য নেতৃত্বকে চিঠিও দিয়েছিলেন তিনি। কিন্তু সেই দুবার পদ না ছাড়লেও এবার আবার রাজ্য সভাপতিকে পদত্যাগপত্র পাঠালেন তিনি। সম্প্রতি বিজেপি-র (Bengal Bjp) হাওড়া জেলা সভাপতিকে বহিষ্কার করা হয় দল থেকে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে সংঘাতের কারণেই হাওড়ায় ওই পরিস্থিতি তৈরি হয়। এবার নদিয়া দক্ষিণের জেলা সভাপতির পদত্যাগ ফের আলোড়ন ফেলে দিয়েছে দলের অন্দরে।

    বিজেপি-র অন্দরে অনেকেই বলছেন, এভাবে জেলার সভাপতি তথা সাংগঠনিক নেতারা নিজেদের পদ থেকে সরে যেতে শুরু করলে সংগঠন ভেঙে পড়বে। বিধানসভা ভোটের থেকে এমনিতেই জেলায় জেলায় সংগঠন এখন আগের থেকে দুর্বল হয়ে পড়েছে। এর মধ্যে একের পর এক পদত্যাগ দলকে আরও দুর্বল করে দিচ্ছে বলেই অনেকের অভিমত।

    একুশের নির্বাচনে অনেক স্বপ্ন দেখেও পর্যুদস্ত হয়েছে বিজেপি। আর সেই পরাজয়ের পর থেকেই দলের অন্দরে গোষ্ঠীদ্বন্দ্ব চরমে উঠেছে। শান্তিপুর বিধানসভার উপনির্বাচনেও রীতিমতো মুখ থুবড়ে পড়েছে গেরুয়া শিবির। এরপরই পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন অশোক চক্রবর্তী। সেই অনুযায়ী, মঙ্গলবার বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিলেন তিনি।

    আরও পড়ুন: দিলীপ ঘোষের কাছে 'ভিক্ষা', সুকান্ত মজুমদারের 'স্বাগত'! সব নজর দিল্লিতে

    কিন্তু কেন পদত্যাগ করলেন BJP-র নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলা সভাপতি অশোক চক্রবর্তী? তাঁর নিজের কথায়, ''শান্তিপুর উপনির্বাচনে দলের ফল একেবারেই ভাল হয়নি। তাই সেই দায় মাথায় নিয়েই সরে যেতে চাইছি।'' কিন্তু বিজেপি-র অন্দরে কান পাতলেই শোনা যাচ্ছে গোষ্ঠী কোন্দলের কথা। সূত্রের খবর, নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলায় দলের গোষ্ঠীকোন্দল প্রবল ভাবে মাথাচাড়া দিয়েছে। এ নিয়ে দলের নেতৃত্বকে জানিয়েও লাভ হয়নি। জেলা সভাপতির কথা শুনছেন না অনেকেই। তৃণমূলের সঙ্গেও অনেকের যোগাযোগ গড়ে উঠেছে। এই পরিস্থিতিতে আর দলের দায়িত্ব নিতে চাইছেন না পেশায় ইংরেজির মাস্টারমশাই অশোক চক্রবর্তী।

    আরও পড়ুন: ত্রিপুরা প্রেক্ষিতে কুরুচিকর মন্তব্য, হাতে-নাতে 'ফল' পেলেন দিলীপ ঘোষ! ফুঁসছে BJP

    ১৯৯৫ সাল থেকে বিজেপি করছেন অশোক চক্রবর্তী। একসময় রাণাঘাটের সাংসদ জগন্নাথ সরকারের সঙ্গে সুসম্পর্কের জেরেই জেলা সভাপতির পদ পেয়েছিলেন তিনি। কিন্তু সেই জগন্নাথ সরকারের সঙ্গেও তাঁর দূরত্ব বেড়েছে বলে বিজেপির অন্দরের খবর। তারই রেশ পদত্যাগে পড়ল বলে অনুমান অনেকের।

    Published by:Suman Biswas
    First published: