Home /News /kolkata /
Ekushe July: একুশে জুলাই এর মঞ্চে বড় চমক! নজরে অধ্যাপক, শিক্ষকরাও

Ekushe July: একুশে জুলাই এর মঞ্চে বড় চমক! নজরে অধ্যাপক, শিক্ষকরাও

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Ekushe July: একুশে জুলাইয়ের মঞ্চে এ বার তৃণমূলের তরফে বেশ কিছু চমক থাকতে চলেছে। অন্তত তেমনটাই সূত্রের খবর।

  • Share this:

#কলকাতা: পর পর দু'বছর ভার্চুয়াল ২১ জুলাই পালন করেছিল তৃণমূল কংগ্রেস। এ বার একদমই চেনা ছন্দে একুশে জুলাই পালন করতে চলেছে তৃণমূল নেতৃত্ব। পুরনো জায়গা ধর্মতলাতে একুশে জুলাই পালিত হবে। প্রধান বক্তা হিসেবে থাকবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই একুশে জুলাই মঞ্চেই এ বার বড় চমক দিতে চলেছে তৃণমূল নেতৃত্ব। শুক্রবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কথাতেই কার্যত তা স্পষ্ট। তৃণমূল ভবনে এ দিন সাংবাদিক সম্মেলন করতে গিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন "আমরা এবার ভেবেছি ২১ জুলাই মঞ্চে কয়েকজন অধ্যাপক অধ্যাপিকাকেও রাখবো। স্কুলের শিক্ষক শিক্ষিকারাও থাকবেন। তার তালিকা ইতিমধ্যেই তৈরি করতে বলেছি।" এ রাজ্যের পাশাপাশি ত্রিপুরা, মেঘালয় আসাম থেকেও অধ্যাপকরা থাকতে পারেন বলেই সূত্রের খবর।

আরও পড়ুন: শিনজো আবের মৃত্যুতে মর্মাহত মোদির ঘোষণা, শনিবার ভারতে জাতীয় শোক!

একুশে জুলাইয়ের মঞ্চে এ বার তৃণমূলের তরফে বেশ কিছু চমক থাকতে চলেছে। অন্তত তেমনটাই সূত্রের খবর। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের অধ্যাপক সংগঠন ওয়েবকুপা ও ঢেলে সাজানোর কথা এ দিন বলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। রাজ্যস্তরে এখনও পর্যন্ত কোনও কমিটি না থাকায় নতুন করে কমিটি তৈরি কথাও নেতৃত্বের সঙ্গে আলোচনা হয়েছে বলেও এ দিন জানান শিক্ষামন্ত্রী। তবে শুধু অধ্যাপক সংগঠনই নয়, স্কুল স্তরেও শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে সংগঠন ঢেলে সাজানো হবে বলেও জানান শিক্ষামন্ত্রী। প্রসঙ্গত, বিধানসভা ভোটে বিপুল জয়ের পর গত বছরই তৃণমূল নেতৃত্ব পরিকল্পনা করেছিল একুশে জুলাই পালন হবে ধর্মতলাতেই। কিন্তু করোনা পরিস্থিতিতে গতবার তা ভার্চুয়াল করতে হয় তৃণমূল নেতৃত্বকে। এ বছর ইতিমধ্যেই বিভিন্ন ব্লকে - ব্লকে,জেলায়- জেলায় একুশে জুলাইকে সামনে রেখে প্রস্তুতি পর্ব শুরু হয়েছে।

আরও পড়ুন: 'নিজের জীবন দিয়ে তৈরি করেছিলেন জাপান', শিনজো আবের মৃত্যুতে ট্যুইট ব্যথিত মোদির

সে ক্ষেত্রে একুশে জুলাই মঞ্চে এ বার যে অধ্যাপকরাও অন্যতম নজরের জায়গায় আসতে চলেছেন, তাই এ দিন স্পষ্ট করে দেন শিক্ষামন্ত্রী। এ ক্ষেত্রে তৃণমূল কংগ্রেসের মধ্যে অধ্যাপকদেরও গুরুত্ব আরও বাড়ানোর জন্যই এই পরিকল্পনা বলেই মনে করছে রাজনৈতিক মহল। এ দিন তৃণমূল ভবনে তৃণমূলের অধ্যাপক সংগঠন ওয়েবকুপা নেতৃত্ব ও অল বেঙ্গল স্টেট গভমেন্ট কলেজ টিচার্স অ্যাসোসিয়েশন, এই দুই সংগঠন এক সঙ্গে কাজ করবে বলে জানান শিক্ষামন্ত্রী। এ দিন শিক্ষা মন্ত্রী দুই সংগঠনের সঙ্গে তৃণমূল ভবনে দীর্ঘক্ষণ বৈঠক করেন। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেন "অধ্যাপক সংগঠনগুলোকে আরও চাঙ্গা করা হবে।"

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: AITMC

পরবর্তী খবর