• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE WILL START CAMPAIGN IN BHABANIPUR CONSTITUENCY FOR BY ELECTION FROM TODAY ONWARDS SS

By-election in Bhabanipur Seat: অন্যরা প্রার্থীর খোঁজে, আজ থেকেই ভবানীপুর কেন্দ্রে প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় 

File Photo

By-election in Mamata Banerjee's Stronghold Bhabanipur Seat: ভোটের প্রচার বলতে যা বোঝায় অর্থাৎ দেওয়াল লিখন, পোস্টার, ব্যানার টাঙানো। সবটাই শুরু হয়ে গিয়েছে হাই-প্রোফাইল ভবানীপুর কেন্দ্র জুড়ে। নন্দীগ্রাম ক্ষত মুছে ভবানীপুর নিয়ে এখন ব্যস্ত তৃণমূল কংগ্রেস।

  • Share this:

কলকাতা: নজরে ভবানীপুর। তিন মন্ত্রী বিশেষ দায়িত্বে। লক্ষ্য জয়ের মার্জিন বাড়ানো। তাই ভবানীপুর বিধানসভার আট ওয়ার্ডের বিশেষ দায়িত্ব তুলে দেওয়া হল মন্ত্রী-বিধায়কদের হাতে। আজ, বুধবারই ভবানীপুর কেন্দ্রের জন্যে প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

চেতলা অহীন্দ্র মঞ্চে, বিকেল চারটে নাগাদ এক কর্মী সভায় তিনি যোগ দেবেন। ২০১১ সালে এই সেপ্টেম্বর মাসেই উপনির্বাচনে জিতে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৬ সালেও এই কেন্দ্র থেকেই তিনি জয় হাসিল করে নেন। ২০১৯ এর লোকসভা ভোটে তৃণমূলের প্রাপ্ত ভোটের সংখ্যা কিছুটা কমলেও। দক্ষিণ কলকাতার এই বিধানসভা আসন বরাবর মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথেই থাকে। তবে বিধানসভা ভোটের এই পর্ব মিটলেই শুরু হয়ে যাবে পুরভোটের প্রস্তুতি। তাই ওয়ার্ড ভিত্তিক নজরদারি শুরু করে দিচ্ছে তৃণমূল কংগ্রেস ৷

আরও পড়ুন- ঘরে বন্দি না থেকে দুর্গা পুজোয় চলে আসুন হোটেলে, সেখান থেকেই সারুন অফিসের কাজ, নয়া রূপে হাজির Work From Hotel 

ভবানীপুর বিধানসভার ৬৩ ওয়ার্ডের দায়িত্বে থাকছেন সিনিয়র মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এই ওয়ার্ডে তৃণমূল এগিয়ে ৪১৩ ভোটে। ওয়ার্ড ৭১ ও ৭২-এর দায়িত্বে থাকবেন পার্থ চট্টোপাধ্যায়। ৭১ ওয়ার্ডে তৃণমূল এগিয়ে ১৯৬৫ ভোটে, ৭২ ওয়ার্ডে তৃণমূল এগিয়ে ৩৩৯ ভোটে। ফিরহাদ হাকিম থাকবেন ৭৪, ৭৭ ও ৮২ নম্বর ওয়ার্ডের দায়িত্বে। ৭৭ ওয়ার্ডে তৃণমূল এগিয়ে রেকর্ড ২১৩৭৯ ভোটে। ৮২ নম্বর ওয়ার্ডে এগিয়ে ৫২০৯ ভোটে। আর ৭৪ নম্বর ওয়ার্ডে পিছিয়ে ৫৩৭ ভোটে। বিধায়ক দেবাশিষ কুমার থাকবেন ৭০ নং ওয়ার্ডের দায়িত্বে। এই ওয়ার্ডে তৃণমূল পিছিয়ে ২০৯২ ভোটে। কার্তিক বন্দ্যোপাধ্যায় থাকবেন ৭৩ নং ওয়ার্ডের দায়িত্বে। এই ওয়ার্ডে তৃণমূল এগিয়ে ১৮৩১ ভোটে।

আপাতত মূল লক্ষ্য ওয়ার্ড পিছু ভোটের ব্যবধান বাড়িয়ে নেওয়া ৷ ভবানীপুর আজ প্রচার শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। কোভিড বিধি মেনেই হবে  প্রচার। তবে এই প্রচার হবে চেতলা অহীন্দ্র মঞ্চে কর্মীসভার মাধ্যমে। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, ভবানীপুর বিধানসভা এলাকার মধ্যে যে ৮'টি ওয়ার্ড আছে, সেখানের সিনিয়র কর্মী যারা আছেন তাদের ডাকা হয়েছে এই কর্মী সভায়। যেহেতু কোভিড প্রটোকল মেনে চলতে হয়, তাই সকলকে এক সঙ্গে ডেকে সভা করা যাবে না। তবে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা থাকছে। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য শোনা যাবে। আজ, বুধবার তিনি কর্মীদের কী জানাবেন তার ওপরেই নির্ভর করবে আগামী দিনে কী ভাবে প্রচার চলবে ভবানীপুর জুড়ে।

আরও পড়ুন- এই ১৮টি দেশের ৪৯টি শহরে এখন ভারতীয়রা বিমান পরিষেবা পাচ্ছেন, দেখে নিন তালিকা

ফিরহাদ হাকিম জানিয়েছেন, "ধীরে ধীরে আমরা প্রচার শুরু করব ৷ সব ওয়ার্ড কো-অর্ডিনেটরদের বলা হয়েছে তারা যেন মানুষের বাড়ি বাড়ি যান৷ সেখানে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন।" ভোটের প্রচার বলতে যা বোঝায় অর্থাৎ দেওয়াল লিখন, পোস্টার, ব্যানার টাঙানো। সবটাই শুরু হয়ে গিয়েছে হাই-প্রোফাইল ভবানীপুর কেন্দ্র জুড়ে। নন্দীগ্রাম ক্ষত মুছে ভবানীপুর নিয়ে এখন ব্যস্ত তৃণমূল কংগ্রেস। বাংলা নিজের মেয়েকেই চায়, আর ভবানীপুর ঘরের মেয়েকেই বিধায়ক চায়। এই স্লোগানে ভর করেই এগোচ্ছে শাসক দল।

আবীর ঘোষাল

Published by:Siddhartha Sarkar
First published: