Home /News /kolkata /
Mamata Banerjee: "এর পিছনে অনেক পরিকল্পনা আছে...", কোনদিকে ইঙ্গিত মমতার?

Mamata Banerjee: "এর পিছনে অনেক পরিকল্পনা আছে...", কোনদিকে ইঙ্গিত মমতার?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রী পদ থেকে অপসারণের সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, "পার্থকে অব্যাহতি দিয়েছি। আমার দল কঠোর ব্যবস্থা নেয়।"

  • Share this:

    #কলকাতা: এসএসসি দুর্নীতি ইস্যুতে অবশেষে বড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রী পদ থেকে অপসারণের সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি বলেন, "পার্থকে অব্যাহতি দিয়েছি। আমার দল কঠোর ব্যবস্থা নেয়। এর নেপথ্যে অনেক পরিকল্পনা আছে। কিন্তু আমি বিস্তারিত বলতে চাই না।"

    এসএসসি দুর্নীতি (SSC Scam) কাণ্ডে তোলপাড় রাজ্য রাজনীতি। এই ইস্যুতে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, অভিযোগ প্রমাণিত হলে দোষী শাস্তি পাবেই। এরইমধ্যে গতকাল অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে দফায় দফায় টাকা উদ্ধারের পর আজ পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) সম্পর্কে কড়া সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। তিনটি মন্ত্রীপদ থেকেই সরানো হয় তাঁকে।

    আরও পড়ুন : এসএসসি দুর্নীতিতে আন্দোলনকারীদের ফোন অভিষেকের! দেখা করছেন আগামিকালই

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই তাঁকে মন্ত্রিত্ব থেকে সরানোর দাবি উঠেছিল। গত কয়েকদিনে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে নগদ টাকা ও সোনা উদ্ধার হওয়ায় ক্রমশ জোরালো হয়েছে পার্থকে অপসারণের দাবি। গ্রেফতারির ৬ দিনের মাথায় অবশেষে পার্থ চট্টোপাধ্যায়কে অপসারণের সিদ্ধান্ত। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “আপাতত ওঁর দফতরগুলি আমার কাছে এসেছে। পরে মন্ত্রিসভার বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

    আরও পড়ুন : শিক্ষক নিয়োগে নয়া 'দুর্নীতি' ফাঁস! ফের ময়দানে বিচারপতি গঙ্গোপাধ্যায়, দিলেন মামলার অনুমতি

    মমতার মন্ত্রিসভার প্রথম থেকে সদস্য় ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি আগে সামলেছেন শিক্ষা দফতরের পদ, আপাতত তিনি শিল্প ও বাণিজ্য় দফতরের দায়িত্বে ছিলেন, ছিলের তথ্য়-প্রযুক্তি দফতরের দায়িত্ব ও পরিষদীয় দফতরের দায়িত্বে ছিলেন তিনি। এই তিন দফতর থেকেই সরিয়ে দেওয়া হল পার্থকে। এ বার বিকেলেই রয়েছে তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির সভা। সেখানে দলের শীর্ষপদ থেকেও পার্থকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় কি না, সেটাই দেখার।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: CM Mamata Banerjee, Partha Chatterjee

    পরবর্তী খবর