Home /News /kolkata /
Mamata Banerjee Adani Meeting: নবান্নে করণ আদানি, মুখ্যমন্ত্রীর সঙ্গে ৪০ মিনিটের বৈঠক! বিনিয়োগ নিয়ে আলোচনা

Mamata Banerjee Adani Meeting: নবান্নে করণ আদানি, মুখ্যমন্ত্রীর সঙ্গে ৪০ মিনিটের বৈঠক! বিনিয়োগ নিয়ে আলোচনা

আদানিদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী

আদানিদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী

Mamata Banerjee Adani Meeting: এদিন দুপুরে করণ আদানি ও আদানি গ্রুপের এক আধিকারিক আসেন মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে।

  • Share this:

#কলকাতা: গৌতম আদানির পর করণ আদানি। বাংলায় বিনিয়োগ নিয়ে আলোচনা করতে এবার গৌতম আদানির পর তাঁর পুত্র করণ আদানি বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। গত ২ ডিসেম্বর নবান্নে এসে শিল্পপতি গৌতম আদানি বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। বাংলায় বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে গিয়েছিলেন তিনি। এবার তাঁর পুত্র করণ আদানির বৈঠকেই স্পষ্ট, বাংলায় বিনিয়োগ নিয়ে আলোচনা অনেকখানি এগিয়েছে।

এদিন দুপুরে করণ আদানি ও আদানি গ্রুপের এক আধিকারিক আসেন মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে। আদানি গ্রুপের সঙ্গে প্রায় ৪০ মিনিট মুখ্যমন্ত্রী বৈঠক করেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগেই মুখ্য সচিবের সঙ্গে বৈঠক করেছিলেন আদানি গ্রুপের আধিকারিকরা। এরপর হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে করণ আদানির বৈঠক। অর্থাৎ, এটা স্পষ্ট যে, বিনিয়োগ রূপরেখা তৈরি হচ্ছেই। প্রসঙ্গত, গৌতম পুত্র করণ আদানি গ্রুপের বন্দর সংক্রান্ত দিকগুলি দেখভাল করেন। সেই অনুযায়ী, এদিনের বৈঠকে তাজপুর সমুদ্র বন্দর নিয়ে যে আলোচনা হয়েছে, তা একপ্রকার স্পষ্টই। সূত্রের খবর, আলোচনায় বিশেষ গুরুত্ব পেয়েছে হলদিয়া বন্দরের বিষয়টিও। মূল আলোচ্য বিষয়ের অনেকাংশেই ছিল হলদিয়া বন্দরের বিষয়টি। তবে, মুখ্যমন্ত্রীর সঙ্গে তাজপুর পোর্ট নিয়েও আলোচনা হয়েছে আদানি কর্তার। মূলত তাজপুরের সিচুয়েশন ইভ্যালুয়েশন বা পর্যবেক্ষণ করছে আদানি গোষ্ঠীর আধিকারিকরা। সেই বিষয় নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। আলোচনা ইতিবাচক হয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন: কবে থেকে খুলবে ছোটদের স্কুল? আশা জাগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় যা বললেন...

এর আগে গৌতম আদানি এসে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। সূত্রের খবর, সেই বৈঠকে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। বৈঠকে মুখ্যমন্ত্রীর কাছে রাজ্যে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছিলেন শিল্পপতি। এবার তাঁর পুত্রের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  ১০-১৫ টাকায় ওটিপি বিক্রি! খুব সাবধান, কলকাতায় প্রতারণার নয়া জাল!

এ বছর জাঁকজমক করে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সেই সম্মেলনে আদানিদের আসার আমন্ত্রণও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগের বৈঠকের পর মমতার সঙ্গে দেখা করার এবং সম্মেলনে আমন্ত্রণের কথা জানিয়ে টুইটও করেছিলেন গৌতম আদানি। প্রসঙ্গত, এপ্রিলের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সম্মেলন উদ্বোধন করতে রাজিও হয়েছেন মোদি। এদিকে, মুম্বইয়ে বৈঠকে অনেক শিল্পপতি বাংলায় বিনিয়োগ ইচ্ছাপ্রকাশ করেছেন বলে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Published by:Suman Biswas
First published:

Tags: Adani group, Mamata Banerjee

পরবর্তী খবর