Home /News /business /
TCS-Microsoft Cloud: মাইক্রোসফট ক্লাউডের পার্টনার এবার TCS, কোন লক্ষ্যে কাজ করবে দুই সংস্থা?

TCS-Microsoft Cloud: মাইক্রোসফট ক্লাউডের পার্টনার এবার TCS, কোন লক্ষ্যে কাজ করবে দুই সংস্থা?

TCS

TCS

TCS is a Launch Partner for Microsoft Cloud for Retail: সম্প্রতি লঞ্চ করা মাইক্রোসফট ক্লাউডের রিটেল পার্টনার হয়েছে টাটা কনসালটেন্সি সার্ভিস ৷

  • Share this:

#কলকাতা: টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS) এখন থেকে মাইক্রোসফট ক্লাউডের (Microsoft Cloud) পার্টনার। সম্প্রতি লঞ্চ করা মাইক্রোসফট ক্লাউডের রিটেল পার্টনার হয়েছে টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS is a Launch Partner for Microsoft Cloud for Retail)।

টাটা কনসালটেন্সি সার্ভিসের অভিজ্ঞতা রয়েছে বিশ্ব জুড়ে বিভিন্ন নামকরা রিটেলারদের সঙ্গে কাজ করার। মাল্টি হরাইজন ক্লাউড ট্রান্সমিশন ফ্রেমওয়ার্কের ক্ষেত্রে টাটা কনসালটেন্সি সার্ভিস অনেকদিন ধরেই কাজ করে চলেছে। এর ফলে সম্প্রতি লঞ্চ করা মাইক্রোসফট ক্লাউডের পার্টনার হিসাবে যুক্ত হয়েছে টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS)। মাইক্রোসফট ক্লাউডের রিটেলের জন্য টাটা কনসালটেন্সি সার্ভিসের সঙ্গে চুক্তি করা হয়েছে (TCS-Microsoft Cloud)।

আরও পড়ুন-Tecno ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন স্মার্টফোন Tecno POP 5 Pro, দেখে নিন এক ঝলকে!

টাটা কনসালটেন্সি সার্ভিস মাইক্রোসফটের গোল্ড পার্টনার এবং মাইক্রোসফট অ্যাজিওর এক্সপার্ট ম্যানেজড সার্ভিস পার্টনার। টাটা কনসালটেন্সি সার্ভিস অপ্টুমেরা হল একটি অ্যাওয়ার্ড উইনিং এআই পাওয়ারড রিটেল অপ্টিমাইজিং প্ল্যাটফর্ম। এ ছাড়াও টাটা কনসালটেন্সি সার্ভিস হল অন্যান্য বিভিন্ন ধরনের রিটেল ক্লাউডের হোস্ট। টাটা কনসালটেন্সি সার্ভিসের পুরো বিশ্ব জুড়ে রয়েছে বিরাট গ্লোবাল টিম। এই কারণে বিভিন্ন ধরনের রিটেল ক্লাউডের হোস্ট হিসাবে টাটা কনসালটেন্সি সার্ভিসের অনেক গুরুত্ব রয়েছে।

টাটা কনসালটেন্সি সার্ভিসের গ্লোবাল টিম এবং মাইক্রোসফটের সার্টিফায়েড স্পেশ্যালিস্ট প্রোভাইড করে থাকে গ্রেটার ভিসিবিলিটি, ডেটা কন্ট্রোল, আনকভার ডিপ ইনসাইট, ডিজাইন ডায়নামিক পার্সোনালাইজড এক্সপেরিয়েন্স এবং ড্রাইভ গ্রোথ। টাটা কনসালটেন্সি সার্ভিসের রিটেল ক্লাস্টার এবং ব্যবসার গ্রুপ হেড শঙ্কর নারায়ণন (Shankar Narayanan) জানিয়েছেন, "টাটা কনসালটেন্সি সার্ভিসের প্রধান লক্ষ্য হল রিটেলারদের উন্নত কাস্টমার ডোটা ব্যবহার করার সুযোগ করে দেওয়া। বাজারের দিকে লক্ষ্য রেখে গ্রাহকদের প্রয়োজন অনুযায়ী দ্রুত উন্নত ও আধুনিক পরিষেবা দেওয়াই টাটা কনসালটেন্সি সার্ভিসের প্রধান লক্ষ্য। এর জন্য আমাদের কাছে রয়েছে অভিজ্ঞ এবং বৃহৎ একটি টিম।"

আরও পড়ুন-Viral News: ডাকাতের প্রেমে পড়লেন এক সুন্দরী, জেল থেকে বের হতেই বাগদান!

মাইক্রোসফটের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট শেলি ব্রান্সটেন (Shelley Bransten) জানিয়েছেন, ‘‘টাটা কনসালটেন্সি সার্ভিসকে মাইক্রোসফট ক্লাউডের রিটেল পার্টনার হিসাবে পেয়ে আমরা খুবই খুশি। মাইক্রোসফট এবং টাটা কনসালটেন্সি সার্ভিস মিলে গ্রাহকদের উন্নত পরিষেবা দেওয়া আমাদের প্রধান লক্ষ্য। এর মাধ্যমে বিভিন্ন ধরনের ইনোভেটিভ সলিউশনের রাস্তা বেরিয়ে আসবে। এর ফলে রিটেলাররা বিভিন্ন ধরনের চ্যালেঞ্জের মোকাবিলা করতে পারবে। বর্তমানে শুধু ভারতের ক্ষেত্রেই টাটা কনসালটেন্সি সার্ভিসকে মাইক্রোসফট ক্লাউডের রিটেলার হিসাবে নির্বাচন করা হলেও, ভবিষ্যতে বিশ্ব জুড়ে মাইক্রোসফট ক্লাউডের রিটেল সলিউশন এবং সার্ভিসের জন্য টাটা কনসালটেন্সি সার্ভিসের সঙ্গেই চুক্তি করা হতে পারে। আমাদের লক্ষ্য হল মাইক্রোসফট ক্লাউডের উন্নত পরিষেবা সকলের কাছে পৌঁছে দেওয়া।’’

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: MICROSOFT, TCS

পরবর্তী খবর