Home /News /kolkata /
Mamata Banerjee: বাজেট অধিবেশনের আগে রণকৌশল, আজ সাংসদদের নিয়ে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: বাজেট অধিবেশনের আগে রণকৌশল, আজ সাংসদদের নিয়ে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

File Photo of Mamata Banerjee

File Photo of Mamata Banerjee

Mamata Banerjee will attend a virtual meeting today: বিকেলে কালীঘাটের বাড়ি থেকে ভার্চুয়াল বৈঠকে যোগ দেবেন তিনি। 

  • Share this:

কলকাতা: জাতীয় রাজনীতিতে ক্রমশ বিজেপি বিরোধিতায় সুর চড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। আসন্ন বাজেট অধিবেশনে তৃণমূল কংগ্রেসের ভূমিকা সংসদের মধ্যে কি হতে চলেছে তা নিয়ে আজ, বৃহস্পতিবার দলীয় সাংসদদের বার্তা দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলের সব সাংসদের আজ বিকেলে বৈঠকে ডাকলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৈঠক হবে ভার্চুয়ালি।

আরও পড়ুন-TCS-Microsoft Cloud: মাইক্রোসফট ক্লাউডের পার্টনার এবার TCS, কোন লক্ষ্যে কাজ করবে দুই সংস্থা?

কালীঘাটের বাড়ি থেকেই দলীয় সাংসদেূর সঙ্গে কথা বলবেন নেত্রী ৷ ৩১ জানুয়ারি সংসদের অধিবেশন শুরু হচ্ছে। তার আগে সংসদের ভিতরে এই মুহূর্তে জাতীয় স্তরের কোন কোন ইস্যু নিয়ে সাংসদরা সরব হবেন তার নির্দেশিকা দেবেন তৃণমূলনেত্রী। কেন্দ্রীয় সরকারের সর্বনাশা কালা কানুন আমলানীতি নিয়ে বিজেপি বিরোধী প্রত্যেকটি  রাজ্য ক্ষুব্ধ। এ ব্যাপারে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী। যে কালা কানুন কেন্দ্রীয় সরকার আনতে চাইছে তা নিয়ে সংসদের বাইরে ও ভিতরে প্রতিবাদে শামিল হবেন তৃণমূল সাংসদরা।

এ ছাড়াও অন্যান্য যে ইস্যুও রয়েছে। তা নিয়েও সরব হতে দেখা যাবে তৃণমূলকে। পাঁচ রাজ্যে নির্বাচন দোরগোড়ায়। বাংলা ছাড়িয়ে অন্য রাজ্যেও ক্ষমতা দখলে নামছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল প্রচারে তুলে এনেছে, ভোটে অধিকাংশ রাজ্যে হারার সম্ভাবনা রয়েছে কেন্দ্রের বিজেপি সরকারের। তৃণমূলের বক্তব্য এখন জনদরদি সাজার চেষ্টা করছে বিজেপি। এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যেক বারের মতো এবারও সাংসদদের পেপটক দেবেন।গোয়াতে প্রার্থী দিয়েছে তৃণমূল। সেখানে প্রচারে বাধা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-Tecno ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন স্মার্টফোন Tecno POP 5 Pro, দেখে নিন এক ঝলকে!

তাদের দলীয় অফিসে ঢুকে হেনস্থা করা হচ্ছে। এই ইস্যু নিয়ে আজই নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বাংলার শাসক দল। ভোটের আগে সংসদীয় অধিবেশনে সাংসদরা সরব হতে পারেন। এ ছাড়া বাজেট পেশ হতে চলেছে। অর্থনৈতিক একাধিক ব্যাপার নিয়ে কেন্দ্রের বিরোধিতায় একাধিকবার সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। বাজেট অধিবেশনে তাই দলের ভূমিকা কী হতে চলেছে তাও আজ জানাবেন দলনেত্রী ৷ আগামী ১ তারিখ বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তার আগেই রণকৌশল আজ চূড়ান্ত করবে তৃণমূল।

আবীর ঘোষাল

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর