Home /News /kolkata /

Mamata Banerjee: অনেক টেনশন, এখন শান্তি চাই, ইন্দ্রনীলকে সুর ধরিয়ে দিয়ে বড়দিনের উৎসবে গান মমতার

Mamata Banerjee: অনেক টেনশন, এখন শান্তি চাই, ইন্দ্রনীলকে সুর ধরিয়ে দিয়ে বড়দিনের উৎসবে গান মমতার

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Mamata Banerjee: সোমবারে মন্ত্রী ইন্দ্রনীল সেনের সঙ্গে গান গাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: পুরভোট মিটেছে। এখন হাতছানি দিচ্ছে বড়দিন আর বর্ষশেষের ছুটি। আর প্রতি বছরের মতো এ বারেও আয়োজিত হয়েছে ক্রিসমাস উৎসব (Christmas Festival)। সোমবার সেখানেই উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উৎসবের সূচনা হল তাঁর উপস্থিতিতে। সকলকে ধন্যবাদ জানিয়ে ঐক্যের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, গানও গাইলেন তিনি। গান করার শুরুতে ইন্দ্রনীল সেনকে বলেন, "গানে যেন কোনও ভুল না হয়।"

উৎসবের সূচনা করে তিনি বললেন, "প্রতি বছর আমরা এই অনুষ্ঠান পালন করি। এ বার বিভিন্ন কমিশনারেট এলাকা ও জেলায় এই অনুষ্ঠান পালন করা হবে। এখন অনেক টেনশন। দেশে এখন অনেক পলিটিক্যাল পলিউশন। তাই হাসি দরকার। শান্তি দরকার। পলিউশনের সলিউশন মেন্টাল পিস।" এ ছাড়াও সমস্যা রয়েছে কোভিড পরিস্থিত নিয়েও। করোনার কারণে অনেক দেশের বড়দিনের উৎসব বাতিল হয়েছে। সংক্রমণের বাড়বাড়ন্ত দেখেছে ইউরোপ-আমেরিকা। সেই কারণে উৎসবের মুখে সতর্ক থাকতে বললেন মমতা। তিনি বললেন, "এখন ওমিক্রন থেকে আমাদের সাবধান থাকতে হবে। বেশ কয়েকজন বাইরে থেকে এসেছেন। তাঁদের বলব নিজেদের আইসোলেটেড করে রাখুন। পরিবারের সঙ্গে মেলামেশা করবেন না। মাস্ক পড়ুন।"

আরও পড়ুন: ছোট লালবাড়ির দখল নেবে কে? কড়া পুলিশি প্রহরায় পুরভোটের গণনার প্রস্তুতি তুঙ্গে...

এ বছর বড়দিনের উৎসবে কী ভাবে অংশগ্রহণ করবেন মুখ্যমন্ত্রী? জানালেন, "আমি ২৪ তারিখ মাস প্রেয়ারে থাকব প্রতিবারের মতো। ভ্যাটিকান থেকে গোয়া, গোয়া থেকে কলকাতা সবাইকে জানাব ক্রিসমাসের শুভেচ্ছা। আমি গোয়াতে গিয়েও চার্চে গিয়েছি। আমাদের এক সঙ্গে থাকতে হবে। উৎসব সবার, ধর্ম আপনার। দেশ তখনই শক্তিশালী হবে। যখন আমরা এক সঙ্গে থাকব। ইউনিটি ধরে রাখতে হবে। কোনও ডিভিশন নয়।" সোমবারের মঞ্চ থেকে পুলিশের কাজের প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। উৎসব সামলানোয় পুলিশের দক্ষতা রয়েছে, সে কথা বলেন তিনি।

আরও পড়ুন: কনকনে ঠান্ডায় কাঁপবে বাংলা, দশ জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি

সোমবারে মন্ত্রী ইন্দ্রনীল সেনের সঙ্গে গান গাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এ দিন ইন্দ্রনীল সেনকে দুটি গান গাইতে বলেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে তিনি ইন্দ্রনীলকে বলেন, গানে যেন কোনও ভুল না হয়। তারপর ইন্দ্রনীল সেন গান ধরেন 'বিশ্বপিতা তুমি হে প্রভু', সেই গানেই মঞ্চে বসে গলা মেলালেন মুখ্যমন্ত্রী। গান শেষে মুখ্যমন্ত্রী বলেন, "ইন্দ্রনীল তুমি কিন্তু সুরটা ঠিক করোনি।" মুখ্যমন্ত্রীর কথা শুনে ইন্দ্রনীল বলে ওঠেন, "গান গাওয়া খুব মুশকিল, একটু ভুল হলেই দিদি ধরে ফেলেন।" এর পর 'মঙ্গলদ্বীপ জ্বেলে' গানটি ধরেন ইন্দ্রনীল।

Abir Ghosal

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর