Fire: ফের স্ট্র্যান্ড রোডে ভয়াবহ আগুন, দাউ দাউ করে জ্বলছে বহুতলের চার তলা

Fire: ফের স্ট্র্যান্ড রোডে ভয়াবহ আগুন, দাউ দাউ করে জ্বলছে বহুতলের চার তলা

ফের স্ট্র্যান্ড রোডে (Strand Road) অগ্নিকাণ্ড (Fire)।

ফের স্ট্র্যান্ড রোডে (Strand Road) অগ্নিকাণ্ড (Fire)।

  • Share this:

    #কলকাতা:

    ফের শহর কলকাতায় অগ্নিকাণ্ড। আর এবারও সেই স্ট্র্যান্ড রোড। বুধবার সকালে যেন কয়লাঘাট বিল্ডিংয়ের স্মৃতি উস্কে গেল। সকাল আটটা চল্লিশ নাগাদ স্ট্র্যান্ড রোডের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের হেড অফিসের চার তলায় আগুন লাগে। দাউ দাউ করে জ্বলতে থাকে বহুতলের চারতলা। আগুন লাগার খবর পাওয়ার পরই ঘটনাস্থলে যায় দমকলের সাতটি ইঞ্জিন। তবে আগুনের ভয়াবহতা দেখে আরও তিনটি ইঞ্জিন পাঠায় দমকল। কী থেকে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। তবে দমকলকর্মীরা মনে করছেন, শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।

    চার তলায় আগুন নিয়ন্ত্রণে আনার মরিয়া চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। কিছুদিন আগেই স্ট্যান্ড রোডে পূর্ব রেলের অফিসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছিল। সেই ঘটনায় দমকলকর্মী, পুলিশ ও আরপিএফের কর্মী মিলিয়ে মোট নজন প্রাণ হারিয়েছিলেন। এই রাষ্ট্রায়াত্ত সংস্থার বিল্ডিং কয়লাঘাট থেকে বড়জোর ৫০০-৬০০ মিটার দূরে হবে। ওই এলাকায় একের পর এক বিল্ডিং পাশাপাশি অবস্থিত। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আশংকা থেকেই যায়। ঘন্টা দুয়েকের চেষ্টার পর আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন দমকল কর্মীরা। তবে এখনো পকেট ফায়ার-এর অস্তিত্ব থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

    বুধবার সকালে স্ট্যান্ড রোড এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। ব্যাঙ্কের হেড অফিসের চারতলা জ্বলতে থাকে দাউ দাউ করে। আগুনের তীব্রতা দেখে পথচলতি লোকজন আতঙ্কগ্রস্থ হয়ে পড়েন। সেই সময়ে কয়েকজন ব্যাঙ্ক কর্মী বিল্ডিংয়ের ভিতরে ছিলেন। তাঁদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যান দমকল কর্মীরা। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

    Published by:Suman Majumder
    First published: