Home /News /kolkata /
Sealdah Metro: বড় খবর! সোমবারই শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে শুরু হতে পারে পরিষেবা

Sealdah Metro: বড় খবর! সোমবারই শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে শুরু হতে পারে পরিষেবা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Sealdah Metro: উদ্বোধন নিয়ে রেল বোর্ডের দিকে চেয়ে মেট্রো রেল। চলতি মাসের শেষে উদ্বোধন হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন।

  • Share this:

#কলকাতা: দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে কি সোমবার যাত্রা শুরু? জল্পনা শুরু মেট্রো ভবনের অন্দরেই৷ সূত্রের খবর একেবারে শীর্ষ স্তর থেকে মিলেছে সবুজ সঙ্কেত। সোমবার থেকেই যাত্রী পরিষেবা চালু হয়ে যেতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশনের। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি উদ্বোধন করতে পারেন এই পরিষেবার। অথবা রেল মন্ত্রকের অনুমতি নিয়েই যাত্রী পরিষেবা শুরু করে দেওয়া হতে পারে৷ আপাতত তাই চরম ব্যস্ততা মেট্রো ভবন, মেট্রো নির্মাণকারী সংস্থার অন্দরে।

আরও পড়ুন :  একুশে জুলাই এর মঞ্চে বড় চমক! নজরে অধ্যাপক, শিক্ষকরাও

শিয়ালদহ স্টেশন চালু করতে চেয়ে ফের কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমতি মিলে গিয়েছে। মেট্রো রেল এই অনুমতি পেয়ে গিয়েছে বলে রেল সূত্রে খবর। গত মাসেই ফের আবেদন করেছিল মেট্রো রেল । গত ২৩ জুন শেষ হয়েছে কমিশনার অফ রেলওয়ে সেফটির সময়সীমা। ২৩ মার্চ যাত্রী পরিষেবা চালু করার অনুমোদন মিলেছিল।৩ মাসের মধ্যে চালু করতে হয় পরিষেবা। তিন মাস শেষ হলেও চালু হয়নি যাত্রী পরিষেবা। উদ্বোধন নিয়ে এখনও কোনও নিশ্চয়তা নেই। ফলে ফের কমিশনার অফ রেলওয়ে সেফটির কাছে আবেদন জানানো হয়েছিল। উদ্বোধন নিয়ে রেল বোর্ডের দিকে চেয়ে মেট্রো রেল। চলতি মাসের শেষে উদ্বোধন হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন। এর আগে রেল বোর্ড থেকে ফোন করে প্রস্তুত থাকতে বলা হয়েছিল। মার্চ মাসের মাঝামাঝিতে কমিশনার অফ রেলওয়ে সেফটি এসে পরিদর্শন করে গেছেন স্টেশন। বেশ কয়েকটি বিষয়ের বদলের কথাও তিনি তাঁর রিপোর্টে উল্লেখ করেছিলেন। সেই অনুযায়ী তা বদল করা হয়।

আরও পড়ুন :  শুক্রবার ফের বাড়ল সংক্রমণ, রাজ্যে করোনা পজিটিভ প্রায় ৩ হাজার

অবশেষে যাত্রী পরিবহণের জন্য শিয়ালদহ মেট্রো স্টেশন চালুর অনুমতি দেয় কমিশনার অফ রেলওয়ে সেফটি। যদিও তিন মাস পেরিয়ে যেতে চললেও এখনও উদ্বোধন হয়নি। প্রথমে ঠিক হয়েছিল ১১  এপ্রিল উদ্বোধন হবে, কিন্তু তা হয়নি। পরে একের পর এক দিন পিছোতে থাকে। ফলে কবে উদ্বোধন হবে, তা নিয়ে তৈরি হয় জটিলতা। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী শীঘ্রই উদ্বোধন হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন। কে করবেন উদ্বোধন শিয়ালদহ মেট্রো স্টেশন। রেল সূত্রে খবর ছিল, শিয়ালদহের মতো গুরুত্বপূর্ণ এই মেট্রো স্টেশন উদ্বোধন করুন প্রধানমন্ত্রী, এই আবেদন রাখা হয়েছিল। প্রধানমন্ত্রীর দফতর থেকে এই বিষয়ে রেল মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছিল৷  তবে তারপরের পদক্ষেপ এখনও অজানা। অপর একটি সূত্রের খবর, শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধন করবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ফলে রেল বোর্ড ও মন্ত্রক একসাথে যোগাযোগ রাখছিল।

মেট্রোর জেনারেল ম্যানেজার অরুণ অরোরা জানিয়েছেন, ‘‘আমরা প্রতিনিয়ত যোগাযোগ রাখছি রেল বোর্ডের সঙ্গে। তারা অনুমতি দিলেই শুরু হয়ে যাবে যাত্রী পরিষেবা।’’ এর মধ্যেই সময়সীমা শেষ হয়ে যায় গত মাসে। নতুন করে অনুমোদন মেলায় সকলে চেয়ে আছে কবে উদ্বোধন হবে সে দিকেই। সেই শুভক্ষণ সোমবার কিনা সকলের নজর এখন সেদিকেই।

Abir Ghosal

Published by:Uddalak B
First published:

Tags: Metro Rail

পরবর্তী খবর